রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল
অবাধ-সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি ২৯০টি আসনে জয় লাভ করবে: বরিশালে রুমিন ফারহানা

অবাধ-সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি ২৯০টি আসনে জয় লাভ করবে: বরিশালে রুমিন ফারহানা

নিজস্ব প্রতিবেদক:

সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, আগামী এই মাফিয়া ফ্যাসিস্ট সরকারকে হটিয়ে অবাধ সুষ্ট দেশে নির্বাচন হলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ২৯০টি আসনে জয় লাভ করবে।

আজ শুক্রবার বিকালে বরিশাল প্রেস ক্লাবের তৃতীয় তলায় “জবাবদিহিমূলক রাষ্ট্র গঠনে অবাধ, সুষ্ঠ ও নিরপক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার এবং দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য” বিষয়ে বরিশাল বিভাগের বিশিষ্টজনদের সাথে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

বিএনপি মিডিয়া সেলের আয়োজনে ও মিডিয়া সেল আহবায়ক সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনের সভাপতিত্বে ও ব্যারিষ্টার মীর হেলাল উদ্দিনের সঞ্চলনায় আগামী জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে বৃহত্তর জাতীয় সরকার গঠন ও দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ গঠন করার উপর প্রস্তবনা রেখে এসময় বক্তব্য রাখেন, শিক্ষক নেতা ও বরিশাল মহানগর জাপা আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, বরিশাল আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এ্যাড, শহীদ হোসেন,শিক্ষক নেত্রী ও বরিশাল মহানগর মহিলা দল সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি, কৃষিবীদ হারুন অর রসিদ, এ্যাড, বিপ্লব কুমার দে, গনমাধ্যম কর্মী হুমাউন কবীর, ডাঃ পারভেজ রেজা আকন, ডাঃ মিজানুর রহমান, সাবেক সংসদ সদস্য শাম্মি আক্তার, কমরেড হারুন উর রসিদ, বরিশাল গণ সংহতি দল আহবায়ক দেওয়ান আব্দুর রসিদ নিলু, বরিশাল আইনজীবী সমিতি সাবেক সভাপতি এ্যাড, আলী আহম্মদ, বীর মুক্তিযোদ্ধা ও গণমাধ্যম কর্মী নুরুল আলম ফরিদ, ডাঃ সিরাজুল আলম, অধ্যাপক মাকসুদুর রহমান, অধ্যাপক আলি ইসাহাক।

এসময় আরো শুভেচ্ছা মতামত প্রকাশ করে আরো বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড, বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, জেলা বিএনপি আহবায়ক এ্যাড, মজিবুর রহমান নান্টু, মহানগর বিএনপি সদস্য সচিব এ্যাড, মীর জাহিদুল কবির জাহিদ।

এসময় মিডিয়া সেল আহবায়ক জহির উদ্দিন স্বপন বলেন, বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে অবাধ, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জন গণের ক্ষমতা তাদের মাঝে ফিরিয়ে দেওয়ার কাজ করছে।

বর্তমান ফ্যাসিস্ট মাফিয়া সরকার মহান জাতীয় সংসদকে দলীয় হাউজে পরিনত করেছে। আমরা জনগণের শক্তি নিয়ে রাজ পথে লড়াই করে ও আন্দোলনের মাধ্যমে একটি অবাধ সুষ্ট নির্বাচনের জন্য নিরপক্ষ সরকার বহাল করার মধ্য দিয়ে এই ফ্যাসিবাদী সরকারকে হটিয়ে জাতীয় সরকার গঠন করার কাজে সকলে ঐক্যবদ্ধ হয়ে অংশ গ্রহন করার আহবান জানান।

এর পূর্বে মিডিয়া সেলের সদস্য সচিব সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি সভা শুরুতে তার সূচনা বক্তব্যতে সাত পাতার এক ইস্তেহার পাঠ করার মাধ্যমে বলেন নির্বাচনকালীন নিরপক্ষ সরকার ব্যবস্থা স্থায়ীভাবে প্রবর্তন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সহ সকল প্রতিষ্ঠানের নির্বাহী ক্ষমতার ভারসাম্য আনয়ন করা এবং সাংবিধানিক সংস্কার কমিশন, প্রশাসনিক সংস্কারের লক্ষ্যে প্রশাসনিক সংস্কার কমিশন, ন্যায়বিচার নিশ্চিত করার লক্ষ্যে জুডিশিয়াল কমিশন, গণমাধ্যমের স্বাধীনতার লক্ষে মিডিয়া কমিশন গঠন করা সহ রাষ্ট্রীয় কাজের নয়টি বিষয়ে সংশোধন করার কথা তিনি লিখিতভাবে পাঠ করেন।

এসময় তিনি আরো বলেন, বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, দেশের স্বাধীনতা বিরোধী অপশক্তি এবং তাদের দোসরদের কারণে আমাদের এইসব পরিকল্পনা বাস্তবায়নের পথ সহজ নয়।

কিন্ত পথধ যথই কঠিন হোক, দেশ ও জনগণের স্বার্থে বিএনপি সকল প্রতিকুলতা মোকাবেলা করেই এগিয়ে যাবে। এছাড়া জনগণের দাবী আদায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্পষ্টভাবেই গণতন্ত্রের পক্ষের শক্তির প্রতি ক্ষমতাসীন অপশক্তির বিরুদ্ধে জাতীয় ঐক্যের ডাক দিয়ে জানিয়েছেন- হঠাও মাফিয়া বাঁচাও দেশ, টেইক ব্যাক বাংলাদেশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com