শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
সর্বনাশা করোনা প্রাণ কাড়ল ১০ লাখ মানুষের

সর্বনাশা করোনা প্রাণ কাড়ল ১০ লাখ মানুষের

কোভিড-১৯ মহামারী কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না। রোজ আক্রান্ত হচ্ছেন হাজারে হাজার মানুষ। মৃত্যুর মিছিল দীর্ঘ হতে হতে লাশের স্তূপ বাড়ছে। ইতিমধ্যে বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গেছে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির হিসাব রাখা আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের ওয়েবসাইট বলছে, সোমবার বেলা ১১টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৭ হাজার ৫৭৭ জনের দেহে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ২ কোটি ৪৬ লাখ ৩৮ হাজার ৪৮২ জন। আর মৃত্যু হয়েছে ১০ লাখ ২ হাজার ৪০২ জনের।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। চলতি বছরের ১১ জানুয়ারি করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। চলতি বছরের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করোনায় বিশ্বে এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় মোট মারা যাওয়া মানুষের সংখ্যা সম্প্রতি ২ লাখ ১০ হাজার ছাড়িয়ে গেছে। যুক্তরাষ্ট্রে করোনায় সংক্রমিত শনাক্ত মানুষের সংখ্যা ৭৩ লাখ ২১ হাজার ছাড়িয়েছে।

সংক্রমণে দ্বিতীয় আর মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত ৬০ লাখ ৭৩ হাজার ছাড়িয়েছে। মারা গেছেন ৯৫ হাজার ৫শর বেশি মানুষ।

মৃত্যুতে দ্বিতীয় আর সংক্রমণে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ৪৭ লাখ ৩২ হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ৭৭৬ জন।

এদিকে শীত মৌসুম আসতেই উত্তর গোলার্ধে বিশেষ করে ইউরোপের দেশগুলোতে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ (সেকেন্ড ওয়েভ) শুরু হয়েছে। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে লকডাউনসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছে দেশগুলো।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ দেশে প্রথম করোনায় মৃত্যুর ঘটনা ঘটে।

রোববার স্বাস্থ্য অধিদফতরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, এখন পর্যন্ত দেশে ৩ লাখ ৫৯ হাজার ১৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর দেশে করোনায় মোট মৃত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ১৬১।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com