শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
অনুমতি ব্যতীত অনুষ্ঠান আয়োজন থেকে বিরত থাকার আহবান-বরিশাল জেলা প্রশাসক

অনুমতি ব্যতীত অনুষ্ঠান আয়োজন থেকে বিরত থাকার আহবান-বরিশাল জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক ॥ প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রর্দূভাবে বিশ্ব এখন পর্যন্ত কয়েক কোটে মানুষের প্রানহানী ঘটেছে,পাশাপশি আক্রান্ত অনেক এমত অবস্থায় বিশ্ব এখন হিমশিম খাচ্ছে। প্রথম দিকের ধাক্কা সামলিয়ে উঠতে না উঠতেই এবার দ্বিতীয় দফার আক্রন্তের প্রতিরোধে কাজ শুরু করে দিয়েছে বাংলাদেশ সরকার।এরই ধারাবাহিকতায় আজ (২৬ নভেম্বর) বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে, জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন করোনা ভাইরাস প্রতিরোধ জেলা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান।সংক্রমণ প্রতিরোধ জেলা কমিটির সভায় সেসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মাইদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি (সাউথ) মোঃ মোক্তার হোসেন, সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন, কমান্ডিং অফিসার ৬২ ইস্ট বেঙ্গল শেখ হাসিনা সেনানিবাস, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নাইমুল হক, বিআইডব্লিউটি-এর যুগ্ন পরিচালক,সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টুসহ আরও অনেকে।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব হতে সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে করণীয় বিষয়ে উদ্ভুত পরিস্থিতিতে করোনা সংক্রমণ মোকাবেলায় বর্তমান করণীয় বিষয়ে সভাপতি উপস্থিত সদস্যবৃন্দের মতামত ও পরামর্শ আহবান করেন। পরে সকলের মতামতের ভিত্তিতে সভায় বিস্তারিত আলোচনার পরে নি¤েœাক্ত সিদ্ধান্ত নেওয়া হয়। বর্তমান পরিস্থিতিতে সব ধরনের সভা সমাবেশ আয়োজন থেকে বিরত থাকার পাশাপাশি প্রশাসনের অনুমতি ব্যতীত অনুষ্ঠান আয়োজন থেকে বিরত থাকার আহবান জানানোর হয়। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার পাশাপাশি অবশ্যই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
বাস ও লঞ্চ যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার বিবেচনা করে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সরকারের প্রজ্ঞাপন অনুযায়ী গণপরিবহনের স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন পরিচালনা করতে হবে। লঞ্চ এবং গাড়িতে অবশ্যই যাত্রার পূর্বে এবং যাওয়ার শেষে অবশ্যই জীবানুনাশক পানি স্প্রে মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। সকলেই মাস্ক এবং যথাযথ সুরক্ষার সামগ্রীর ব্যবহার করবে। কোন যাত্রী বা পরিবহন এর সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা মাস্ক ব্যবহার না করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সবধরনের পরিবহন কে ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী পরিবহন করতে হবে। সংশ্লিষ্ট দপ্তর সহ আইন শৃঙ্খলা বাহিনী মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে। উপরোক্ত সিদ্ধান্ত ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com