সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৫২ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
নগরীর পলাশপুরে রাতে বিদ্যালয়ে বসে সেচ্ছাসেবকদলের মাদকের আখড়া!

নগরীর পলাশপুরে রাতে বিদ্যালয়ে বসে সেচ্ছাসেবকদলের মাদকের আখড়া!

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল নগরীর ৫নং ওয়ার্ড পলাশপুরের শহীদ জিয়াউর রহমান মাধ্যমিক বিদ্যালয় শিক্ষা প্রতিষ্ঠানটিতে রাতের আধারে নেশার আখড়া ও অসামাজিক কর্মকান্ডের আখড়ায় পরিনত করেছে স্থানীয় ওয়ার্ড মহানগর স্বেচ্ছাসেবকদলের কতিপয় নেতৃবৃন্দ। এরা প্রতিরাতে স্কুলের নাইটগার্ডের কাছ থেকে চাবী নিয়ে স্কুলের শ্রেনী কক্ষ প্রবেশ দীর্ঘ সময় অবস্থান করার কারনে স্থানীয়দের মাঝে রহস্যের সুষ্টি করেছে এরা রাতে কি করে শ্রেনী কক্ষে বসে। এমনকি নাইট কর্তৃক স্কুলের চাবি চেয়ে না পাওয়ায় স্কুলের তালার ছিটকানি খুলে ভিতরে প্রবেশ করে আড্ডার আসর বসায় স্বেচ্ছাসেবকদল ওয়ার্ড নেতৃবৃন্দ।
এব্যাপারে পূর্বে কয়েকবার স্কুল শিক্ষকের পক্ষ থেকে কাউনিয়া থানায় অভিযোগ দেয়া হলেও এদের কর্মকান্ড বিরত রাখা যায়নি বলে শিক্ষকদের পক্ষ থেকে অভিযোগ করা হয়। এমন কি রাতে স্কুলের তালা ভেঙ্গে ভিতরের প্রবেশ করা হয়েছে এধরনের সংবাদ ছড়িয়ে পড়লে ঘটনার বিষয়ে জানার জন্য ঘটনাস্থলে গিয়ে জানার চেষ্টা করা হলে এই প্রতিবেদকের উপর মারমুখি হয়ে উঠেন স্বেচ্ছাসেবকদল নেতা আপন চৌধুরী বাবু সহ বেশ কয়েকজন তার সঙ্গি। ঘটনার সূত্রমতে শুক্রবার সন্ধার দিকে শহীদ জিয়াউর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী নয়ন স্কুলে তালা লাগিয়ে বাহিরে যাওয়ার প্রস্তুতি নেয়ার সময় স্থগিত করা মহানগর ৫নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকদল নেতা আপন চৌধুরী বাবু সহ বেশ কয়েকজন নয়নের কাছে স্কুলের চাবী চায় এত নয়ন চাবী না দিয়ে চলে যায়। এক প্রর্যায়ে বাবু ও তার সঙ্গিদের নিয়ে তালার ছিটকানি খুলে স্কুল কক্ষে রাতে প্রবেশ করে আড্ডার আসর বসায়। স্কুলের তালা ভেঙ্গে ভিতরে লোক প্রবেশ করেছে এধরনের সংবাদ নৈশ প্রহরী নয়ন দ্রুত স্কুলে এসে বাবুে তার সঙ্গিদের দেখতে পেয়ে ভিতরে এভাবে প্রবেশ করার কারন জানতে চাইলে তার উপর এরা দলবদ্ধভাবে চড়াও হয়ে উঠে।
এক প্রর্যায়ে এঘটনার বিষয় নিয়ে রাত ১০টা পর্যন্ত স্কুলের সামনে নৈশ প্রহরী নয়নকে এক রকম অবরুদ্ধ করে তার সাথে বাবু বাহিনীর সদস্যরা জানতে চায় কিকরে এ সংবাদ বাহিরে প্রচারিত হয়েছে এই নিয়ে চলে তর্কাতর্কি। হঠাৎ রাত ১০টার দিকে ঢাকা শহীদ জিয়াউর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড, মজিবর রহমান সরোয়ার স্কুলের তালা ভেঙ্গে রাতের বেলায় কারা আসর বসায় এবিষয়ে একটি সংবাদ করার জন্য অনুরোধ করেন তিনি। শহীদ জিয়াউর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের ঘটনাস্থলে গিয়ে এই প্রতিবেদক নিজ এবং পত্রিকার পরিচয় দিয়ে বাবুর কাছে স্কুলের তালা ভাঙ্গান বিষয় জানতে চাইলে সে মারমুখি ও ক্ষিপ্ত হয়ে উঠে কোন কথারই জবাব দিতে সে বাধ্য নয় বলে চিৎকার দিয়ে উঠে।
সে গণমাধ্যম কর্মী দেখে নয়ন সহ গণমাধ্যম কর্মীর উপর এতই ক্ষিপ্ত হঠার কারনে তার কাছ থেকে কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি। এমনকি তারা নয়নকেও ঘিড়ে রাখার কারনে সে ওদের ভয়তে কোন ধরনের মুখ খুলতে পারছে না। এসময় স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল হক ঘটনাস্থলে আসেন এবং রাতে স্কুলের ভিতরে কেন প্রবেশ করা হয়েছে সে বিষয়ে বাবুকে প্রশ্ন করা হলে শিক্ষক রেজাউল হকের সাথে বাকযুদ্ধে জড়িয়ে পড়ে। এক প্রর্যায়ে বাবু সহ তার দলের সদস্যদের মারমুখি অবস্থা দেখে শিক্ষক রেজাউল হক, নৈশ প্রহরী নয়ন সহ স্থানীয় বিএনপি নেতৃবৃন্ধ সংঘাত সৃষ্টি হওয়ার আশংকা মনে করে ঘটনাস্থল ত্যাগ করে।
এবিষয়ে শিক্ষক রেজাউল হক বলেন প্রতিরাতে স্কুলের তালা খুলে শ্রেনী কক্ষে প্রবেশ করে নেশার আড্ডা সহ অসামাজিক কর্মকান্ড চালানো হয়। এবিষয়ে স্কুলের প্রধান শিক্ষক স্কুলে এক চুরি হওয়া ঘটনা ও সেই সাথে স্কুলটি রাতের একদল বখাটেরা প্রবেশ করে অসামাজিক কাজে লিপ্ত হওয়ার অভিযোগ দেয়ার পরও এসব কারা করে সেবিষয়ে পুলিশ প্রশাসন আজ পর্যন্ত একদিনে জন্য তদন্ত করেননি। এমনকি এদের কর্মকান্ড থেকে বিরত রাখা সম্ভব হয়নি। এব্যাপারে মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহাবুর রহমান পিন্টুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,বর্তমানে ৫নংওয়ার্ড স্বেচ্চাসেবকদলের কমিটি মহনিগর বিএনপি সভাপতি মজিবর রহমান সরোয়ারের নির্দেশে স্থগিত রয়েছে। তার পরও বিষয়টি মহানগর স্বেচ্ছাসেবকদলের কমিটির ওয়ার্ড সদস্য নিয়ে প্রশ্ন উঠেছে বিষয় জেনে দলীয়ভাবে তাদের বিরুদ্ভে ব্যবস্থ গ্রহন করা হবে ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com