সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
প্রণব মুখার্জির অন্ত্যেষ্টিক্রিয়া বিকেলে, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রণব মুখার্জির অন্ত্যেষ্টিক্রিয়া বিকেলে, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শেষকৃত্য সম্পন্ন হবে আজ মঙ্গলবার। কোভিড-১৯ প্রোটোকল অনুযায়ী, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য সম্পন্ন করা হবে।

ভারতীয় গণমাধ্যমগুলোর খবরে জানা যায়, আজ বিকেলে দেশটির সাবেক রাষ্ট্রপতির অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হবে। এর আগে গতকাল সোমবারই প্রণবের শেষকৃত্যের সময় ঘোষণা করা হয়।

এ ছাড়া তার মৃত্যুতে এক সরকারি ঘোষণায় আজ কলকাতায় বন্ধ থাকছে সরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান। রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এ ঘোষণা দেন। এ ছাড়া ভারতজুড়ে ৭ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। সাত দিন দেশের জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

প্রণব মুখার্জির মৃত্যুতে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশও। আগামীকাল বুধবার রাষ্ট্রীয় শোক পালনের বিষয়টি প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বুধবার বাংলাদেশের সব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।’

গতকাল সোমবার বিকেলের দিকে রাজধানী নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রণব মুখার্জি। তার মৃত্যুতে শোক প্রকাশ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাবেক রাষ্ট্রপতির স্মৃতিচারণ করে একাধিক টুইট করেন তিনি।

আজ মঙ্গলবার সকালে প্রণব মুখার্জির ছবিতে ফুলের মালা পড়াতে যান মোদি। তার পাশাপাশি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু ও তিন বাহিনীর প্রধানও সকালে প্রয়াত ভারতরত্নকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন।

দিল্লির রাজাজি মর্গে রাখা হয়েছে প্রণব মুখার্জির মরদেহ। আজ বিকেলে কোভিড প্রোটোকল অনুযায়ী, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে তার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com