শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল
প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের একপ্রান্ত থেকে আরেক প্রান্তে ঘুরে বেড়াচ্ছি- পানি সম্পদ প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের একপ্রান্ত থেকে আরেক প্রান্তে ঘুরে বেড়াচ্ছি- পানি সম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ॥ পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামিম-এমপি বলছেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সারাজীবন সোনার বাংলা হিসেবে গড়ার জন্য চেষ্টা চালিয়ে গেছেন। দেশ ও দেশের মানুষের জন্য তার জীবনের ১৪ টি বছর জেলে কাটিয়েছেন। সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধুর’র যে স্বপ্ন ছিলো, তা বাস্তবায়ন ও লক্ষ্যে পৌছানোর জন্য জাতির জনকের কন্যা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
সোমবার (২৮ সেপ্টেম্বর) বরিশাল সদর উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এমপি’র ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে অসহায় ও দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বরেন।
এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, আজ বাংলাদেশে যে পর্যায়ে এসেছে, দশবছর আগেও সে পর্যায়েও ছিলো না। আজ আমাদের দেশ অর্থনৈতিকভাবে অতীতের থেকে অনেক স্বাবলম্বী হয়েছে। মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে পুরো পৃথিবী অর্থনৈতিকভাবে বিশাল একটা হোঁচট খেয়েছে। কিন্তু এরমধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমানুষের কথা চিন্তা করে টাকা বিলিয়েছেন, বিভিন্ন প্রনোদনার ক্ষেত্রে।
তিনি বলেন, গোটা দেশের কথা বাদ দিয়ে শুধু বরিশালের কথা যদি বলি। শুধু বরিশাল সদর উপজেলাতেই ৯০ হাজার লোকের প্রত্যেকের হাতে আড়াই হাজার টাকা করে মোবাইল ফোনের মাধ্যমে প্রধানমন্ত্রী বিতরণ করেছেন। পাশাপাশি সিটি করপোরেশনের ৩৫ হাজার লোকের মাঝে এ টাকা বিতরণ করবেন, যেটা এখনো বিতরণ করা হচ্ছে। আর এটা সম্ভব হয়েছে শুধুমাত্র মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে, যাকে গোটা পৃথিবী মানবতার মা হিসেবে আখ্যায়িত করেছে। অনেক দেশ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হলেও বেকারদের কথা তাদের সরকার কখনো ভাবেনি।
গত বৃহষ্পতিবার থেকে আমি উত্তরবঙ্গে ছিলাম, গতকাল আমি ঢাকায় এসে পৌঁছেই বিকেলে বরিশালে আসি। কারণ একটাই মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আমার সংসদীয় এলাকার কিছু দুস্থ মানুষের হাতে যাতে কিছু ত্রাণ সামগ্রী তুলে দিতে পারি। তাদের যে দোয়া, সেই দোয়াতে প্রধানমন্ত্রী যাতে সুস্থ থাকেন, দীর্ঘায়ু লাভ করতে পারেন সেটাই আমার লক্ষ।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এই বাংলাদেশের গরীব-দুস্থ মানুষের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী আমি পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দেশের একপ্রান্ত থেকে আরেক প্রান্তে ঘুরে বেড়াচ্ছি। কারণ নদী ভাঙ্ঙন কবলিত এলাকার মানুষের দুঃখ-কষ্ট-দুর্দশা লাঘব করার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। নদী ভাঙ্ঙন রোধ ব্যয়বহুল বিষয় হলেও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনা করে আমরা মোনাজাত করবো। যাতে সৃষ্টিকর্তা মাননীয় প্রধানমন্ত্রীকে আরো অনেক দিন এই দেশ পরিচালনা করার শক্তি-সামর্থ দেন এবং ২০৪১ সালের ভেতরে সমৃদ্ধশালী দেশের লক্ষে যে কাজ করে যাচ্ছে সেটা বাস্তবায়ন হয়।
অনুষ্ঠানে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মুনিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক তৌহিদুজ্জামান পাভেল, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, সদর উপজেলার ভাইচ চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান মধু। অসহায় ও দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনা করে দোয়া- মোনাজাত করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com