সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
গৌরনদী-আগৈলঝাড়ায় আওয়ামী লীগের হামলায় বিএনপি-যুবদলের ৮ নেতা-কর্মী আহত

গৌরনদী-আগৈলঝাড়ায় আওয়ামী লীগের হামলায় বিএনপি-যুবদলের ৮ নেতা-কর্মী আহত

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি
বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে যাওয়ার পথে ও সমাবেশ থেকে ফেরার পর শুক্রবার সকালে ও রাতে বরিশালের গৌরনদী-আগৈলঝাড়ায় বিএনপি ও যুবদল নেতা-কর্মীদের ওপর স্থানীয় আওয়ামী লীগ নপতা-কর্মী কর্তিক দুই দফা অতর্কিত হামলার অভিযোগ পাওয়া গেছে। হামলায় বিএনপি ও যুবদলের ৮নেতা-কর্মী আহত হয়েছে। আহতরা বিভিন্ন প্রাইভেট চিকিৎসকদের কাছ থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
বরিশাল সদর উত্তর জেলা যুবদলের সদস্য সচিব মোঃ সাইয়েদুল আলম খান সেন্টু শুক্রবার রাত ১১টার দিকে সংবাদ মাধ্যমকে জানান, বিএনপি’র ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বরিশাল শহরে আয়াজিত জেলা বিএনপির সমাবেশ ও র‌্যালিতে যোগদানের জন্য গৌরনদী উপজলার মাহিলাড়া ইউনিয়ন যুবদলের ৫জন কর্মী মিলে শুক্রবার সকালে একটি রিক্সাভ্যান যোগে মাহিলাড়া বাসষ্ট্যান্ডের উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে তারা শরীফাবাদ গ্রামের আওয়ামী লীগ ক্লাবের সামনে পৌছল মাহিলাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু কালাম মৃধার নেতিত্বে ১০/১২জন আওয়ামী লীগ নেতা-কর্মী মিলে যুবদল কর্মীদের বহনকারী রিক্সাভ্যানের ওপর অতর্কিত হামলা চালিয়ে তাদেরকে বেধরক পিটাতে থাকে। এ সময় পিটুনি খেয়ে যুবদলের তিন কর্মী দৌড়ে পালিয়ে গেলেও সোলাইমান ও বাঈজিদ নামের ২জন যুবদল কর্মী তাদের হাত ধরা পড়ে। পরে আওয়ামী লীগ নেতা-কর্মীরা যুবদলের ওই ২কর্মীকে রিক্সাভ্যান থেকে নামিয়ে বেধরক পিটানোর পর তাদরকে পাশ্ববর্তি খালের পানিতে নামিয়ে দীর্ঘক্ষন তাদেরকে পানির মধ্যে রেখে তাদের দিয়ে জোর পূর্বক খালের কচুরিপানা পরিস্কার করায়।
হামলার শিকার আহত যুবদল কর্মী সোলাইমান বলন, আওয়ামী লীগ নেতা-কর্মীরা আমাকে ও বাঈজিদকে বধরক পিটানোর পরে খালের পানিতে নামিয়ে খালের কচুড়িপানা পরিস্কার করতে বাধ্য করে। পরে স্বজনরা সেখান থেকে আমাদেরকে উদ্ধার করে এলাকার প্রাইভট চিকিৎসকের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা দেয়।
হামলার অভিযোগ অস্বীকার করছেন মাহিলাড়া ইউনিয়ন আওয়ামী লীগর সাধারণ সম্পাদক আবু কালাম মৃধা। তিনি বলন, আমি এর সাথ সম্পিক্ত নই, আমি এর কিছু জানিও না। ওই ছেলেদের সাথে আমার দেখাও হয় নাই, কথাও হয় নাই আমি জানিওনা ওরা কারা বা কে।
অপর দিকে বিএনপি’র ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বরিশাল শহরে আয়োজিত জেলা বিএনপির সমাবেশে ও র‌্যালিতে যোগদান করে ফেরার পর শুক্রবার রাতে ৮টার দিক পার্শ্ববর্তি আগলঝাড়া উপজলার রত্নপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ মীরের নেতৃত্ব ১০-১২ জন আওয়ামী লীগ নতা-কর্মী মিলে উপজেলার ছয়গ্রাম বাজারে বসে আগৈলঝাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও বরিশাল সদর উত্তর জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ শামসুল হক খোকন ও রত্নপুর ইউনিয়ন বিএনপি’র যুগ্ম আহবায়ক মোঃ ইদ্রিস আলী ভূঁইয়া ও যুবদল নেতা দাদন হাওলাদারের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তারা বিএনপি ও যুবদলের ওই তিন নেতাক অকথ্য ভাষায় গালি-গালাজ করে। তাদেরকে স্থানীয় এক প্রাইভেট চিকিৎসকের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
একই ভাবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন রত্নপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ মীর। তিনি বলন, এ সম্পর্ক আমিতো কিছুই জানিনা।
বিএনপি ও যুবদল নেতা-কর্মীদর ওপর জঘন্যতম ওই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশাল-১ আসনের সাবেক সংসদ সদস্য বিএনপি’র মিডিয়া সেলের আহবায়ক এম. জহির উদ্দিন স্বপন। তিনি এ ধরনের হামলাকারীদেরকে অবিলম্বে আইনের আওতায় আনার জন্য স্থানীয় প্রশাসনর প্রতি জোর দাবি জানিয়েছেনে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com