শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
দখিনা জনপদের সর্বজনপ্রিয় বিএনপি নেতা সরফুদ্দিন সান্টুর বিরুদ্ধে অপপ্রচার, ক্ষোভে ফুঁসছে বরিশাল বিএনপি

দখিনা জনপদের সর্বজনপ্রিয় বিএনপি নেতা সরফুদ্দিন সান্টুর বিরুদ্ধে অপপ্রচার, ক্ষোভে ফুঁসছে বরিশাল বিএনপি

নিজস্ব প্রতিবেদক
কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য, বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক, উজিরপুর উপজেলা বিএনপির আহবায়ক, বরিশাল- ২ আসনের সর্বস্তরের নেতাকর্মীসহ বানারীপাড়া ও উজিরপুর উপজেলাবাসীর হৃদয়ের স্পন্দন দখিনা বিএনপির সর্বজনপ্রিয় বিএনপি নেতা সরফুদ্দিন আহমেদ সান্টুর বিরুদ্ধে তাঁকে রাজনৈতিক ও সামাজিকভাবে বিতর্কিত ও হেয়প্রতিপন্ন করার মানসে সম্প্রতি আওয়ামী ঘরানার কিছু লোক সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে আসছে। বিষয়টি বানারীপাড়া, উজিরপুর উপজেলাসহ বরিশালের তৃণমূল নেতাকর্মীদের দৃষ্টিগোচর হলে সর্বত্র তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে। আর এতে করে ক্ষোভে ফুঁসছে গোটা বরিশাল বিএনপি।
বরিশাল জেলা দক্ষিণ বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও বানারীপাড়া উপজেলা বিএনপির সদস্য সচিব মোঃ রিয়াজ মৃধা বলেন, বরিশাল তথা গোটা বরিশালে সর্বজনপ্রিয় সর্বজন নিবেদিত দান বীর খ্যাত এস. সরফুদ্দিন আহমেদ সান্টু একজনই। যিনি বিএনপির নিবেদিত প্রাণ সর্বস্তরের মানুষের হৃদয়ের স্পন্দন। তিনি কখনোই ফ্যাসিস্ট আওয়ামী লীগের সাথে কখনোই আপোষ করেন নাই। তিনি বলেন, ২০১৮ সালে আমাদের প্রিয় নেতার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নির্বাচনী সভা সমাবেশে যোগ দেয়ার গাড়ী বহরে পূর্ব পরিকল্পিত ভাবে অতর্কিত হামলা চালায় ও গুলি বর্ষন করে অসংখ্য নেতাকর্মীদের আহত করে। এ ঘটনায় সম্পুর্ন অন্যায়ভাবে অসংখ্য নেতাকর্মী সহ তাঁর বিরুদ্ধে উল্টো বর্তমান সরকার দলীয় দোসররা একাধিক মামলা দিয়ে হয়রানি করে। যা এখনো চলমান রয়েছে। এই সরকারের দীর্ঘ ১৫ বছরে বানারীপাড়া ও উজিরপুর উপজেলা ও পৌর বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ফ্যাসিস্ট আওয়ামী লীগ শতাধিক মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করে আসছে। নেতাকর্মীরা ঘরে ঘুমাতে পারছে না। এসব নেতাকর্মীদের মামলাসহ পারিবারিক ও নানাবিধ খরচ সম্পুর্ন সান্টু ব্যয় বহন করে আসছে। যা আমি মনে করি দখিনা জনপদে বিএনপি নেতাদের মধ্যে বিরল দৃষ্টান্ত। করোনা মহামারী চলাকালীন সময়ে বরিশাল- ২ (বানারিপাড়ার-উজিরপুর) আসনের নেতাকর্মী সহ বরিশালের বিভিন্ন জেলা ও উপজেলায় বিএনপি নেতাকর্মী সহ অসহায় হতদরিদ্রদের মাঝে প্রায় নিজস্ব তহবিল থেকে অর্ধ কোটি টাকা অনুদান দেন। এছাড়া বরিশাল জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত সকল কর্ম সূচিতে তিনি অংশগ্রহণ করে আসছেন। যা এখনো চলমান রয়েছে।
রিয়াজ মৃধা বলেন, যে নেতা প্রবাসে থেকেও নিঃস্বার্থ ভাবে দীর্ঘ বছরের পর যুগ নেতাকর্মীদের সাথে নিয়ে দলীয় সকল কর্মসূচি বাস্তবায়ন করে আসছেন তাঁর বিরুদ্ধে যত ষড়যন্ত্রই হোক না কেনো আমরা যে কোনো তা প্রতিহত করতে বদ্ধপরিকর। তিনি বলেন সম্প্রতি তথাকথিত পিতামাতার পরিচয়হীন আওয়ামী ঘরানার এক কুলাঙ্গার জারজ সন্তানের ফেইসবুক আইডি ব্যবহার করে দলের পরীক্ষিত ও নিবেদিত প্রাণ বানারীপাড়া ও উজিরপুর উপজেলাবাসীর হৃদয়ের স্পন্দন সান্টু ভাইয়ের বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়ে আসছে। আমরা ঘৃণাভরে এই অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এই অপপ্রচারকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবো। সান্টু ভাইয়ের বিরুদ্ধে শুধু এই অপপ্রচারই নয় যে কোনো অপপ্রচারের বিরুদ্ধে যে কোনো ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রস্তুত আছি।
বরিশাল জেলা দক্ষিণ বিএনপি, বানারীপাড়া ও উজিরপুর উপজেলা বিএনপির একাধিক নেতা জানান, দখিনা জনপদে সরফুদ্দিন আহমেদ সান্টু বিএনপির একজন পরীক্ষিত ও নিবেদিত নেতা। তাঁর নির্বাচনী এলাকা বানারীপাড়া ও উজিরপুর উপজেলা বিএনপির নেতাকর্মী দলীয় কর্ম সূচিতে অংশগ্রহণ না করা পর্যন্ত বরিশাল জেলা বিএনপির কোনো কর্মসূচীই সফল হয় না। তারা বলেন, বরিশাল বিএনপির গুরুত্বপূর্ণ পদে থাকা অধিকাংশ নেতা বিরোধী দলে থেকেও কমিটি বাণিজ্য করে রাতারাতি আঙুল ফুলে কলাগাছ হয়ে গেছে। কারা কারো বরিশালে একাধিক বাড়ি, ঢাকায় একাধিক প্লট ও বাড়ি করেছেন। আর সরফুদ্দিন আহমেদ সান্টু সারাজীবন দলীয় নেতাকর্মীদের ও বিএনপিকে দিয়ে আসছে। বিনিময়ে দলের সাইনবোর্ড ব্যবহার করে কোনো সুবিধা ভোগ করেন নাই। তাঁর বিরুদ্ধে যাঁরা অপপ্রচার চালিয়ে রাজনৈতিক ও সামাজিক ভাবে ক্ষতিগ্রস্ত করার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে তাদের উদ্দেশ্য কোনোদিন সফল হবে না। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সান্টুর বিরুদ্ধে যে অপপ্রচার চালানো হচ্ছে তা সম্পুর্ন মিথ্যা বানোয়াট উদ্দেশ্য প্রনোদিত ভিত্তিহীন। যাঁরা অপপ্রচার চালাচ্ছেন তারা আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করছেন উল্লেখ করে তারা বলেন, সান্টু দলের পরীক্ষিত ও নিবেদিত নেতা তাঁর বিরুদ্ধে সকল ষড়যন্ত্র যে কোনো ভাবে প্রতিহত করা হবে। দেশে অবস্থানকারী সিনিয়র সকল নেতা আজ কারাবন্দী। এছাড়া দলের উল্লেখযোগ্য নেতারা কেউ কেউ মিথ্যা মামলার শিকার হয়ে বিদেশে অবস্থান করেও নিজ নিজ এলাকার নেতাকর্মীদের আজ ১৫ বছর যাবত সংগঠিত করে রেখেছেন। এরমধ্যে সরফুদ্দিন আহমেদ সান্টু অন্যতম। তাঁরা বলেন সান্টুর নেতৃত্বে বরিশাল-আসনের নেতাকর্মীরা সাংগঠনিকভাবে বেশ শক্তিশালী ও ঐক্যবদ্ধ।
এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য, বরিশাল জেলা দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ও উজিরপুর উপজেলা বিএনপির আহবায়ক, বরিশাল-২ (বানারিপাড়া-উজিরপুর) আসনের সর্বস্তরের নেতাকর্মীদের হৃদয়ের স্পন্দন দখিনা জনপদে একমাত্র দানবীর খ্যাত এস. সরফুদ্দিন আহমেদ সান্টু বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র, অপপ্রচার নতুন কিছু নয়। মাদার অব ডেমোক্রেসি গণতন্ত্রের মানসকণ্যা আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাত ধরে বিএনপিতে এসেছি। যতক্ষণ দেহে প্রাণ আছে ততক্ষণ বিএনপিতে ছিলাম, আছি, ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ। আওয়ামী ঘরানার কিছু কিছু পিতৃ মাতৃহীন রাস্তায় কিংবা জঙ্গলে জন্মগ্রহণ করা লোক আছে যারা সবসময়ই বিএনপিকে ধ্বংস করার কাজে লিপ্ত রয়েছে। এই সকল কুলাঙ্গার তাদেরই একজন। মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া করি এইসব কুলাঙ্গারদের দ্রুত হেদায়েত নসিব করেন। দলের সর্বস্তরের নেতাকর্মীদের ধৈর্যের সাথে সকল ষড়যন্ত্র মোকাবিলা করার আহবান জানিয়ে বলেন আজ দেশ ও দেশের মানুষকে রক্ষা করা আমাদের নৈতিক দ্বায়িত্ব। তাই সবাইকে আজ ঐক্যবদ্ধ হয়ে সকল নেতাকর্মীদের সংগঠিত করে ভোটারবিহীন অবৈধ সরকারকে উৎখাত করতে আন্দোলন জোরদার করার আহবান জানান। ইনশাআল্লাহ বিজয় আমাদের সন্নিকটে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com