শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
ষড়যন্ত্র করে বিএনপিকে ধ্বংস করা যাবে না : রিজভী

ষড়যন্ত্র করে বিএনপিকে ধ্বংস করা যাবে না : রিজভী

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এদেশের মাটি ও মানুষের সাথে বিএনপির সম্পর্ক। তাই ষড়যন্ত্র করে বিএনপিকে ধ্বংস করা যাবে না।

তিনি বলেন, আমরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ ধারণ করে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে আছি। তারা মানুষের কল্যাণের জন্য, এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য লড়াই করেছেন, এখনো করে যাচ্ছেন। তাই আমাদেরকে ধ্বংস করতে পারবে না। পুলিশ দিয়ে, মিথ্যা মামলা দিয়ে, আমাদেরকে ধ্বংস করতে পারবে না, আমরা জেগে উঠবো। কারণ আমরা মানুষের পক্ষে, জনগণের পক্ষে, জনগণের আর্থিক উন্নয়নের পক্ষে আছি। তাই যতই দেশি-বিদেশি ষড়যন্ত্র হোক এই জাতীয়তাবাদী দলকে ধ্বংস করা যাবে না। এদের সম্পর্ক মাটি ও মানুষের সাথে।

রোববার দুপুরে ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০’ উপলক্ষে রাজধানীর খিলগাঁওয়ে বালু নদীর মোহনায় উন্মুক্ত জলাশয়ে বিভিন্ন প্রজাতির মৎস্য পোনা অবমুক্তকরণের পর প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী মৎস্যজীবী দল এ কর্মসূচির আয়োজন করে।

রুহুল কবির রিজভী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের সমৃদ্ধি ও উন্নতির জন্য যে কাজগুলো দরকার সেগুলো করেছেন। বর্ষা ও শুকনো মৌসুমে যেনো খালে-বিলে পানি থাকে এবং সেগুলোতে যেনো মৎস্য চাষ করা যায় এজন্য কিলিমিটারের পর কিলোমিটার খাল খনন করেছেন। নিজে কোদাল ধরে খাল কেটেছেন। এভাবেই জিয়াউর রহমান দেশকে খাদ্যে স্বয়ং সম্পূর্ণ করেছিলেন। এজন্য আমরা এক মুঠো হলেও ডালে মাছে ভাতে খেতে পারি।

তিনি বলেন, জিয়াউর রহমান যা রেখে গেছেন, দিয়ে গেছেন, তার উপর ভিত্তি করে বাংলাদেশ এগিয়েছে। আজকে যারা সরকার, তারা রাতের বেলা ভোট করে, তারা মানুষের স্বাস্থ্যের নামে হাসপাতালে ভুয়া সার্টিফিকেট বিতরণ করে, জালিয়াত সার্টিফিকেট বিতরণ করে, এই পরিস্থিতির মধ্যে দেশ চলছে।
অন্যদিকে আপনারা দেখেছেন বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল আরো বিভিন্ন অঙ্গসংগঠন প্রত্যেকটি মানুষের উন্নয়নের জন্য, মানুষের পাশে থাকার জন্য উন্নয়ন কর্মসূচি পরিচালনা করছে। মানুষের স্বাবলম্বী হওয়ার কর্মসূচিগুলো যেমন করছে তেমনি গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য, অর্থনৈতিক স্বাধীনতার জন্য কাজ করছে।

তিনি বলেন, আজকে অন্ধকারাচ্ছন্ন সময়ে সরকার মানুষের জীবন নিয়ে খেলা করছে, তাদের হাসপাতালগুলো জাল, ভুয়া সার্টিফিকেট দিচ্ছে। এসব হাসপাতালের স্বীকৃতি দিয়েছে সরকার, সরকারের স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য অধিদফতর। এখন তারা একজন আরেকজনের উপর দোষারোপ করছে কেউ কাঁধে নিচ্ছে না। যারা জালিয়াতির মাধ্যমে ভোট করে ক্ষমতায় থাকে তারা জালিয়াতির সার্টিফিকেট দিবে, মানুষের জীবনকে বাঁচানোর জন্য তারা কোনো উদ্যোগ নেবে না এটাই স্বাভাবিক।

রিজভী বলেন, আপনারা দেখেছেন এই করোনার সময়ে সরকারের ত্রাণ যেগুলো জনগণের টাকায় কেনা সেগুলো পাওয়া গেছে আওয়ামী লীগের নির্বাচিত প্রতিনিধিদের ঘরের ভেতরে, খাটের নিচে।

বিএনপির এই নেতা বলেন, যারা মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলে, মানুষের পক্ষে না দাঁড়িয়ে আত্মসাতের জন্য সুযোগ গ্রহণ করেছে, নিজেদের পকেট ভারী করেছে। কারণ যারা গত ১২ বছর ধরে ব্যাংকগুলো লুট করেছে, দেশকে লুট করেছে, কানাডায় বেগম পল্লী বানিয়েছে, মালয়েশিয়ায় সেকেন্ড হোম বানিয়েছে, তাদের কাছে জনগণের জন্য কোনো কিছু প্রত্যাশা করা যায় না। কর্মসূচির জন্য জাতীয়তাবাদী মৎস্যজীবী দলকে আন্তরিক অভিনন্দন জানান তিনি।

মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুর রহিমের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক সেলিম মিয়া, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, হাবিবুল হক হাবিব, কবির উদ্দিন মাস্টার, জহিরুল ইসলাম, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, স্বেচ্ছাসেবক দলের মোর্শেদ আলম, মৎস্যজীবী দলের সদস্য আমির হোসেন, হেমায়েত উদ্দিন হিমু, শাহিন উদ্দিন স্বপন চৌধুরী, তানভীর, রজব আলী, সুমন মুন্সি, কে এম সোহেল, লিয়াকত, স্বপন, তবারক ফজলে কবির সোহেল, বাকি বিল্লাহ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com