শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
নাজিরপুরে বিএনপির পক্ষে ত্রাণ সামগ্রী বিতরণে আবারও মানবতার ফেরিওয়ালা এম আনোয়ারুল ইসলাম পলাশ

নাজিরপুরে বিএনপির পক্ষে ত্রাণ সামগ্রী বিতরণে আবারও মানবতার ফেরিওয়ালা এম আনোয়ারুল ইসলাম পলাশ

এনএম দেলোয়ার, পিরোজপুর ॥ করোনার আতঙ্কের কঠিন দুঃসময়ে ত্রাণ সামগ্রী বিতরণে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলো নাজিরপুরের কৃত্তি সন্তান মোঃ আনোয়ারুল ইসলাম পলাশ। আবারও মানবতার ফেরিওয়ালা হয়ে জাতির কঠিন দুঃসময়ে কোরবানির ঈদকে সামনে রেখে আত্ম মানবতার সেবায় এগিয়ে আসছে পিরোজপুর জেলার বি এন পির সংগ্রামী সদস্য ও কেন্দ্রীয় কমিটির যুব দলের সাবেক সংসদ মোঃ পলাশ। গত বৃহস্পতিবার নাজিরপুরের ৩ নং দেউলবাড়ী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের মধ্যে ট্রলার যোগে হত দরিদ্র পরিবারের জন্য ঈদ সামগ্রীর উপহার বিতরণ করেন। নাজিরপুর উপজেলার ৩ নং দেউলবাডী ইউনিয়নের ছাত্র দলের উদ্দোগে ত্রাণ সামগ্রী বিতরণ করেন এম আনোয়ারুল ইসলামের পক্ষে। এসময়ে উপজেলার যুব দলের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান রিপন সহ ইউনিয়ন ছাত্র দলের সভাপতি মোঃ এস এম সবুজ ও সাধারণ সম্পাদক মাসরিকুল পিয়াস উপস্থিত ছিলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কান্ডারী পিরোজপুর জেলা শাখার বি এন পির সংগ্রামী সদস্য মানবতার ফেরিওয়ালা এম আনোয়ারুল ইসলাম পলাশের পক্ষে প্রায় ১৫০ দরিদ্র পরিবারের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ করেন। নিজ যোগ্যতায় জিয়া পরিবারের মধ্যে অন্যতম আস্থার প্রতিক হয়ে এরি মধ্যে পিরোজপুর জেলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। দলের ক্ষমতায় না থেকেও তারেক রহমানের নির্দেশ মোতাবেক দলের প্রয়োজনে এখন পর্যন্ত করোনার সাহায্যে জেলার মধ্যে সবার শীর্ষে অবস্থান। ইতিমধ্যে নাজিরপুরদ সহ জেলার মধ্যে সব উপজেলায় ত্রাণ সামগ্রী বিতরণ করে একটা হৈচৈ ফেলে দেয় এম আনোয়ারুল ইসলাম পলাশ। এছাড়াও জেলার মধ্যে সকল ঘুম হওয়া পরিবারের লোকজনদের সঙ্গে সাক্ষাৎ করে নগত টাকা পয়সা সহ ত্রাণ সামগ্রী বিতরণে একটা আলাদা ইমেজ তৈরী করে পিরোজপুর জেলার রাজনীতির মধ্যে। তারেক রহমানের নির্দেশ পালনে পলাশ ছিলো বদ্ধ পরিকর। দূর দর্শয়িতা দিয়ে নয় বরং একজন পাকাপোক্ত মানব প্রেমী মানবতার ফেরিওয়ালা হয়ে আত্ম মানবতার সেবায় এগিয়ে আসছে পলাশ। এদিকে গত ২৫ মার্চ হতে সমগ্র বাংলাদেশের মধ্যে লক ডাউনের আওতায় আনা হয়েছে। আর এ কারণে গাও গ্রামের হত দরিদ্র মানুষ পড়েছে মহা বিপাকে। পাশাপাশি কেন্দ্রীয় যুব দলের সাবেক সদস্য ও জেলা বি এন পির সংগ্রামী সদস্য এম আনোয়ারুল ইসলাম পলাশের নিজ তহবিল থেকে দলের টানে কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। জেলা সহ নাজিরপুর ও বাকী উপজেলায় প্রায় ৭,৫০০ পরিবারের জন্য ত্রাণ সামগ্রী বিতরণে কোন রকম অরাজকতা ছাড়াই পলাশের নিজস্ব ত্রাণ সামগ্রী বিতরণ করেছে পর্যায় ক্রমে।
এ ব্যাপারে কেন্দ্রীয় যুব দলের সাবেক নেতা ও জেলা বি এন পির সংগ্রামী সদস্য মানবতার ফেরিওয়ালা এম আনোয়ারুল ইসলাম পলাশের সাথে কথা হয় জেলার ও স্থানীয় গণ মাধ্যম কর্মীদের। জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলে আমি দলের টানে দেশের কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি। যদিও লোক দেখানো সাহায্য করার পক্ষে নই। সাহায্য সহযোগিতা করবো ঠিকই কিন্তু কাক পক্ষীও জানবে না। আমি আমার সমর্থ অনুযায়ী জেলা সহ নিজ এলাকা নাজিরপুর ও বেশির ভাগ উপজেলার মধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি কৌশল অবলম্বন করে। আসলে দলের অনেক কর্মীরা চরম অভাবের কথা মুখে বলতে পারেন না। বেশি সমস্যার মধ্যে হাবুডুবু খাচ্ছে দলের তৃণমূল কর্মীরা । আর এক প্রশ্নের জবাবে এম আনোয়ারুল ইসলাম পলাশ বলেন, আসলে আমি কেন্দ্রীয় যুব দলের সাবেক সদস্য ছিলাম। তারেক রহমানের নির্দেশ পালনে ছিলাম বদ্ধ পরিকর। বর্তমানে আমি পিরোজপুর জেলা বিএনপির একজন সংগ্রামী সদস্য । সর্বশেষ তথ্য মতে দেশের অন্যতম জনপ্রিয় দল বিএনপি ত্রাণ সামগ্রী বিতরণ সত্যিই প্রশংসার দাবী রাখে পিরোজপুর জেলা সহ সমগ্র বাংলাদেশের মধ্যে। স্বাস্থ্য নীতি মেনে পরিপাটি পরিবেশে ৩ নং দেউলবাড়ীর ছাত্রদলের যোগ্য নেতৃত্বে বিএনপির ত্রাণ সামগ্রী বিতরণ চমৎকার পরিবেশে সম্পন্ন হয়েছে। জেলার শীর্ষ নেতারা জেলার ও স্থানীয় গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলেই দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করেছে জেলা বি এন পির সংগ্রামী সদস্য এম আনোয়ারুল ইসলাম পলাশ। জাতির কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে দারুণ প্রশংসনীয় হয়েছে ইতিমধ্যে। তবে জাতীয়তাবাদী দল বি এন পি ক্ষমতায় না থেকেও পিরোজপুর জেলার রাজনীতির মধ্যে শীর্ষ নেতাদের টপকে গিয়ে সাহায্য সহযোগিতা করে এরি মধ্যেই শীর্ষে অবস্থান পলাশের। জাতির কঠিন দুঃসময়ে বিএনপি পক্ষে জেলার হয়ে নাজিরপুর উপজেলার দেউলবাড়ী জনগণের পাশে দাড়িয়েছে চলতি সময়ে দলের কান্ডারী এম আনোয়ারুল ইসলাম পলাশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com