রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০২:৪২ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
মাঠে ফিরে উচ্ছ্বসিত মাহমুদউল্লাহ

মাঠে ফিরে উচ্ছ্বসিত মাহমুদউল্লাহ

অন্যরকম একটা ভালো লাগা কাজ করছে মাহমুদউল্লাহ রিয়াদের। প্রিয় আঙিনা মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন শুরু করার অনুভূতি জানাতে গিয়ে ফেসবুকে তিনি লিখেছেন, ‘মাঠে ফিরে ভালো লাগছে।’ শুধু অনুশীলনের মধ্যেই নিজেকে আবদ্ধ রাখেননি, অনেক দিন পর সতীর্থদের কাছে পেয়ে খুনসুটিতেও মেতেছিলেন মাহমুদউল্লাহ। বাংলাদেশের অভিজ্ঞ এই অলরাউন্ডার হয়তো মনে মনে বলেছেন, আহ! কতদিন পর হলো দেখা। প্রিয় মাঠ, তোমাকে যে বড্ড মিস করেছি!

ঈদের পর বিসিবির তত্ত্বাবধানে গতকাল থেকে আবারও শুরু হয়েছে অনুশীলন। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথমবার অনুশীলন করাদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদও রয়েছেন। এদিন তিনি ছাড়াও অনুশীলন করেছেন মুশফিক, ইমরুল, মিঠুন, তাইজুলরা। অবশ্য গত বুধবারও মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সবুজ গালিচায় পা রেখেছিলেন মাহমুদউল্লাহ। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাটিং করার একটি ছবি পোস্ট করে সেখানে লিখেছিলেন, ‘সময় এখন ক্রিকেটে মনোনিবেশ করার। আর গতকাল লিখেছেন, মাঠে ফিরে ভালো লাগছে।’

শ্রীলংকা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারে বাংলাদেশ। সম্প্রতি বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান আকরাম খান জানিয়েছেন, ২৪ সেপ্টেম্বর লংকার উদ্দেশে দল উড়াল দেবে। অক্টোবরের মাঝামাঝি প্রথম টেস্ট অনুষ্ঠিত হতে পারে। সামনের সিরিজ ছাড়াও করোনা ভাইরাসের কারণে অনেক দিন ধরে ঘরবন্দি ছিলেন জাতীয় দলের খেলোয়াড়রা। এ সময় বাসায় ফিটনেস নিয়ে টুকটাক কাজ করলেও মাঠমুখো হননি তারা। চার মাসের মতো ঘরবন্দি থাকায় তাদের ফিটনেসে কিছুটা হলেও মরচে পড়েছে। ঘাটতি দেখা দিয়েছে ফিটনেসেও। তাই তো ব্যক্তিগত উদ্যোগে গত মাস থেকে জাতীয় দলের কয়েক জন খেলোয়াড় অনুশীলন শুরু করেন। কোরবানির ঈদের পর গতকাল থেকে শুরু হওয়া ব্যক্তিগত উদ্যোগে অনুশীলনে খেলোয়াড় সংখ্যা বেড়েছে।

সাড়ে চার মাস পর ব্যক্তিগত উদ্যোগে বুধবার অনুশীলন করা মাহমুদউল্লাহ বিসিবির তত্ত্বাবধানে একক অনুশীলনে যুক্ত হয়েছেন। এ ছাড়া ঢাকায় মুশফিক, ইমরুল, মিঠুন, তাসকিন, রানা, শফিউলদের সঙ্গে নতুন করে যোগ দিয়েছেন মুমিনুল, সৌম্য, সাব্বির, সাদমান, আল-আমিন, আমিনুল ও তাইজুল। ফিটনেস ট্রেনিংয়ের পাশাপাশি এদিন ব্যাটিংও করেছেন মাহমুদউল্লাহ। তার চোখে মুখে ছিল চওড়া হাসি। মাঠে ফিরতে পেরে বাংলাদেশের অভিজ্ঞ এই অলরাউন্ডার উচ্ছ্বসিত। এখন ম্যাচ খেলার জন্য মুখিয়ে থাকবেন! সব শেষ মার্চে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন মাহমুদউল্লাহ। শ্রীলংকা সফরে তিন টেস্টের জন্য নতুন করে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ যোগ করা হতে পারে। মাহমুদউল্লাহ বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক। তার কাঁধে দায়িত্ব রয়েছে। ব্যাট হাতে নিজেকে জ্বলে উঠতে হবে। তাই তো নিজেকে নতুন করে ঝালিয়ে নিতেই অনুশীলনে ফেরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com