রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৮:৫৪ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
কীর্তনখোলার তলদেশে পলিব্যাগ আর পলিথিনের আস্তরণ; বরিশাল নৌ বন্দরের নব্যতা উন্নয়ন বাধাগ্রস্ত করছে এসএসসিতে ধর্ম ও নৈতিক শিক্ষা বাদ দেয়ার সিদ্ধান্ত মেনে নেয়া হবে না: চরমোনাই পীর এমন কর্মময় জীবন অনুকরণীয়: তোফায়েল আহমেদ বরিশালে আয়করদাতাদের উপচে পড়া ভিড়! পরিস্তিতি সামাল দিতে পারছেনা আয়কর বিভাগ পটুয়াখালীতে দোকানের পাওনা টাকা চাইতে গিয়ে হামলার স্বীকার স্বামী স্ত্রী সহ আহত-৩ বিজ্ঞান ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশকে কাক্সিক্ষত লক্ষে এগিয়ে নিতে হবে : আমু রাজাপুরে শীতের আগমনী বার্তা: লেপ-তোশকের ভাসমান ব্যাবসায়ীদের দৌড়ঝাঁপে পথে বসতে চলেছে স্থানীয় দোকানিরা আগৈলঝাড়ায় ভ্রাম্যমাণ আদালতে ৬টি মামলায় ১হাজার ৫শত টাকা জরিমানা কলাপাড়ায় ট্রলীর চাপায় মটরসাইকেল চালকের মর্মান্তিক মৃত্যু কলাপাড়ায় পাঁচ মণ জাটকা ইলিশ জব্দ
বরিশালের প্রচলিত শব্দ নিয়ে ধারাবাহিক

বরিশালের প্রচলিত শব্দ নিয়ে ধারাবাহিক

বরিশাল অঞ্চলের ভাষা ‘দাদো’। বেশ প্রচলিত একটি শব্দ। এবার এই নামেই নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক। আর এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির। খলিলুর রহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আদিত্য জনি। সম্পূর্ণ বরিশালের ভাষায় গ্রামীণ মানুষের গল্প তুলে ধরা হয়েছে এতে।

‘দাদো’র গল্প প্রসঙ্গে নির্মাতা আদিত্য জানান, পটুয়াখালী জেলার সদর থানার মাদার বুনিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান খকর উদ্দিন হাওলাদার ফকু। তার বাড়ির কাজের লোক ৩০/৩২ বছর বয়সী দাদো। সন্ধ্যা হলেই দাদো এক গামলা ভাত নিয়ে বাড়ি যায়। বাড়িতে গিয়ে নিজ হাতে প্যারালাইজড মাকে খাওয়ায়। গ্রামের আরেক মধ্যবিত্ত পরিবারের মেয়ে সোহাগী। দাদোকে সে ভালোবাসে, দাদোও সোহাগীকে পছন্দ করে। গ্রামের আরেক বিচিত্র লোক মুজা পাগলা। বাঁশের মাথায় কাঁচি ঢুকিয়ে মুজা পাগল সেই লাঠি কাঁধে নিয়ে গ্রাম থেকে গ্রামে ঘুরে বেড়ায়। মুজা চেয়ারম্যানের ষড়যন্ত্রের শিকার। এমনই এক গল্প নিয়ে তৈরি হয়েছে নাটকটি।

নির্মাতা আরও জানান, আগামী ১৯ আগস্ট থেকে সপ্তাহের প্রতি বুধ, বৃহস্পতি ও শুক্রবার রাত ৮টায় ‘দাদো’ প্রচার হবে নাগরিক টেলিভিশনে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com