মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:২৩ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
ট্রাম্পের চুলের জন্য আইন

ট্রাম্পের চুলের জন্য আইন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চুল ভালোমতো ধোয়া হয় না। হবেইবা কী করে, হোয়াইট হাউসের বাথরুমের ঝরনা দিয়ে ঠিকমতো পানিই পড়ে না। ফলে সময়ও বেশি লাগে। এ নিয়ে ট্রাম্প ট্রাম্প গত মাসে হোয়াইট হাউসে অনুষ্ঠিত এক সভায় অভিযোগও করে বসেছিলেন। অবশেষে প্রেসিডেন্টের আপত্তির মুখে সিদ্ধান্ত হয়েছে,

ঝরনার পানিতে গতি বাড়ানো হবে। আর এ জন্য পরিবর্তন আসতে পারে দেশটির আইনেও!

যুক্তরাষ্ট্রের ১৯৯২ সালের এক আইন অনুযায়ী মাথা ধোওয়ার কল থেকে প্রতি মিনিটে আড়াই গ্যালনের (সাড়ে নয় লিটার) বেশি পানি বের হবে না। ফলে এই বিড়ম্বনায় পড়েন ট্রাম্প। ট্রাম্প প্রশাসন এখন এই সীমা সামগ্রিকভাবে না রেখে প্রতি নজোলে এই পরিমাণ পানি বের হওয়ার বিধান করতে চাইছে।

গত বুধবার যুক্তরাষ্ট্রের জ্বালানি বিভাগ নতুন আইনের প্রস্তাব করেছে। তবে এ ঘটনায় ক্ষুব্ধ বিভিন্ন ভোক্তা সংগঠন ও পরিবেশ সংরক্ষণকারী সংস্থা। সংরক্ষণবাদী সংগঠন অ্যাপ্লায়েন্স স্ট্যান্ডার্ডস অ্যাওয়ারনেস প্রজেক্টের নির্বাহী পরিচালক অ্যান্ড্রু ডিলাসকি বলছেন, এমন প্রস্তাবে যুক্তিসঙ্গত নয়। বরং আড়াই গ্যালনের জায়গায় ১০ থেকে ১৫ গ্যালন পানির অপচয় হতে পারে।

এদিকে সংশ্লিষ্টরা বলছেন, এই প্রস্তাবিত আইন কার্যকর করতে গিয়ে ট্রাম্প প্রশাসনকে আদালত পর্যন্ত যেতে হতে পারে। আর আদালত এই প্রস্তাবিত আইন আটকেও দিতে পারেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com