শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৯ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
বরিশালে নয়নাভিরাম লাল শাপলার রাজ্যে বিলে ছুঁটছেন প্রকৃতি প্রেমিরা বরিশালে প্ল্যানের শর্ত ভঙ্গ করে বহুতল ভবন নির্মান: প্রায় ৬৫ লাখ টাকা জরিমানা বরিশালের পেঁয়াজ ব্যবসায়ীদের সতর্ক করলেন জেলা প্রশাসন বরিশালে বেকারী ফ্যাক্টরীসহ ৭ ব্যবসায়ীক প্রতিষ্ঠানে জরিমানা ঢাকা-বরিশাল নৌপথে একের পর এক খুন, যাত্রীদের মাঝে আতঙ্ক হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে আগৈলঝাড়ায় হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত গৌরনদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ বিসিসি মেয়রের সঙ্গে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সৌজন্য সাক্ষাৎ বাউফলে তিন যুবলীগ নেতার হত্যাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন কুয়াকাটায় দিনমজুর, কাঠমিস্ত্রীর জমি জোর-জবরদস্তি করে দখলের অভিযোগে সংবাদ সম্মেলন
সংবাদপত্র ও স্বাধীন সাংবাদিকতার পথ কণ্ঠক মুক্ত করতে কাজ করবে সম্পাদক পরিষদ বরিশাল – কাজী বাবুল

সংবাদপত্র ও স্বাধীন সাংবাদিকতার পথ কণ্ঠক মুক্ত করতে কাজ করবে সম্পাদক পরিষদ বরিশাল – কাজী বাবুল

স্টাফ রিপোর্টার ॥ সংবাদপত্র ও স্বাধীন সাংবাদিকতার পথ কণ্ঠক মুক্ত কাজ করবে সম্পাদক পরিষদ বরিশাল। গতকাল শনিবার শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে বরিশালের দৈনিক পত্রিকার সম্পাদকদের নবগঠিত সংগঠন সম্পাদক পরিষদ বরিশাল’র উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সংগঠনের সভাপতি বরিশাল মিডিয়া জগতের আইকন ও সৃজনশীল ব্যক্তিত্ব কাজী নাসির উদ্দিন বাবুল এ কথা বলেন। তিনি বলেন, প্রিন্ট পত্রিকার এই ক্রান্তিকালে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। পত্রিকার সম্পাদকদের ও সাংবাদিকদের স্বার্থ রক্ষায় দৃঢ়তার সাথে সামনে থেকে নেতৃত্ব দিয়ে সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে। প্রত্যেক পত্রিকার সম্পাদক তাদের পত্রিকা পরিচালনার নিয়ন্ত্রণ নিয়ে সংগঠনের সকল কার্যক্রমকে গুরুত্বের সাথে দেখতে হবে।
সভায় উল্লেখিত সংগঠন, পত্রিকার সম্পাদক ও সাংবাদিকদের মানোন্নয়নে সর্বদা সচেষ্ট থেকে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান সংগঠনের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল। এসময় তিনি আরও বলেন, পত্রিকার সাংবাদিক, কর্মকর্তা-কমচারী ও সংবাদপত্রসমূহ বিপণন কর্মীদের স্বার্থ রক্ষার জন্য সম্পাদক পরিষদ সচেষ্ট থাকবে। স্বার্থান্বেষী মহল যাহাতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হীন স্বার্থ চরিতার্থ করার জন্য সাংবাদিকদের যে কোন হয়রানি থেকে রক্ষা করার জন্য সম্পাদক পরিষদ কার্যকরী ভূমিকা রাখবে। সেক্ষেত্রে সাংবাদিকতা পেশায় কোন চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী ও নিন্দিত কাজসমূহ যারা করে তাদের কোন স্থান দেয়া হবেনা। যেহেতু সাংবাদিকতা একটি মহান পেশা, লেখনীর মাধ্যমে সাংবাদিকরা জনগণকে সচেতন করার দায়িত্ব পালন করেন। জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ, সংবাদ পরিবেশনসহ গুরুত্বপূর্ণভাবে পাঠকদের অজানা তথ্য অবহিত করার লক্ষ্যে প্রায়শই তাদেরকে নিদ্রাবিহীন রাত্রিযাপন করতে হয়। সেক্ষেত্রে সাংবাদিকরা রাতভর তার পেশাকে সমুন্নত করার জন্য মাঠে থেকে কাজ করেন। গুটি কয়েক কথিত নামধারী সাংবাদিকদের জন্য এই মহৎ পেশাকে কলঙ্কিত করতে দেয়া হবে না। তাই সাংবাদিকদের ঐক্যবদ্ধ থেকে একই প্লাটফর্মে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান কাজী বাবুল।
এসময় সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কাজী মফিজুল ইসলাম কামাল বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। জীবনবাজি রেখে তারা কাজ করেন। দেশের উন্নয়ন, অপরাধ দমন, রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গন নিয়ে লিখে সাংবাদিকরা পাঠকদের ব্যাপক গণজাগরণ সৃষ্টি করতে সমর্থ হয়েছেন। আমি মনে করি বরিশালের সাংবাদিকদের মাঝে পেশাগত কোন বিভেদ না থাকলেও মানসিক বিভেদসমূহের লক্ষণ দৃশ্যমান। যা পরিহার করার এখনই সময়। কারণ সাংবাদিকরা জাতির ভবিষ্যৎ। তাদের লেখনীর মাধ্যমেই দেশের অগ্রগতি সাধিত হয়।
সভায় সংগঠনের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন বলেন, সংগঠনের স্বার্থ রক্ষায় সবার দায়বদ্ধতা রয়েছে। আমারও রয়েছে। আমি নিজেও যদি সংগঠনের স্বার্থ রক্ষায় কাজ করতে ব্যর্থ হই তবে আমিও এই চেয়ারের (পদের) যোগ্য নই। তাই আমরা যদি সবাই সবার অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করি তাহলে সংগঠন আরও গতিশীল হবে বলে আমি মনে করি। উপস্থিত সকল নেতৃবৃন্দের উদ্দেশ্যে তিনি আরও বলেন, যে কোনো বিষয়ে সার্বক্ষণিক ও তাৎক্ষণিক কোনো সিদ্ধান্তের বিষয়ে সভাপতি অথবা সাধারণ সম্পাদকসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদে যারা আছেন তাদেরকে অবশ্যই অবহিত করতে হবে। সভায় সম্পাদক পরিষদ বরিশাল’র ফেসবুক পেজ, ই-মেইল সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুকে সবাইকে এ্যাকটিভ থেকে কার্যক্রম পরিচালনার তাগিদ দেন এসএম জাকির হোসেন।
সভায় সংগঠনের গঠণতন্ত্র প্রণয়নের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। একই সাথে সংগঠনের নামে প্রিমিয়ার ব্যাংক, বরিশাল শাখায় একটি হিসাব খোলার সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক ভূঁইয়া, সম্পাদক পরিষদ বরিশাল’র উপদেষ্টা সদস্য দৈনিক আজকের বার্তার প্রকাশক কাজী মেহেরুন্নেসা বেগম, উপদেষ্টা পরিষদের সদস্য অপর্ণা খান ও ডা. এসএম জাকির হোসেন, সহ-সভাপতি এ্যাড. এস.এম রফিকুল ইসলাম, সহ-সভাপতি নিকুঞ্জ বালা পলাশ, সহ-সভাপতি মো: খলিলুর রহমান, সহ-সভাপতি শারমিন আনোয়ার, সহ-সাধারণ সম্পাদক শেখ শামীম, সহ-সাধারণ সম্পাদক কে.এম. তারেকুল আলম অপু, সাংগঠনিক সম্পাদক কাজী মো: জাহাঙ্গীর, অর্থ সম্পাদক মারুফ হোসেন, দপ্তর সম্পাদক সাইদুর রহমান মাসুদ, সাহিত্য ও সাংস্কৃতি সম্পাদক নাছির আহম্মেদ রনি, প্রচার সম্পাদক মো: জসিম উদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক মো: মোস্তফা কামাল জুয়েল, নির্বাহী সদস্য কাজী আল মামুন, নির্বাহী সদস্য মো: হাবিবুর রহমান, সদস্য এ্যাড. মহসিন মন্টু, সদস্য ডা: মো: নজরুল ইসলাম, সদস্য আমিনুল ইসলাম মুন্সি প্রমুখ। সভা সমাপ্তি ও মধ্যাহ্নভোজের প্রাক্কালে উপস্থিত সকল নেতৃবৃন্দ ফটো সেশনে অংশগ্রহণ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com