বুধবার, ২৯ Jun ২০২২, ০৭:৩৫ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ইউপি মেম্বার কল্যান এসোসিয়েশন উপজেলা কমিটি গঠন, সভাপতি তারেক সম্পাদক তৌহিদুল মেহেন্দিগঞ্জের চানপুর মাধ্যমিক বিদ্যালয়ে গোপনে ম্যানেজিং কমিটি গঠনের পায়তারা  মেহেন্দিগঞ্জে ওয়ারেন্টভুক্ত দুই আসামি গ্রেফতার মাহমুদিয়া স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির  অভিযোগ ভাণ্ডারিয়ায় ইয়াবাসহ ছাত্রদলের আহবায়ক উজ্জল গ্রেফতার-১ মাদক থেকে দূরে থাকতে খেলাধুলার বিকল্প নেই পানিসম্পদ প্রতিমন্ত্রী, জাহিদ ফারুক শামীম সন্ত্রাসী হামলায় হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বরিশালের সাংবাদিক নোমানী এই সরকার জনগণের সরকার হতে পারে নাই-ব্যারিস্টার শাহজাহান ওমর সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা আকতার মাস্টারের মৃত্যুতে সান্টুর শোক উজিরপুরে ছাত্রদলের সাধারন সম্পাদক জুয়েলের কুশপুত্তলিকাদাহ, সরফুদ্দিন সান্টুর নিন্দা
বরিশালে জাতীয় দুগ্ধ দিবস পালিত

বরিশালে জাতীয় দুগ্ধ দিবস পালিত

স্টাফ রিপোর্টার ॥ ‘দুগ্ধ পানের অভ্যাস গড়ি পুষ্টির চাহিদা পুরন করি’ এই প্রতিপাদ্য নিয়ে আয়োজিত বিশ্ব দুগ্ধ দিবসের আলোচনা সভায় বরিশাল বানারীপাড়া-উজিরপুর আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, আমাদের জাতীয়ভাবে নিজস্ব চরিত্র পরিবর্তন করে পুরানো ধারা থেকে বেড় হয়ে আসার পাশাপাশি জনগন ও প্রশাসনের দুরত্ব কমিয়ে এনে একটি সেতু বন্ধন গড়ে তোলার আহবান করেন।
তিনি আরো বলেন সরকার দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য বিভিন্ন প্রকল্পের নামে টাকা বরাদ্ধ দিয়ে যাচ্ছে আসলে যাদেরকে বরাদ্ধকৃত প্রকল্প থেকে টাকা দেয়ার কথা রয়েছে সেসব খামারীদের টাকা না দিয়ে আমাদের মত বিত্তবান এক শ্রেনীর অফিসার সহ বিভিন্ন ধরনের মানুষের কাছে সে টাকা চলে যাচ্ছে। এছাড়া এদেশে যারা জালাও পোড়াও সহ অগ্নি সংযোগ, পেট্রোলবোমা ও মানুষ পুড়িয়ে হত্যা করা কারীদের রাজনৈতিকভাবে আমরা না বলি। আর যারা দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে তাদের পক্ষে থাকার আহবান জানান। গতকাল শুক্রবার বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে বিশ্ব দুগ¦ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বরিশাল বিভাগীয় প্রাণীসম্পদ বিভাগের আয়োজনে ও বিভাগীয় জেলা প্রশাসনের সহযোগীতায় বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদের বিভাগীয় উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আবুল কাসেমের সভাপতিত্বে আলোচনা সভার বিশেষ অতিথি বরিশাল বিভাগীয় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ নুরুল আলম বলেন, শিক্ষা জীবন শেষ করে সোনার হরিনের পিছনে না ছুটে নিজস্বভাবে একটি খামার করে নিজেকে যেমন বদলে ফেলা যায় তেমনি দেশের উন্নয়নের সাথে সাথে একটি পরিবারের ভাগ্য বদলের সহায়তা করে। অপর বিশেষ অতিথি বরিশাল জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান বলেন দেশের তরুন সমাজ একটু মেধার বিকাশকে কাজে লাগিয়ে একটি দুগ¦ খামারের মধ্যে নিয়োজিত করে ঘুড়ে দাড়াবার সুযোগ রয়েছে। তিনি আরো বলেন, আমরা জানি আমাদের ব্যাংকগুলো বড় বড় প্রতিষ্ঠানকে বড় অংকের ঋন প্রদান করে আর কিছুদিন পর তারা ঋনখেলাপির তালিকায় নাম লেখার মাধ্যমে কোটি টাকা আত্বসাত করে বিদেশে টাকা পাঠিয়ে বসে থাকে এখানে ব্যাংকগুলো ছোট ছোট খামারীদের তারা ঋন পাওয়া ও সহায়তা থেকে বঞ্চিত করেন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন এ্যানিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি অনুষদ,পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আমিন। অনুষ্ঠানে স্বগত বক্তব্য রাখেন জেলা প্রাণীসম্পদ অফিসার কৃষিবিদ ডাঃ নুরুল আলম। আলোচনা সভা ও দুগ¦ দিবস উপলক্ষে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন জেলা প্রাণীসম্পদ অফিসার (পিআরএল) একরামুল করীম চৌধুরী।
প্রধান অতিথি সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস বলেন আরো বলেন, আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাষক নয় একজন দেশের সেবক হিসাবে দেশ পরিচালনার কারনে আজ আমরা স্বাস্থ্য-শিক্ষা- কৃষিতে অগ্রগামী হতে পেরেছি। আমাদের নেত্রীর দেশ পরিচালনার পূর্বে স্বৈরাচার,খুনীরা দেশ পরিচালনা করে এদেশকে পিছনের দিকে নিয়ে গিয়েছিল। তারা দেশ উন্নয়নের নামে এদেশটাকে ধ্বংস আর পিছনের দিকে নিয়ে ছিল। প্রধান অতিথি অনুষ্ঠানে অসৎ পথে টাকা রোজগার না করে সৎপথে টাকা রোজগার করার মানুষিকতা তৈরী জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি তার ৩৭মিনিটি বক্তৃতাকালে ২১মিনিট বিভিন্ন রাজনৈতিক বক্তব্য পর্ব শেষে করে গুদ্ব দিবস উপলক্ষে বাকি সময় তিনি দুগ¦ খামারীদের স্বাবলম্ভি হওয়া প্রসঙ্গে বক্তব্য রাখেন। এর পূর্বে বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বেড় করে র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে অশ্বিনী কুমার টাউন হল আলোচনা সভাস্থলে এসে শেষ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com