রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বিসিক শিল্প নগরীতে চাঁদাবাজি ও সন্ত্রাসী হামলা: মালিক-শ্রমিক আতঙ্কে

বিসিক শিল্প নগরীতে চাঁদাবাজি ও সন্ত্রাসী হামলা: মালিক-শ্রমিক আতঙ্কে

স্টাফ রিপোর্টার ॥ সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন মৌমিতা বেকারীর মালিক হিমাদ্রী শেখর সাহাসহ দুই শিল্প মালিক। এসময় তাদের কাছে থাকা নগদ অর্থ ছিনতাই এবং পণ্য বহন কাজে ব্যবহৃত গাড়ি ভাংচুর করে বলে খবর পাওয়া গেছে।
গত ২০ অক্টোবর বিকাল সাড়ে ৫টার দিকে নগরীর মিরা বাড়ির মোড় এবং গতকাল ২৪ অক্টোবর কাউনিয়া বিসিকে পৃথকভাবে এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। হামলার শিকার দুই শিল্প মালিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
কাউনিয়া বিসিক শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দ দাবি করেছেন, ‘শিল্প মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কাজ বাধাগ্রস্ত করতেই সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিতভাবে এই হামলার ঘটনা ঘটিছে। তারা দীর্ঘ দিন ধরেই শিল্প নগরীতে চাঁদা দাবি করে আসছিলো বলে অভিযোগ সংশ্লিষ্টদের।
আহত এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ‘নগরীর দপ্তর খানা কালাচাঁদ শাহের বাড়ির হিমাংশু সাহা’র ছেলে এবং কাউনিয়া বিসিক’র শিল্প মালিক হিমাদ্রী শেখর সাহা’র কাছে দীর্ঘ দিন ধরে চাঁদা দাবি করে আসছিলো একদল চিহ্নিত চাঁদাবাজ।
এর ধারাবাহিকতায় হিমাদ্রী শেখর সাহা গত ২০ অক্টোবর বিকাল সাড়ে ৫টার দিকে মালামালসহ মিরা বাড়ির মোড়ে যাচ্ছিলেন। পথিমধ্যে ১৪-১৫ জনের একদল সন্ত্রাসী মিরা বাড়ির মোড় কাজী অফিসের সামনে তার ওপর লাঠি সোটা নিয়ে অতর্কিত হামলা করে।
সন্ত্রাসীদের লাঠির আঘাতে তার ডান চোখের নীচে রক্ত জমাটসহ ফুলা জখম এবং মারাত্মকভাবে আহত হন। এসময় সন্ত্রাসীরা হিমাদ্রী শেখর সাহাা’র সাথে থাকা ১৭ হাজার টাকা ছিনতাই এবং বেকারী পণ্য পরিবহনের কাজে ব্যবহৃত কাভার্ড ভ্যান ভাংচুর করে।
প্রত্যক্ষদর্শীরা আরও জানায়, ‘ওই ঘটনার রেশ না কাটতেই গতকাল ২৪ অক্টোবর তিন চিহ্নিত সন্ত্রাসী চাপাতি, লাঠি-সোটা ও অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিসিক শিল্প নগরীতে প্রবেশ করে। এসময় একজন শিল্পমালিক তাদের কারখানা পরিদর্শনের আহ্বান জানান। এজন্য ওই মালিককে মারধর ও শারীরিকভাবে নির্যাতন করে ড্রেনের পাশে ফেলে দেয় সন্ত্রাসীরা। হামলার শিকার ওই শিল্প মালিক বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।
এ বিষয়ে বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি মিজানুর রহমান মিজান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি বর্তমানে ঢাকায় আছি। তবে পৃথক দুটি হামলার ঘটনা আমি শুনেছি। ঢাকা থেকে এসে বিষয়টি সম্পর্কে খোঁজ খবর নিয়ে দেখবো। পাশাপাশি বিসিক শিল্প নগরীর অভ্যন্তরে সন্ত্রাসী হামলার বিষয়ে আইন শৃঙ্খলাবাহিনীর জোরালো পদক্ষেপ কামনা করেন তিনি।
এ বিষয়ে কাউনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিমুল করিম এর সাথে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোনে বলেন, ‘বিসিক শিল্প এলাকায় কোন শিল্প মালিকের ওপর হামলার ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই। আমাদের কাছে এ ধরনের কোন অভিযোগ আসেনি। তাছাড়া চাঁদাবাজি বা সশস্ত্র মহড়ার কোন ঘটনা ঘটে থাকলে সে বিষয়ে আমাদের কাছে লিখিত অভিযোগ দিলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com