রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বরিশালের ছয় জেলায় ৩৩ জনের করোনা শনাক্ত

বরিশালের ছয় জেলায় ৩৩ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক ॥ দক্ষিণাঞ্চলে সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় করেনা সংক্রমণ আকষ্মিকভাবে প্রায় তিনগুন বৃদ্ধির সাথে ৯ দিনের মাথায় আবার মৃতের তালিকায় উঠে আসল এ অঞ্চলের নাম। ভোলা জেনারেল হাসপাতালে একজনের মৃত্যুর মধ্যে দিয়ে দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমনে মৃতের সংখ্যা ১৭৬-এ পৌছল। ফলে এ অঞ্চলে মৃত্যুর হার ২.০০%-ই থাকল। সোমবার সকালের পূবর্বর্তি ২৪ ঘন্টায় নতুনকরে ৩৩ জন আক্রান্ত হয়েছে। যা আগের ৭২ ঘন্টায় ছিল ২৪ জন। মূলত নমুনা পরিক্ষার সংখ্যা ক্রমাগত হ্রাসের ফলে পূর্ববর্তি ৭২ ঘন্টায় আক্রান্তের সংখ্যা কম মনে হলেও বাস্তবে পরিস্থিতি ছিল ভিন্ন। পূবর্বর্তি ৩ দিনে মাত্র ২০৮ জনের নমুনা পরিক্ষায় ২৪ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়। বিশেষজ্ঞ চিকিৎসকগন বারবারই করোনার নমুনা পরিক্ষার সংখ্যা বৃদ্ধির ওপর তাগিদ দিয়ে আসছেন। তবে সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় নতুন ৩৩ জন সহ দক্ষিণাঞ্চলে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা দাড়িয়েছে ৮ হাজার ২৪৫ জনে। সুস্থতার হার ৯৩.৬৯%।
সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ১৩৭ জনের নমুনা পরিক্ষায় সনাক্তের সংখ্যা ছিল ৩৮। এরমধ্যে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১০৭ জনের মধ্যে ৩৬ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়। সনাক্তের হার প্রায় ৩৫%। যা অনেকটা উদ্বেগজনক বলে মনে করছেন বিশেষজ্ঞ চিকিৎসকগন। আর এসময়ে ভোলা জেলা হাসপাতালে মাত্র ২০ জনের নমুনা পরিক্ষায় সনাক্তের সংখ্যা ছিল দুই। সনাক্তের হার ১%। তবে সোমবার পর্যন্ত দক্ষিণাঞ্চলে গড় সনাক্তের হার ১৭.১২%।
গত ২৪ ঘন্টায় বরিশাল, পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠীতে আক্রান্তের সংখ্যা বেড়েছে। এসময়ে বরিশালে আক্রান্তের সংখ্যা আগের দিনের এক থেকে ২০ জনে উন্নীত হওয়ায় জেলাটিতে মোট সংখ্যাটা দাড়িয়েছে ৩,৭৬৮ জনে। এপর্যন্ত মৃত্যু হয়েছে ৭২ জনের। এখনো জেলার আক্রান্ত ও মৃতের প্রায় ৮০ ভাগই বরিশাল মহানগরীতে। পটুয়াখালীতে আগের দিন কোন আক্রান্ত না থাকলেও গত ২৪ ঘন্টায় সংখ্যাটা ছিল ৭। জেলাটিতে এ পর্যন্ত ১,৪৯৮ জন আক্রান্তের মধ্যে ৩৭ জনের মৃত্যু হয়েছে। ভোলাতে আক্রান্তের সংখ্যা আগের দিনের সমান দুজন থাকলেও প্রায় আড়াই মাস পরে জেলাটিতে একজন করোনা সংক্রমিত রোগীর মৃত্যু ঘটল। ফলে দ্বীপ জেলাটিতে এপর্যন্ত ৭৭৫ জন আক্রান্তের মধ্যে ৭ জনের মৃত্যু ঘটল। পিরোজপুরে গত ৭২ ঘন্টায় কোন আক্রান্ত নেই। জেলাটিতে এ পর্যন্ত ১,১০৪ জন আক্রান্তের মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে। বরগুনা ও ঝালকাঠীতে আগের ২৪ ঘন্টায় কোন আক্রান্ত না থাকলেও সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরগুনাতে ১ জন ও ঝালকাঠীতে ৩ জনের আক্রান্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এনিয়ে বরগুনাতে ৯২৯ আক্রান্তের মধ্যে ১৯ জনের মৃত্যু ও ঝালকাঠীতে ৭২৬ জনের মধ্যে ১৬ জনের মৃত্যুর কথা জানাল কতৃপক্ষ। সোমবার সকালে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ছিলেন ১৬। যা আগের দিন একই সময়ে ছিল ১৪ জন। হাসপাতালটির আইসোলেশন ওয়ার্ডেও আগের দিনের ১২ জনের স্থলে সোমবার সকালে ১৭ জন চিকিৎসাধীন ছিলেন। আর আইসিউতে চিকিৎসাধীন ছিলেন ৪জন। আগের দিন সকালে সংখ্যাটা ছিল ৫।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com