মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৫:১১ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
বিসিসি নির্বাচন: বাসদ প্রার্থীর মাটির ব্যাংকে অর্থ সংগ্রহ

বিসিসি নির্বাচন: বাসদ প্রার্থীর মাটির ব্যাংকে অর্থ সংগ্রহ

ষ্টাফ রিপোর্টার ॥ আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বরিশাল জেলা শাখা। গতকাল দুপুরে নগরীর ফকিরবাড়ি রোডস্থ বাসদের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় লিখিত বক্তব্যে বরিশাল সিটি নির্বাচনে বাসদের মেয়র প্রার্থী বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা: মনীষা চক্রবর্তী বলেন, আমরা চলমান লুটপাট, দুর্নীতি, কালোটাকা ও পেশি শক্তির দুর্বৃত্তায়নের রাজনীতির বৃত্ত ভেঙ্গে জনগনের বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলার সংগ্রাম করছি। এরই ধারাবাহিকতায় বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহন করছি আমরা। এই নির্বাচনের অংশগ্রহনের মধ্যে দিয়ে আমরা প্রচলিত কালোটাকা, পেশিশক্তির নির্বাচনী ধারণার বিপরীতে গনমানুষের অংশগ্রহনের নির্বাচনী সংস্কৃতি নির্মান করতে চাই। এরই ধারাবাহিকতায় গত ডিসেম্বর মাসে নির্বাচনে অংশগ্রহনের ঘোষনার সময়ই আমরা বলেছিলাম লুটপাটের বিপরীতে নগরের উন্নয়নের জন্য নগরবাসীর পক্ষে যদি নির্বাচন করতে হয় তাহলে নির্বাচনের খরচও অবশ্যই নগবাসীকেই বহন করতে হবে।
মনীষা বলেন, নির্বাচনের আগে অনেক প্রার্থী কোটি কোটি টাকা খরচ করেন। আবার নির্বাচিত হবার পর শতগুন টাকা লুটপাট করে। তাদের কাছে নির্বাচন হল ব্যবসা আর সিটি কর্পোরেশন ব্যবসায়ীক প্রতিষ্ঠান। সকলের মনে রাখতে হবে সিটি কর্পোরেশন ব্যবসায়ীক স্থল নয়। এটা জনগনের সেবার স্থান। আমাদের কাছে নির্বাচন একটি দায়বদ্ধতা আমাদের টার্গেট নির্বাচিত হলে জনগনের সুযোগ সুবিধা নিশ্চিত করা ও দুর্দশা ও দুর্ভোগ লাঘব করা। কর্পোরেশনের যেটা মূল কাজ সেটাই করব আমরা। সেবামূলক প্রতিষ্ঠান নিয়ে ব্যবসা করার মত হীণচিন্তা আমাদের নেই।
মেয়র প্রার্থী মনীষা আরো বলেন, নির্বাচনী ব্যয় বহনের জন্য আমরা মাটির ব্যাংক, প্রকাশনা বিক্রির মাধ্যমে অর্থ সংগ্রহ শুরু করি। আমরা বিভিন্ন রিকশা গ্যারেজ, হোটেল, বাসা বাড়িতে গিয়ে নির্বাচনী অর্থ সংগ্রহের জন্য শতাধিক মাটির তৈরী ব্যাংক সরবরাহ করি। বিষয়টি বরিশালবাসীর কাছে নতুন মনে হলেও এই মাধ্যমেই আমরা লক্ষাধিক টাকা উত্তোলন করেছি। আমরা বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আর্থিকসহ সকল ক্ষেত্রে সম্পূর্ন জনগনের উপর নির্ভর করে কালোটাকার বিপরীতে গনমানুষের নির্বাচনী সংস্কৃতি নির্মান করার চেষ্টা করছি।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনে উপস্থিত বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বরিশাল জেলা শাখার সভাপতি প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, নির্বাচন কমিশন থেকে নির্বাচনে মেয়র প্রার্থীর সর্বোচ্চ ব্যয় নির্ধারণ করা হয়েছে ১৫ লক্ষ টাকা। তবে অনেক প্রার্থীর এই খরচ চলে যায় কয়েক কোটির মধ্যে। এই বিষয়ে আমরা নির্বাচন কমিশনের নজরদারী চাই। এছাড়া রবিবার আমরা মনোনয়ন ফরম কিনব এবং ২৬ তারিখ মনোনয়ন জমা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বরিশাল জেলা শাখার সভাপতি জোহরা রেখা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, বরিশাল জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মোজাম্মেল সাগর প্রমূখ

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com