বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৭ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
বিসিসি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর নিরপেক্ষতা নিশ্চিত করতে হবে-সুজন

বিসিসি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর নিরপেক্ষতা নিশ্চিত করতে হবে-সুজন

ষ্টাফ রিপোর্টার ॥ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের খরচ নিয়ন্ত্রণে শক্তিশালী ভূমিকা পালন, ব্যানার-ফেস্টুন ব্যবহারে সুনির্দিষ্ট নীতিমালা ও তা বাস্তবায়নে কার্যকরী ভূমিকা রাখা, কেন্দ্রগুলো সিসিটিভির আওতায় আনা, কালো টাকা ও পেশি শক্তি ব্যবহারে কঠোর অবস্থান নেয়ার পরামর্শ দিয়েছেন সু-শাসনের জন্য নাগরিক বরিশাল জেলা ও মহানগর কমিটি। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরপেক্ষতা নিশ্চিত, প্রার্থীদের হলফনামা প্রচার, ওয়ার্ডে অনিয়ম হলে নির্বাচন স্থগিত, নির্বাচনী পরিবেশ সৃষ্টির লক্ষ্যে অবিলম্বে তালিকাভুক্ত সন্ত্রাসীদের গ্রেপ্তার এবং অবৈধ অস্ত্র উদ্ধারে কার্য্যকর ব্যবস্থা গ্রহনের আহবান জানান তারা। গতকাল দুপুরে বরিশাল নগরীর খেয়ালী গ্রুপ থিয়েটারের আব্দুল খালেক পাঠাগার মিলনায়তনে নির্বাচন নিরপেক্ষ, অবাধ ও শান্তিপূর্ণ করতে সু-শাসনের জন্য নাগরিক (সুজন) এর সংবাদ সম্মেলনে বরিশাল মহানগর কমিটির সভাপতি অধ্যাপিকা শাহ সাজেদা এই পরামর্শ প্রদান করেন।
তিনি এসময় বলেন, ২০১৫সালের জুন মাসে অনুষ্ঠিত বরিশাল সিটি করপোশেনের নির্বাচন সুষ্ঠু ও শান্তি পূর্ন হয়েছিলো। আমাদের প্রত্যাশা আসন্ন নির্বাচনর অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ন হবে। এই নির্বাচনের মধ্য দিয়ে সৎ, যোগ্য ও জনকল্যানে নিবেদিত প্রার্থীরা ও ভালো মানুষ নির্বাচিত হয়ে বরিশাল সিটি করপোরেশনের নেতৃত্ব দিয়ে উন্নয়নের দিক এগিয়ে যাবে মহানগর। তিনি বলেন, নির্বাচন একটি গণতান্ত্রিকপন্থা। যার মধ্য দিয়ে ভোটাররা তাদের স্বার্থে কাজ করার জন্য পছন্দের প্রার্থী বেছে নেয়ার সুযোগ পান। এখন থেকে বড় বড় যে নির্বাচন অনুষ্ঠিত হবে, সারাদেশের সচেতন নাগরিকদের দৃষ্টি সেদিক থাকবে। এই নির্বাচনের মধ্য দিয়ে নির্বাচন পরিচালনায় কমিশনের আন্তরিকতা, সক্ষমতা, নৈতিকতা, সাহসিকতার দিকগুলো পরখ করার সুযোগ পাবে। অপর দিকে এই নির্বাচনগুলোকে জনপ্রিয়তা যাচাইয়ের পরিমাপক হিসেবে বিচেনায় নিবে ভোটাররা। তিনি আরো বলেন, মেয়র পদে দলভিত্তিক ও দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় নির্বাচন কমিশনের সামনে চ্যালেঞ্জ আরও বেড়ে গিয়েছে। অবাধ নিরপেক্ষ সুষ্ঠু ও অর্থবহ নির্বাচনের অনুষ্ঠানের জন্য সরকার, রাজনৈতিক দল, নির্বাচনীয় দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনি, গনমাধ্যম কর্মী, প্রতিদ্বন্দি প্রার্থী ও কর্মী সমর্থক এবং ভোটার সকলের গুরুত্বপূর্ন ভূমিকা রয়েছে। ভোটারদের প্রতি দুর্নীতিবাজ, সন্ত্রাসী, চাঁদাবাজ, যুদ্ধাপরাধী, নারী নির্যাতনকারী, মাদক ব্যবসায়ী, চোরাকারবারি, ঋণখেলাপি, বিলখেলাপি, ধর্ম ব্যবসায়ী, ভূমিদস্যু, কালো টাকার মালিক অর্থাৎ অযোগ্য ও গণবিরোধী ব্যক্তিকে ভোট না দেয়ার আহবান জানানো হয়।
সুজন বরিশাল জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আক্কাস হোসেনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুজন জেলা কমিটির সাধারন সম্পাদক রনজিৎ বাড়ৈ, মহানগর শাখার সাধারন সম্পাদক রফিকুল ইসলাম, মহানগর শাখার সাবেক সাধারন সম্পাদক সুশান্ত ঘোষ প্রমূখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com