রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫:১২ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
সম্পাদক পরিষদ, বরিশালকে নিউজ এডিটরস্ কাউন্সিলের সংবর্ধনা বরিশালের নগর পিতা একজন মিডিয়া বান্ধব ব্যক্তিত্ব- কাজী বাবুল বরিশালে রিক্সা-ভ্যান শ্রমিকদের ৭ দাবিতে বিক্ষোভ উজিরপুর সাতলা ইউপি’র উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের দৌঁড়ঝাপ উন্নত দেশে পৌঁছতে সরকার তরুণদের ওপর নির্ভরশীল : পানি সম্পদ প্রতিমন্ত্রী মেহেন্দিগঞ্জে একাধিক ব্যবসায়ীর ক্ষতি করে মার্কেট নির্মাণ অর্থের বিনিময়ে কমিটি ঘোষণার অভিযোগ : তালতলীতে ১১ ছাত্রদল নেতার পদত্যাগ ভরে ফেলা হচ্ছিল শের-ই-বাংলার ফুফুর জমির পুকুর—এলাকাবাসীর প্রতিরোধ শেবাচিমে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা হস্তান্তর ভোলায় সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা তেঁতুলিয়া নদীতে জেলে নৌকায় ডাকাতি কালে গুলিসহ আটক একজন
শিগগিরই মুক্তি পাবেন খালেদা: মওদুদ

শিগগিরই মুক্তি পাবেন খালেদা: মওদুদ

দখিনের খবর ডেক্স ॥ ছয়টি মামলার মধ্যে তিনটি বাকি আছে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, শিগগিরই খালেদা জিয়া আমাদের মধ্যে ফিরে আসবেন। তিনি যেদিন বেরিয়ে আসবেন সেদিন থেকে দেশের রাজনীতিতে নতুন ¯্রােত ধারার সৃষ্টি হবে, জোয়ারের সৃষ্টি হবে। সেই জোয়ার বন্ধ করার ক্ষমতা এ সরকারের নেই। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদার মুক্তির দাবিতে জিসাস আয়োজিত সংস্কৃতি সেবীদের সংহতি সমাবেশ ও গানের সিডি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
মওদুদ বলেন, সরকার অনেক চেষ্টা করেছে কিভাবে খালেদার মুক্তি বিলম্ব করা যায়। কিন্তু বিলম্বিত হলেও খালেদা শিগগিরই ফিরে আসবেন। জামিন হলো একটা মৌলিক অধিকার। যেকোনো মানুষের জামিন পাওয়ার অধিকার আছে। আইনে এটা বলা আছে। খালেদার বেলায় আইনের অপপ্রয়োগ করে তাকে জেলখানায় রাখার ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও বলেন, আর মাত্র পাঁচ মাস আছে, মধ্যখানে চার মাস। দেশ কঠিন পরীক্ষার মধ্যে আছে। ১৬ কোটি মানুষের ভাগ্য নির্ধারিত হতে যাচ্ছে। এর চেয়ে বড় চ্যালেঞ্জ স্বাধীনতার পর আমাদের আর আসেনি। এই চ্যালেঞ্জ হলো দেশে গণতন্ত্র, ভোটের অধিকার, আইনের শাসন, বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে আনার চ্যালেঞ্জ। কারণ সবকিছু আমরা হারিয়েছি। একটা জাতির জন্য যে বিশেষ প্রতিষ্ঠানগুলো থাকার কথা, সেগুলোর মাধ্যমে জাতির সত্যিকারে মুক্তি হয়। এই চ্যালেঞ্জের সম্মুখীন শুধু বিএনপি নয়, দেশের সব মানুষ, সব দল। একমাত্র আওয়ামী লীগ ছাড়া। গাজীপুরে কোনো নির্বাচন হয়নি দাবি করে বিএনপির এ নেতা বলেন, সচেতন মানুষ যারা সংবাদপত্র পড়েছেন, লাইন বাই লাইন পড়েন। পরিষ্কার হয়ে গেছে সেখানে কোনো নির্বাচন হয়নি। সাবেক একজন প্রধান নির্বাচন কমিশনারের কথা উল্লেখ করে তিনি বলেন, সাবেক ওই প্রধান নির্বাচন কমিশনার আমাকে বললেন, গাজীপুরে এটা কি হলো। সেখানে তো কোনো নির্বাচন হয়নি। কিভাবে দেশ চলবে, কিভাবে গণতন্ত্র ফিরে আসবে? রাজশাহী, বরিশাল ও সিলেটের কথা উল্লেখ করে মওদুদ বলেন, প্রশ্ন হলো আমরা এই তিনটিতে কেন আবার অংশগ্রহণ করছি। উত্তর একটাই, আমরা বার বার প্রমাণ করতে চাই দলীয় সরকারের অধীনে মানুষ ভোট দিতে পারে না, নির্বাচন সুষ্ঠু হয় না। তিনি আরও বলেন, সামনের তিন সিটিতে যদি খুলনা-গাজীপুরের মতো হয়, তাহলে আমরা দেশের মানুষের কাছে প্রমাণ করতে পারলাম যে এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না। জিয়া সাংস্কৃতিক সংস্থা (জিসাস) সভাপতি আবুল হাশেম রানার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক কর্নেল (অব.) আনোয়ারুল আজীম, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দিপেন দেওয়ান, সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মনির খান, জাতীয়তাবাদী নারী দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com