শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বেতাগী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের অর্ধ-ডজন সম্ভাব্য মেয়র প্রার্থী

বেতাগী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের অর্ধ-ডজন সম্ভাব্য মেয়র প্রার্থী

বেতাগী প্রতিবেদক ॥ বরগুনার বেতাগী পৌরসভার নির্বাচন প্রথম ধাপে ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। গতকাল রোববার (২২ নভেম্বর) সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা প্রথম ধাপের ২৫ টি পৌরসভা নির্বাচণের তফশিলের অনুমোদন দেন। এরপর নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তফশিল আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন। তফশিল ঘোষণার সাথে সাথে সম্ভাব্য মেয়র প্রার্থীরা দলীয় পর্যায়ে এবং ভোটারদের সাথে কুশল বিনিময় করছেন। পৌরসভার নির্বাচনে ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা তোড়জোড় শুরু করেছেন। সম্ভাব্য মেয়র, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও কাউন্সিলর প্রার্থীরা করোনা পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে ভোটারদের সাথে কুশল বিনিময় এবং খোঁজ খবর নিচ্ছেন। পৌর শহরের চায়ের দোকানগুলোতে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে নির্বাচণী আলোচনা চলছে। মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে আওয়ামী লীগ থেকে ৬ জন দলীয় মনোনয়ন পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগ থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বর্তমান পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, নব্বইয়ের এরশাদ বিরোধী আন্দোলনের সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক ও পৌরসভার দুইবার প্যানেল মেয়র আলহাজ্ব হাদিছুর রহমান পান্না, উপজেলা আওয়ামী লীগের সদস্য, বরগুনা জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উপদেষ্টা, উপজেলা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক, জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান মো. নাহিদ মাহমুদ হোসেন লিটু,
সাবেক ইউপি সদস্য ও উপজেলা কৃষক লীগ সভাপতি এবং বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আব্দুস সোবাহান হাওলাদার , সাবেক উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও কলেজ ছাত্রলীগের সভাপতি এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান পাভেল এবং অপর সম্ভাব্য প্রার্থী হলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি ও বর্তমানে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হাসান মহসিন। তফসিল ঘোষণার সাথে সাথে দলীয় মনোনয়ন প্রত্যাশায় আওয়ামী লীগ থেকে সম্ভাব্য এ সকল সম্ভাব্য প্রার্থীই কেন্দ্রীয় পর্যায়ের নেতাদের সাথে জোড় তদবির করছেন। আওয়ামী লীগ থেকে সম্ভাব্য প্রার্থী হিসেবেউপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান ও বর্তমান পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির, ব্যাপক উন্নয়নের কাজ করেছেন বলে দাবী করে তিনি বলেন,‘বেতাগী পৌরসভাকে তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণি এবং দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে রুপান্তর করেন। গত নির্বাচনের ইশতেহারের প্রায় আমি ৮০ শতাংশ কাজ করেছি। বঙ্গবন্ধু ভাস্কর্য, বঙ্গবন্ধ পৌর অডিটোরিয়াম, অত্যাধুনিক ডাক বাংলো, পৌরসভার সকল রাস্তাঘাট, ফায়ার সার্ভিস, কেন্দ্রিয় শহীদ মিনারসহ ব্যাপক উন্নয়নের কাজ করছি।’ তিনি আরো বলেন, দল ও জনগণ যদি সুযোগ দেয় তবে আমি অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করব। পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, নব্বইয়ের এরশাদ বিরোধী আন্দোলনের সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক ও পৌরসভার দুইবার প্যানেল মেয়র আলহাজ্ব হাদিছুর রহমান পান্না বলেন, ‘ আমার জনগনের প্রতি আস্থা ও বিশ্বাস রয়েছে। আমি কথায় নয় কাজে বিশ্বাসী । মেয়র নির্বাচিত হলে সকলের সহযোগিতা নিয়ে বেতাগী পৌরসভাকে মডেল ও আধুনিক পৌরসভা করা হবে। উপজেলা আওয়ামী লীগের সদস্য, বরগুনা জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উপদেষ্টা, উপজেলা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক মো. নাহিদ মাহমুদ হোসেন লিটু বলেন,‘ দলের প্রতি আমার বিশ্বাস রয়েছে, দল আমাকে মূল্যায়ন করে মনোনয়ন দিবে, আমি সময় দলের একনিষ্ঠ কর্মী ছিলাম, বর্তমানেও আছি এবং ভবিষ্যতেও থাকব। আমি মেয়র নির্বাচিত হলে সকলের পরামর্শ ও সহযোগিতা নিয়ে এলাকার ব্যাপক উন্নয়নের কাজ করা হবে। সাবেক ইউপি সদস্য ও উপজেলা কৃষক লীগ সভাপতি এবং বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আব্দুস সোবাহান হাওলাদার বলেন,‘ আমি রাজ পথের এক সময়ের লড়াকু সৈনিক ছিলাম, কখনো অন্যায়ের কাছে মাথা নত করি নাই। বিএনপি’র শাসনামলে একুশে গ্রেনেড হামলার সময় বেতাগী উপজেলা থেকে তীব্র প্রতিবাদ করেছি এবং সকল অন্যায় কাজে প্রতিবাদ করেছি।
বেতাগীর সকল সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত ছিলাম। দল আমাকে মূল্যায়ন করে মেয়র পদে মনোনয়ন দিলে আমার জনগণের প্রতি পূর্ণবিশ্বাস ও আস্থা রয়েছে। মেয়র নির্বাচিত হলে সহযোগিতার জন্য সকল শ্রেণির মানুষের পাশে থাকব।
সাবেক উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও কলেজ ছাত্রলীগের সভাপতি এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান পাবেল বলেন,‘ দলের প্রতি আমি শ্রদ্ধাশীল , দল যদি আমাকে ভালো মনে করে দলীয় মনোনয়ন দেয় তবে মেয়র পদে নির্বাচন করব। আর দল মনোনয়ন না দিলে, দলের সিদ্ধান্ত মোতাবেক দলীয় প্রার্থীর পক্ষে এক সাথে কাজ করব। এছাড়া আওয়ামী লীগ থেকে অপর সম্ভাব্য প্রার্থী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হাসান মহসিন মেয়র পদে নির্বাচনে মতামত ব্যক্ত করেন। তিনি বলেন,‘ জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকল শ্রেণির জনগণের প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছে। কথায় নয় আমি কাজে বিশ্বাস করি এবং নির্বাচিত হলে মুরব্বীদের যথোপযুক্ত সম্মান প্রতিষ্ঠা করব।
যদি আমাকে পৌরসভার মেয়র নির্বাচিত করে তবে জনসাধারণের কোন কাজের জন্য বেগ পেতে হবে না। তিনি আরো বলেন,‘ সকল ওয়ার্ডের জনসাধারণ আমাকে মেয়র পদে নির্বাচন করার জন্য আশ্বাস্ত করেন এবং জনসাধারণের আন্তরিক ভালোবাসা ও ¯েœহভাজন মহসিন হয়ে সব সময় তাঁদের পাশে থাকতে চাই। নির্বাচন কমিশনসূত্রে জানা গেছে , এ বছরও মেয়র পদে দল থেকে মনোনীত প্রার্থীর দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ব্যবহার করে ভোট গ্রহণ চলবে। বেতাগী পৌরসভা নির্বাচনে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার এবং সহকারি রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী শহীদুল ইসলাম। এ পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৯ হাজার ২ শত ৭৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৫ শত ৪২ এবং মহিলা ভোটার ৪ হাজার ৭ শত ৩৫ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com