বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৬ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
বিসিসি নির্বাচনে বিএনপির সরোয়ার আ’লীগের সাদিকসহ ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ জাপা মনোনীত তাপস ও বিদ্রোহী প্রার্থী ঝুনু’র মনোনয়নপত্র বাতিল

বিসিসি নির্বাচনে বিএনপির সরোয়ার আ’লীগের সাদিকসহ ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ জাপা মনোনীত তাপস ও বিদ্রোহী প্রার্থী ঝুনু’র মনোনয়নপত্র বাতিল

কাজী সাঈদ ॥ আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করা জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ইকবাল হোসেন তাপস ও একই দলের বিদ্রোহী প্রার্থী (সতন্ত্র) বসির আহমেদ ঝনুর মনোনয়ন পত্র প্রাথমিক পর্যায়ে বাতিল করেছে বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ মজিবুর রহমান।
গতকাল রোববার বেলা ১২টায় বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীদের কাগজ-পত্র যাচাই-বাছাই কালে জাতীয় পাটির্ (এরশাদ) মনোনীত প্রার্থী বিশিষ্ট শিল্পপতি শিক্ষানুরাগী ইকবাল হোসেন তাপসের দাখিল করা মনোনয়নপত্র ঋন খেলাপীর অভিযোগ এনে তার মনোনয়নপত্র প্রাথমিক পর্যায়ে বাতিল করা হয়েছে। এছড়া জাতীয় পাটি বরিশাল সদর উপজেলা সভাপতি নির্বাচনের বিদ্রোহী (সতন্ত্র) প্রার্থী বসির আহমেদ ঝুনুর দাখিল করা মনোয়ন পত্রে তার সমর্থনকারীর স্বাক্ষর জাল থাকার অভিযোগে তার মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। আজ সোমবার বিকাল ৫টা পর্যন্ত এ কার্যক্রম চলবে বলে রিটার্নিং অফিসার মোঃ মজিবুর রহমান জানান।
উল্লেখ্য গত ২৭ ও ২৮ই জুন বরিশাল নগরীর নথুল্লাবাদ আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে আগামী ৩০ই জুলাই বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করার জন্য বিএনপি (ধানের শীষ) মনোনীত প্রার্থী কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার, নৌকার মনোনীত প্রার্থী বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্, জাতীয় পার্টি (এরশাদ) মনেনীত প্রার্থী ইকবাল হোসেন তাপস, একই দলের বিদ্রোহী (সতন্ত্র) প্রার্থী বসির আহমেদ ঝুনু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) বরিশাল সভাপতি এ্যাড. একে আজাদ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) জেলা সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, বাংলাদেশ ইসলামী শাষনতন্ত্র আন্দোলনের মনোনীত প্রার্থী ওবাইদুর রহমান মাহাবুব, খেলাফত মজলিস মনোনীত প্রার্থী একেএম মাহাবুব আলম তাদের মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।
এব্যাপারে জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত সিটি নির্বাচনের মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেন, আমার একটি লোন ছিল সেই লোনের বিষয় নিয়ে আদালতে মামলা বিচারাধীন রয়েছে তা সত্বেও আমি সেই লোন পরিশোধ করে দিয়েছি। নির্বাচন অফিসার তা বিবেচনা না করেই একতরফাভাবে আমার দাখিল করা মনোনয়নপত্র বাতিল করেছে। আমি বিভাগীয় কমিশনারের নিকট আমার মনোনয়নপত্র বাতিল করার বিষয়ে আপিল করব। নির্বাচন অফিস থেকে মেয়র পদের নয়টি ফরম নেয়া হলেও মনোনয়নপত্র দাখিলের শেষদিন পর্যন্ত আটটি মনোনয়নপত্র জমা পড়েছে। আজ সোমবার দ্বিতিয় দিনের যাচাই-বাছাই হবে সাধারন কাউন্সিলর প্রার্থীদের। এবারের সিটি নির্বাচনে কাউন্সিলর পদে ১ শত ১৪ জন প্রার্থী ৩০টি ওয়ার্ড থেকে নির্বাচন করার জন্য তাদের মনোনয়নপত্র নির্বাচন কার্যালয়ে দাখিল করেন। এবার বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ২ লক্ষ ৪১ হাজার ৯শত ৫৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লক্ষ ২১ হাজার ৩শত ৩২ জন ও ১ লক্ষ ২০ হাজার ৬ শত ২৭ জন মহিলা ভোটার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com