শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:১৮ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
বানারীপাড়ায় প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষ রোপন বানারীপাড়ায় প্লানবিহীন ভবন অপসারনের দাবীতে ব্যাবসায়ীদের মানববন্ধন বানারীপাড়ার সাংবাদিক এস মিজানুল ইসলাম “কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি পদক-২০২১” পেয়েছেন মাল্টা চাষে স্বাবলম্বী বানারীপাড়ার প্রবাসী হাবিবুর রহমান চালু হওয়ার অপেক্ষায় পটুয়াখালীর দুই মৎস্য অবতরণ কেন্দ্র হিজলায় ৬শত ৪৭ শিশু শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত ঝালকাঠিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন ও স্মারকলিপি পেশ বরিশালে জবাইকৃত নিন্মমানের মহিষের মাংসসহ আটক ৩ মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ পটুয়াখালীর লাউকাঠী-লোহালিয়া নদীতে মাছের পোনা অবমুক্ত
বরিশাল সিটি নির্বাচনে স্ব স্ব প্রতীকের পক্ষে দিনভর গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন মেয়র প্রার্থীরা

বরিশাল সিটি নির্বাচনে স্ব স্ব প্রতীকের পক্ষে দিনভর গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন মেয়র প্রার্থীরা

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল সিটি নির্বাচনকে ঘিড়ে উৎসব মূখর পরিেেবশে ৬ মেয়র ও ১২৯ কাউন্সিলর প্রার্থীরা গণসংযোগ ও প্রচারণা চালাচ্ছে। এতে করে ভোটের মাঠে সাড়া পড়েছে। প্রচারণার ক্ষেত্রে প্রার্থীরা দিনভর গণসংযোগ চালাতে পারলেও নর্বাচন কমিশনের বেঁধে দেয়া সময় অনুযায়ী প্রচারের মাইক ব্যবহার হবে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত।
নির্বাচনে আওয়ামী লীগের নৌকার মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তিনি এখন পর্যন্ত কোন ইশতেহার ঘোষণা করেনি। নগরবাসীর প্রয়োজনীয় বিষয়গুলো তিনি সমাধান করবেন বলে জানান। অপরদিকে বিএনপি প্রার্থী মজিবর রহমান সরোয়ার তার নির্বাচনী ইশতেহার প্রকাশ করবেন বলে জানিয়েছেন। সেখানেও নগরীর উন্নয়নের কথাই থাকবে বলে জানান তিনি। আর ভোটের পরিসংখ্যানে তৃতীয় অবস্থানে থাকা দাবীদার ইসলামী আন্দোলন বাংলাদেশের হাত পাখা প্রাথী ওবাইদুর রহমান মাহবুব ১৬ দফার নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছেন। সেখানে তিনি দুর্নীতি ও মাদকমুক্ত নগরীর কথা বলেছেন। জাপা‘র লাঙ্গল প্রতীকের প্রার্থী ইকবাল হোসেন তাপসের মুখপাত্র কেন্দ্রীয় জাপা ভাইস চেয়ারম্যান ও বরিশাল জেলা আহবায়ক অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুল বলেন, জাতীয় পার্টির বরিশাল নগরীতে ৩৫/৪০ হাজার ভোট রয়েছে, তাদের তারা কোন স্থান দাবী না করলেও প্রতিদ্বন্দ্বিতায় থাকবেন। এছড়া আগামী ১৪ই জুলাই জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস ইস্তেহার ঘোষণা করবেন বলে জানান তিনি।
প্রচার-প্রচারনার দ্বিতীয় দিনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ধানের শীষের মনোনীত প্রার্থী কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় নগরীর জেল গেট এলাকা থেকে দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে গণসংযোগ শুরু করেন। এসময় মজিবর রহমান সরোয়ার ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রশ্নের জবাবে বলেন, নির্বাচন কমিশন নির্বাচনী আচরন বিঁধিতে ধানের শীষের প্রার্থীর সাথে বৈষম্য আচরন চালু করেছে। তিনি বলেন, বিএনপি প্রচারের প্রথমদিন দলীয় কার্যলয়ের সামনে থেকে গণসংযোগ শুরু করলে মডেল কোতয়ালী থানা পুলিশের বাঁধার সম্মুখীন হন। আর অন্যদিকে আওয়ামী লীগের নৌকার প্রতীকের সমর্থনে রাস্তা জ্যাম করে মিছিল করছেন সেখানে প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। এব্যাপারে তিনি নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দাখিল করেছেন। তিনি আশা করেন সরকার বরিশালে সুষ্ঠ নির্বাচন সম্পন্ন করতে নিরপেক্ষতা অবলম্বন করবেন। তিনি আরো বলেন, যতই বাঁধা বিপত্তি আসুক বিএনপি সিটি নির্বাচনে জনগনের ভোটের অধিকারের জন্য নির্বাচনে লড়াই করবে।
অপরদিকে বেলা ১২টার দিকে জাতীয় পার্টি (এরশাদ) মনেনীত প্রার্থী ইকবাল হোসেন তাপস নগরীর পোটরোর্ড রসুলপুর কলোনী, কলাপট্টি, আইডিয়াল কলেজ নিউ সদরঘাট সড়কে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে গণসংযোগ করেন এছাড়া তারা গতকাল বিকালে নগরীর বগুড়ারোডের নুরিয়া স্কুল সহ কয়েকটি নির্বাচনী সভা করেন। জার্তীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেন, সম্পূর্ণভাবে নিরপক্ষতা বজায় রেখে নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করবেন বলে তিনি বিশ্বাস করেন। কেহ যদি জোড় পূর্বক ভোটারের ভোট হরণ করার চেষ্টা করে তাহলে জাতীয় পার্টি ছেড়ে কথা বলবে না। এদিকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কাস্তে হাতুড়ীর মনোনীত প্রার্থী এ্যাড. একে আজাদ নগরীতে দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে লাল পতাকা হাতে করে প্রচারনা মিছিল করেন। ইসলামী আন্দোলন বাংলাদেশের হাত পাখা প্রতীকের প্রার্থী ওবাইদুর রহমান মাহাবুব তার অনুসারী ভক্ত ও সমর্থকদের সাথে নিয়ে সকালে নগরীর সাগরদী পুল থেকে রুপাতলী ও আশপাশে গণসংযোগ করেন। এছাড়া তারা বিকালে সাগরদী মাদ্রাসা ও নাজির মহল্লা এলাকায় নির্বাচনী পথ সভা করবেন বলে প্রাথীর মুখপাত্র কেএম শরিয়তউল্লাহ জানান। সিটি নির্বাচনে বাসদের মেয়র প্রার্থী ডাঃ মনিষা চক্রবর্তী সকাল থেকে নগরীর চক বাজার, ফলপট্টি, গির্জ্জামহল্লা, ফজলুল হক এ্যাভিনিউ সড়কে গণসংযোগ করেন বলে প্রার্থী নিজেই এ তথ্য প্রকাশ করেন। এছাড়া সিটি নির্বাচনে নগরীর ৩০টি ওয়ার্ডের সাধারন ও সংরক্ষিত নতুন ও পুরাতন কাউন্সিলর প্রার্থীরা যার যার নিজ এলাকায় ভোট প্রার্থনার জন্য পুরাদমে নেমে পড়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com