রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৮:৪৮ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে আর্থিক লাভবান হতে প্রতারনার আশ্রয় নিয়ে রাজাপুরে সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্কের যাত্রা শুরু

মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে আর্থিক লাভবান হতে প্রতারনার আশ্রয় নিয়ে রাজাপুরে সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্কের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক ॥ সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্কের উদ্ভোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয় ঝালকাঠী জেলার রাজাপুর উপজেলা অডিটরিয়ামে। গতকাল শনিবার দুপুর ১২টায় আয়োজিত এ অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য বিএইচ হারুনকে বাদ দিয়ে প্রধান অতিথি করা হয় ঝালকাঠী সদর আসনের সংসদ সদস্য শিল্পমন্ত্রী আলহাজ্ব আমীর হোসেন আমুকে। কিন্তু অনুষ্ঠানে শিল্পমন্ত্রীকে প্রধান অতিথি করা হলেও তিনিও কিছুই জানেন না বলে জানা গেছে। না জানিয়ে শোকের মাসে এমন অনুষ্ঠানে মন্ত্রীকে প্রধান অতিথি করে মন্ত্রীর নাম সম্বলিত পোষ্টার ও ব্যানার ঝালকাঠী, রাজাপুর, ভান্ডারিয়াসহ বিভিন্ন এলাকায় প্রচার করলে এসব এলাকার সর্বস্তরের আ’লীগ নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৩তম জাতীয় শোক দিবস উদ্যাপন উপলক্ষে গতকাল শনিবার সকাল ১১টায় প্রস্তুতি সভা করে রাজাপুর উপজেলা আ’লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এই সভায় ক্ষুব্ধ নেতাকর্মীরা ‘সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্ক’র প্রতারনামূলক অনুষ্ঠান বর্জন করেন। মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্কের এমন প্রতারনামূলক কর্মকান্ডে এলাকাবাসীর মধ্যেও ক্ষোভ বিরাজ করছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, সম্প্রতি সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্ক নামে একটি ব্যবসা পতিষ্ঠান গড়ে ওঠে ঝালকাঠী জেলার রাজাপুর উপজেলায় যার কন্ট্রোল রুম। আর এই কন্ট্রোল রুমের গতকাল শনিবার দুপুর ১২টায় আনুষ্ঠানিক উদ্ভোধনের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। আর এই অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য বিএইচ হারুনকে বাদ দিয়ে প্রধান অতিথি করা হয় ঝালকাঠী সদর আসনের সংসদ সদস্য শিল্পমন্ত্রী আলহাজ্ব আমীর হোসেন আমুকে। দূর্ভাগ্য অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পমন্ত্রী আলহাজ্ব আমীর হোসেন আমু ‘সাউথ স্টার ক্যাবল নেটওয়াক’র অনুষ্ঠান সম্পর্কে তিনিও কিছুই জানেন না বলে জানা গেছে। একদিকে স্থানীয় সংসদ সদস্যকে বাদ দেয়া ও না জানিয়ে শিল্পমন্ত্রী আলহাজ্ব আমীর হোসেন আমুকে প্রধান অতিথি করে প্রচার প্রচারনা চালানো কোনভাবেই মেনে নিতে পারছেন না স্থানীয় আ’লীগ ও সাধারন মানুষ। তাদের মতে, স্বনামধন্য সংসদ সদস্য আ’লীগের প্রবীন নেতা শিল্পমন্ত্রী জননেতা আলহাজ্ব আমির হোসেন আমুর নাম ভাঙ্গিয়ে আর্থিক লাভবান হতে প্রতারনার আশ্রয় নিয়ে সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্ক’র উদ্ভোধনী অনুষ্ঠানের আয়োজন করে। মূলত: তাদের উদ্দেশ্য ছিল স্থানীয় এমপিকে বাদ দিয়ে অনুষ্ঠানে শিল্পমন্ত্রীকে প্রধান অতিথি করে দলের ভেতর বিভেদ সৃষ্টি করা। দুই নেতার মধ্যে দুরত্ব তৈরী করা। স্থানীয় নির্ভরযোগ্য সুত্র মতে, সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্ক কর্তৃপক্ষের এমন ষড়যন্ত্রমূলক কর্মকান্ডের টের পেয়ে রাজাপুর উপজেলা আ’লীগ এর আয়োজনে গতকাল শনিবার স্বাধীন বাংলার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৩তম মৃত্যু বার্ষিকীর জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার সকাল ১১টায় উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মো. নুরুল ইসলাম খলিফা, সাধারণ সম্পাদক এ্যাড. খায়রুল আলম সরফরাজ জেলা আ’লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মো. মজিবুল হক কামাল, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, জেলা পরিষদ সদস্য আব্দুস সোবহান খান, আওয়ামী যুবলীগ সভাপতি আসলাম হোসেন মৃধা, ৬ নং মঠবাড়ী ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার, ১নং সাতুরীয়া ইউপি চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমানসহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভায় জাতীয় শোকের মাসে সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্কের উদ্ভোধনী অনুষ্ঠান বয়কট করার সিদ্ধান্ত গ্রহন এবং শোকের মাসে এধরনের অনুষ্ঠান আয়োজন কারীদের প্রতি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। প্রস্তুতি সভায় সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্ক’র দুপুর ১২ টার অনুষ্ঠান আনুষ্ঠানিকভাবে বর্জন করা হয়। খোঁজ নিয়ে জানা গেছে, সদ্য অবির্ভাব হওয়া ‘সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্ক’ নামক প্রতিষ্ঠানে যেসব পরিচালক ও সদস্য রয়েছে তাদের অনেকেই মাদক ব্যবসার সাথে জড়িত রয়েছে।
এব্যাপারে সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্ক‘র পরিচালক পারভেজের কাছে জানতে চাইলে তিনি ফোন রিসিভ করে সাংবাবিদক পরিচয় পেয়ে পরে কথা বলব বলে ফোন কেটে দেয়। এরপর আরেক পরিচালক জিয়াউল হক টিটুর কাছে জানতে চাইলে তিনি বলেন, আলোচনা সাপেক্ষে শিল্পমন্ত্রীকে প্রধান অতিথি করা হয়েছে। প্রধান অতিথি অনুষ্ঠানে আসেন নাই কেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, মন্ত্রী কনফারেন্স’র মাধ্যমে অনুষ্ঠানের উদ্ভোধন করেছেন। অভিযোগ রয়েছে প্রতিষ্ঠানের পরিচালক ও সদস্যদের মধ্যে অনেকে মাদক ব্যবসার সাথে জড়িত জানতে চাইলে টিটু বলেন, আমার জানা নাই। স্থানীয় আ’লীগের এক নেতা নাম না প্রকাশের শর্তে বলেন, সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্ক প্রতিষ্ঠানের উদ্ভোধনী অনুষ্ঠান সম্পর্কে মন্ত্রী মহোদয় কিছুই জানেন না। কনফারেন্সের মাধ্যমে উদ্ভোধন সম্পর্কে বলেন, এমন ইনফরমেশন সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।
এ ব্যাপারে রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে জানতে চাইলে তিনি বলেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি মহোদয়ের আজ (শনিবার) রাজাপুরে কোন প্রোগ্রাম সম্পর্কে আমিসহ স্থানীয় আ’লীগ অবগত নয়। এছাড়া রাজাপুর উপজেলায় ওই প্রোগ্রামে মন্ত্রী মহোদয়কে প্রধান অতিথি করা হয়েছে যা উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় সংসদ সদস্য বিএইচ হারুন সাহেবও জানেন না। শোকের মাসে এমন প্রোগ্রামে স্থানীয় সংসদ সদস্য ও আ’লীগ কোনভাবেই অবগত না হওয়ায় আমরা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন সাউথ স্টার ক্যাবল নেটওয়ার্কের অনুষ্ঠান বর্জন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com