সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
বিএনপি প্রার্থী সান্টুর গাড়ীবহরে আওয়মী সন্ত্রাসীদের হামলা, ভাংচুর-গুলি বর্ষণ, বানারীপাড়া থানায় উল্টো আ’লীগের মামলা (!)

বিএনপি প্রার্থী সান্টুর গাড়ীবহরে আওয়মী সন্ত্রাসীদের হামলা, ভাংচুর-গুলি বর্ষণ, বানারীপাড়া থানায় উল্টো আ’লীগের মামলা (!)

কাজী সাঈদ ॥ বরিশালের বানারীপাড়ায় বিএনপি ও আওয়ামীলীগের সংঘর্ষের ঘটনায় ধানের শীষের প্রার্থী সরফুদ্দিন আহমেদ সান্টুসহ শতাধীক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে যুবলীগ। সোমবার রাতে বানারীপাড়া থানায় এ মামলা দায়ের হয়। তবে এসময় সান্টুর গাড়িবহরে গুলি ছোড়ার অভিযোগ উঠলেও পুলিশ তা আমলে নেয়নি বলে জানা গেছে। হামলায় প্রার্থী সান্টুসহ আহত হয়েছে বিএনপি ও সহযোগী সংগঠনের কমপক্ষে ৩০ জন নেতা-কর্মী।
বানারীপাড়া থানা সূত্রে জানা গেছে, সোমবার বানারীপাড়া উপজেলা যুবলীগের সভাপতি নূরুল হুদা তালুকদার বাদী হয়ে বানারীপাড়া থানায় এ মামলা দায়ের করেন। মামলায় বিএনপি প্রার্থী এস. সরফুদ্দিন আহমেদ সান্টুসহ সুনির্দিষ্ট ৪৩ জন ও ৫০-৬০ জন অজ্ঞাত নামা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের আসামী করা হয়েছে। পুলিশ ওই দিন রাতেই উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপির ১৪ নেতা-কর্মী ও সমর্থককে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন আবুল কালাম আজাদ(৫৯), মো. রফিকুল ইসলাম সরদার(৪০), মো. আলমগীর হোসেন(৫৪),মো. বাবুল(৪০), মো. মাসুদ শেখ(৪৫), মো. মোজাম্মেল হোসেন গোমস্তা(৩০), মো. সহিদুল ইসলাম বেপারী(৪৫) মো. শরীফ বাহাদুর(৪৫), মো. সাইদুল ইসলাম (২৫) লিটন বেপারী (৪২), মো. আয়নাল হক(৫৬), মো. মোকাদ্দেস বেপারী(৬০), ফজলুল হক(৪৫) ও বাবুল মিয়া(৫৪)। গতকাল মঙ্গলবার সকালে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে। এ মামলার উল্লেখযোগ্য অপর আসামীরা হলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রিয়াজ মৃধা, সাবেক সাধারণ সম্পাদক গোলাম মাহমুদ মাহাবুব মাষ্টার,সহ-সভাপতি শাহ আলম মিঞা,পৌর বিএনপির সভাপতি ও পৌর কাউন্সিলর আহসান কবির নান্না হাওলাদার, সাধারণ সম্পাদক আ. সালাম, উপজেলা যুবদল ও ছাত্রদলের সভাপতি হাবিবুর রহমান জুয়েল প্রমুখ। প্রসঙ্গত সোমবার বিকাল ৪টার দিকে বিএনপি মনোনীত প্রার্থী এস.সরফুদ্দিন আহমেদ সান্টু তিনটি মাইক্রোবাস ও ৪/৫ টি মাহেন্দ্র-আলফা গাড়িতে ৪০/৫০ জন বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মী নিয়ে বানারীপাড়া পৌর শহরের বাসষ্ট্যান্ড থেকে থানার দিকে যাচ্ছিলেন। এসময় উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক গোলাম মাহমুদ মাহাবুব মাষ্টারের বাসষ্ট্যান্ড সংলগ্ন বাড়ির সামনের সড়কে বিপরীত দিক থেকে আসা ২০/২৫ জন যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মী তাদের পথরোধ করে। এসময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে যুবলীগ ও ছাত্রলীগের ১০ জন ও বিএনপির কমপক্ষে ৩০ নেতা-কর্মী আহত হয়। এক পর্যায় ছাত্র ও যুবলীগের পক্ষ থেকে প্রার্থী সান্টুকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। পরিস্থিতি সামাল দিতে সান্টুও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়েন। এতে সবাই ছত্রভঙ্গ হয়ে যায়। আহতদের বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরপর বিএনপি প্রার্থী কর্মসূচী বাতিল করে উজিরপুরের গুঠিয়ার উদ্যেশে রওয়ানা দিলে পথিমধ্যে গুয়াচিত্রা ও নারায়নপুর নামকস্থানে আবারো তাদের উপর হামলা চালায় আওয়ামীলীগ সমর্থকরা। এর কিছু সময় পরই হামলাকারীরা গুঠিয়া বাজারে বিএনপির প্রধান নির্বাচনী কার্যালয় ভাংচুর করে। বিষয়টি তাৎক্ষনিকভাবে পুলিশের ঊর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানিয়েছেন বিএনপি প্রার্থী সান্টু। এদিকে বরিশাল-২ আসনে বিএনপি মনোনীত প্রার্থী এস.সরফুদ্দিন আহমেদ সান্টুর পিস্তলটি উজিরপুর থানা পুলিশ জব্দ করেছে বলে জানা গেছে।
এ ব্যাপারে সরফুদ্দিন আহমেদ সান্টু বলেন, আমি বানারীপাড়ায় সেনাবাহিনীর কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্য এর সাথে দেখা করার উদ্যেশ্যে সেখানে যাই। পথিমধ্যে যুব ও ছাত্রলীগের নেতা-কর্মীরা আমার বহরের উপরে অতর্কিত হামলা চালায়। ভাংচুর করে আমার তিনটি গাড়ি। তাদের হামলায় বিএনপির কমপক্ষে ৩০ জন নেতা-কর্মী আহত হয়। প্রতিহত করতে গেলে তারা আমাদের উপর গুলি চালায়। পরিস্থিতি সামাল দিতে ও আমার প্রাণ রক্ষায় বাধ্য হয়ে আমি কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ি। এতে করে হামলাকারীরা পিছু হটে। হামলায় আমার নেতা-কর্মীরা আহত হলেও উল্টো আমাদের বিরুদ্ধেই মিথ্যা মামলা করেছে আওয়ামী লীগ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



7 responses to “বিএনপি প্রার্থী সান্টুর গাড়ীবহরে আওয়মী সন্ত্রাসীদের হামলা, ভাংচুর-গুলি বর্ষণ, বানারীপাড়া থানায় উল্টো আ’লীগের মামলা (!)”

  1. You do focus on showing buyer what ought to to
    notice build that trust. Within those risks lie what you need to learn and your rewards.
    May seem a foreign language, right? https://cuci.today/

  2. You do focus on showing buyer what ought to to
    notice build that trust. Within those risks lie what you need
    to learn and your rewards. May seem a foreign language, right? https://cuci.today/

  3. And always submit any new content you publish
    to those social groups. Remember you need to be visible to be remembered.
    There is one way of performing this that out ways another programme. https://scr888.men/index.php

  4. And always submit any new content you publish to those social groups.
    Remember you need to be visible to be remembered. There is one way
    of performing this that out ways another programme. https://scr888.men/index.php

  5. I have read so many content on the topic of the blogger lovers but this post is actually a fastidious paragraph,
    keep it up. https://www.toto-mt.com

  6. I have read so many content on the topic of the blogger lovers but this
    post is actually a fastidious paragraph, keep
    it up. https://www.toto-mt.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com