বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৯:৫৫ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে বয়কটের মাধ্যমে ফ্রান্সের ঔদ্ধত্যের সমুচিত জবাব দেয়া হবে: চরমোনাই বরিশাল বিভাগে ৭২ জনের করোনা শনাক্ত, ১ জনের মৃত্যু পটুয়াখালীতে দুই কিশোরীর প্রেম, পালিয়ে যাওয়ার পথে র‌্যাবের হাতে ধরা শতবর্ষের পুরানো বিবির পুকুরকে ঘিরেই প্রসারিত হয় বরিশাল নগরী বরিশাল রেঞ্জ আন্তঃজেলা ক্রিকেট প্রতিযোগীতা উদ্ধোধন বঙ্গবন্ধুর পরিবার নিয়ে কটুক্তি : বহিষ্কার হতে পারে ববি শিক্ষার্থী সেশন জট মুক্ত শিক্ষার দাবিতে পটুয়াখালীতে মানবন্ধন বাকেরগঞ্জে ৮ নারীর ধর্ষক সেই হীরার বিচার দাবিতে ছাত্র-যুবসমাজের বিক্ষোভ বরিশালে খালের উপর অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো প্রশাসন বরিশালে নির্মিত হবে মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট
বাসায় বসে পহেলা বৈশাখ চলছে প্রতিযোগিতা

বাসায় বসে পহেলা বৈশাখ চলছে প্রতিযোগিতা

দখিনের খবর ডেক্স ॥ বাসায় বসে এবার বাংলা নববর্ষ অর্থাৎ পহেলা বৈশাখের আয়োজন করেছে চারুকলা বরিশাল। এজন্য শিশু কিশোরদের নিয়ে তারা ফেসবুক ও মেসেঞ্জার গ্রুপ খুলে সেখানে নববর্ষের সৃজনশীল উপস্থাপনা সংযুক্ত করেছে।

যেখানে বরাবরের মতোই আয়োজন করা হয়েছিলো-মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলন, নাচ, গান, আবৃত্তি, ছবি আঁকার প্রতিযোগিতাসহ সৃজনশীল নানা উপস্থাপনা। চারুকলা বরিশালের সদস্য অন্বেষা জানান, তারা প্রতিবছর নানা আয়োজনে মঙ্গল শোভাযাত্রা করে থাকেন। এবার করোনা পরিস্থিতির কারণে বাড়িতে বসেই সকল আয়োজন করেছেন। যা নির্ধারিত ফেসবুক পেইজে দেওয়া হচ্ছে। চারুকলার সংগঠক রনি দাস জানান, এবার জনসমাগম করে নববর্ষ পালন করার বিষয়ে নিষেধাজ্ঞা থাকায় তাদের ভিন্ন উপায় খুঁজতে হয়েছে। তাই এবার তারা শিশুদের নিজ নিজ গৃহে বৈশাখের নানা উপকরণ তৈরী করতে আহবান জানিয়েছেন। এসবের ছবি বা ভিডিও করে সামাজিক যোগযোগ মাধ্যমসহ ডিজিটাল প্লাটফর্মে তুলে ধরা হচ্ছে।

চারুকলা বরিশালের অন্যতম সংগঠক দীপংকর চক্রবর্তী জানান, আমাদের আহবান ছিলো বর্ষবরণের এই ঐতিহ্য হিসেবে একদম কিছু না থাকলেও আমরা যেন এক টুকরো কাপড় সেলাই করে টানিয়ে রাখি।

চারুকলার সংগঠকরা জানান, আমাদের এবারের আয়োজনে বিভিন্ন বয়সের শতাধিক শিশু কিশোররা যুক্ত হয়েছেন। পহেলা বৈশাখের (মঙ্গলবার) সকাল ১০টায় এ উপলক্ষে তারা ঘরে বসে চিত্রাংকন প্রতিযোগিতায় অশংগ্রহণ করেন। করোনামুক্ত আগামী দিনগুলিতে সবাই যেন প্রাণের এই উৎসবে আবার মিলতে পারে-সেই আহবান জানিয়েছেন সংগঠনের সভাপতি আলতাফ হোসেন।

বরিশালে চাল উদ্ধারের ঘটনায় ডিলারসহ দুইজনকে ছয় মাসের কারাদন্ড

দখিনের খবর ডেক্স ॥ বরিশালের গৌরনদীতে খাদ্য বান্ধব কর্মসূচির চাল কালো বাজারে বিক্রির ঘটনায় সোমবার রাতে খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজার থেকে ৫৪ বস্তা চালসহ ডিলার প্রদীপ দত্ত, চাল ক্রেতা মুদি ব্যবসায়ী পঙ্কজ সাহা, চালবাহী ভ্যান চালক শঙ্কর পালকে আটক করেছে পুলিশ।

ডিলার প্রদীপ দত্ত উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও বাকাই গ্রামের হরিপদ দত্তের পুত্র। মঙ্গলবার দুপুরে আটককৃত ডিলার প্রদীপ দত্ত, চাল ক্রেতা মুদি ব্যবসায়ী পঙ্কজ সাহাকে উপজেলা ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইসরাত জাহান প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও উভয়কে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫দিনের কারাদন্ডের রায় ঘোষণা করেছেন। এছাড়া চালবাহী ভ্যান চালক শঙ্কর পালকে মুক্তি দেয়া হয়েছে।

অপরদিকে কেন্দ্রের নির্দেশে চালের ডিলার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি প্রদীপ দত্তকে দল থেকে বহিস্কার করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফারুক বেপারী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com