মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১০:৫০ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে ৯০ বছরের বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার কুয়াকাটার হোটেল থেকে ট্রলার মালিকের লাশ উদ্ধার কাউকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা যাবে না : ডিসি খাইরুল আলম অনলাইন দক্ষতায় সবচেয়ে এগিয়ে বরিশাল, পিছিয়ে সিলেট বরিশালে পুলিশ সদস্যসহ আরও ১১ জনের করোনা শনাক্ত বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয় করনের দাবিতে বিক্ষোভ স্মারকলিপি প্রদান ভান্ডারিয়ায় নবগঠিত কমিটির পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা ঝালকাঠির কিশোর গ্যাং’কে সামলাবে কে? চাঁদার টাকা না দেয়ায় ব্যাবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা চরফ্যাসনে তৃতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, মামলা আগৈলঝাড়ায় সাজাপ্রাপ্ত মামলার পলাতক আসামী গ্রেফতার
বরিশালে চিকিৎসক-নার্সসহ ৫ জনের করোনা শনাক্ত

বরিশালে চিকিৎসক-নার্সসহ ৫ জনের করোনা শনাক্ত

দখিনের খবর ডেক্স ॥ জেলায় নতুন করে একজন চিকিৎসক, একজন নার্সসহ পাঁচজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এনিয়ে এখন পর্যন্ত বরিশালে সাতজন করোনা রোগী শনাক্ত হলো।

মঙ্গলবার সকালে নতুন পাঁচজন রোগী শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন জানান, এ পর্যন্ত বরিশাল জেলায় ৭০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এরমধ্যে ৩০ জনের পরীক্ষার রিপোর্ট আমাদের হাতে এসেছে। ফলাফল অনুযায়ী গত ১২ এপ্রিল মেহেন্দিগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় দুইজন এবং ১৩ এপ্রিল গৌরনদীতে একজন, আগৈলঝাড়ায় একজন ও বাবুগঞ্জ উপজেলায় তিনজনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। অর্থাৎ এরা সবাই করোনা ভাইরাসে আক্রান্ত।

তিনি বলেন, সোমবার শনাক্ত হওয়া পাঁচজনের মধ্যে গৌরনদীতে ৬০ বছরের এক নারী, আগৈলঝাড়ায় এক নারী চিকিৎসক ও বাবুগঞ্জে তিনজনের মধ্যে একজন নার্স, হাসপাতালের চতুর্থ শ্রেনির কর্মচারী (অফিস সহকারি) একজন ও আরেকজন নারী রয়েছেন।

আগৈলঝাড়া উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ বখতিয়ার আল মামুন জানান, উপসর্গ দেখা দেওয়ায় উপজেলার বাকাল ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের নারী চিকিৎসকের (৩৫) নমুনা সংগ্রহ করে বরিশাল করোনা ল্যাবে পাঠানো হয়। সেখান থেকে পাওয়া রিপোর্টে ওই চিকিৎসকের করোনা পজেটিভ এসেছে। তবে তার নমুনা পুনরায় সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।

বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুভাষ সরকার জানান, সোমবার করোনা শনাক্ত হওয়া তিনজনের মধ্যে উপজেলার দেহেরগতি ইউনিয়নে অবস্থিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স ও একজন রোগী রয়েছেন, যারা উভয়ই নারী। অপরজন চতুর্থ শ্রেনির কর্মচারী হলেন পুরুষ। রিপোর্ট পাওয়ার পরপরই তাদের হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। সংক্রমণ ঝুঁকি ও সতর্কতার কারণে স্বাস্থ্য কর্মকর্তা নিজেও হোম কোয়ারেন্টিনে রয়েছেন বলেও তিনি উল্লেখ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আগৈলঝাড়ার বাকাল ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের ওই নারী চিকিৎসক গৌরনদী পৌর সদরের দক্ষিণ বিজয়পুর এলাকার সবুজ বাংলা নামের ইলেকট্রিক ব্যবসায়ী বেলাল হোসেনের বাসার ভাড়াটিয়া বিল্ডিংয়ে পরিবার নিয়ে বসবাস করতেন। মঙ্গলবার ভোরে পরিবারের সবাইকে নিয়ে তিনি বাসা ছেড়ে আত্মগোপন করেছেন। এ ঘটনার পর ওই পাঁচ রোগীর নিজ নিজ এলাকার প্রায় শতাধিক বাসা ও বাবুগঞ্জ উপজেলা হাসপাতালকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন। তবে হাসপাতালের জরুরি বিভাগ খোলা রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com