মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:৪২ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
বরিশালে ৫৪ বস্তা চাল কালো বাজারে বিক্রি, স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ গ্রেফতার ৩

বরিশালে ৫৪ বস্তা চাল কালো বাজারে বিক্রি, স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ গ্রেফতার ৩

গৌরনদী প্রতিনিধি ॥ সোমবার রাতে বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজারের ব্যবসায়ী পংকজ সাহার দোকান থেকে কালো বাজারে বিক্রি হওয়া খাদ্য বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজীর ৫৪টি বস্তা ভর্তি ১৯২০ কেজী চাল (৪৮মন) উদ্ধার করা হয়েছে। এ সময় ওই চাল কালোবাজারে বিক্রির অভিযোগে পুলিশ চালের বিক্রেতা উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজারের ডিলার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ব্যবসায়ী প্রদীপ কুমার দত্ত ও চালের ক্রেতা ব্যবসায়ী পংকজ সাহাসহ তিন জনকে গ্রেফতার করেছে।

উপজেলা খাদ্য কর্মকর্তার দপ্তর সূত্রে জানাগেছে, করোনা দুর্যোগে হোম কোয়ারেন্টাইনে থাকা দরিদ্র অসহায় জনগোষ্ঠি যাতে খাদ্য সংকটে না পড়ে সে লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি জরুরি ভিত্তিতে তার অগ্রাধিকার প্রকল্প, ’খাদ্য বান্ধব কর্মসূচীর মাধ্যমে দেশব্যাপী ১০টাকা কেজী মূল্যে চাল বিক্রির নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর ওই নির্দেশের পর গৌরনদী উপজেলা প্রশাসন উপজেলার প্রতিটি ইউনিয়নে ২জন করে ডিলার নিয়োগ দিয়ে তাদের মাধ্যমে ১০ টাকা কেজী মূল্যের চাল বিক্রি শুরু করে।

খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজারের ডিলার হিসেবে নিয়োগ পান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও বাকাই বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক ব্যবসায়ী প্রদীপ কুমার দত্ত।

উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার চৌধুরী জানান, ডিলার প্রদীপ কুমার দত্ত গত ৬ এপ্রিল উপজেলা খাদ্য গুদাম থেকে ২৮.৫৯০ মেট্রিক টন (২৮ টন ৫৯০ কেজী) চাল উত্তোলন করেন। ৭ এপ্রিল থেকে তিনি ওই চাল ১০ টাকা কেজী মুল্যে বাজারে বিক্রি করে আসছিলেন।

গৌরনদী মডেল থানা সূত্রে জানাগেছে, খাদ্য বান্ধব কর্মসূচীর ওই চালের ভেতর থেকে ৩০ কেজীর ৩৯টি বস্তায় ও ৫০ কেজীর ১৫টি বস্তায় করে মোট ৫৪টি বস্তায় ১৯২০ কেজী (৪৮মন) চাল ডিলার প্রদীপ কুমার দত্ত কালো বাজারীর আশ্রয় নিয়ে বাকাই বাজারের অপর ব্যবসায়ী পংকজ সাহার কাছে গোপনে বিক্রি করে দেন। গোপন সুত্রে এ খবর জানতে পেরে থানার এস.আই মোঃ হেলাল উদ্দিন ও এস.আই কে,এম আব্দুল হক সঙ্গীয় ফোর্সসহ সোমবার রাত ১১টার দিকে ওই বাজারে অভিযান চালিয়ে ব্যবসায়ী পংকজ সাহার দোকান থেকে চালগুলো উদ্ধার করেন। এ সময় ডিলার প্রদীপ কুমার দত্ত, চালগুলোর ক্রেতা ব্যবসায়ী পংকজ সাহা ও চালের বস্তা বহনকারী ভ্যান চালক সংকর পালকে গ্রেফতার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গৌরনদী মডেল থানা অফিসার ইনচার্জ মোঃ গোলাম সরোয়ার জানান, এ ঘটনায় থানার এসআই মোঃ হেলাল উদ্দিন বাদি হয়ে গ্রেফতারকৃত ডিলার প্রদীপ কুমার দত্ত ও ব্যবসায়ী পংকজ সাহারকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন। গ্রেফতার হওয়া ভ্যান চালক সংকর পালকে জিজ্ঞাসাবাদ চলছে। তাকে মামলার সাক্ষী করা হয়েছে। গ্রেফতারকৃত ডিলার ও ব্যবসায়ীকে গতকাল মঙ্গলবার দুপুরে বরিশাল আদালতে সোপর্দ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com