মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৯:৩৯ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
সম্পাদক পরিষদের কর্মকান্ডে আমি মোহিত-জেলা প্রশাসক খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ছে যোগ্যতা দিয়ে নারীদের অধিকার আদায় করতে হবে: প্রধানমন্ত্রী কলাপাড়ায় ডোবা থেকে উদ্ধার করা হলো যুবকের লাশ ভাণ্ডারিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত ঝালকাঠিতে আন্তর্জাতিক নারী দিবসে নানান কর্মসূচি বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে গৌরনদীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত গৌরনদীতে সরকারি হাসপাতালের ঔষধ পাচার ও ১০ সাংবাদিককে আটকে রাখার ঘটনায় তদন্ত কমিটি গঠন ॥ থানায় জিডি আন্তর্জাতিক নারী দিবসে প্রথম আলো বন্ধুসভার পক্ষ থেকে রত্নগর্ভা মায়েদের সম্মাননা প্রদান বোরহানউদ্দিনে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে থানা পুলিশের আনন্দ উদযাপন
একদিনে সর্বোচ্চ শনাক্ত ২০৯, মৃত্যু ৭ জনের ॥ অধ্যাপক নাসিমা সুলতানা

একদিনে সর্বোচ্চ শনাক্ত ২০৯, মৃত্যু ৭ জনের ॥ অধ্যাপক নাসিমা সুলতানা

দখিনের খবর ডেক্স ॥ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৪৬ জন। নতুন করে শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২০৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১০১২ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৯০৫ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় কেউ সুস্থ হয়ে বাড়ি যাননি। এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৪২ জন।

মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়।  ভিডিও কনফারেন্সে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা এ তথ্য জানান। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৮০৪টি। তবে আগের নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে এক হাজার ৯০৫টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১২৮ জনের। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে আছেন ৫ হাজার ৮৩ জন। এখন পর্যন্ত মোট কোয়ারেন্টিনে আছেন ৯০ হাজার ৫৮১ জন। ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ৪২৯ জনকে। আর মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৬১৮ জন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়েছেন ১ হাজার ৩৯ জন। সব মিলিয়ে মোট ৬৪ হাজার ৩১৫ জন কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়েছেন। তিনি বলেন, সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ে ৪৮৮ টি প্রতিষ্ঠানকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত করা হয়েছে। এর মাধ্যমে তাৎক্ষণিকভাবে কোয়ারেন্টিন সেবা দেওয়া যাবে ২৬ হাজার ৩৫২জনকে।

গত ২৪ ঘণ্টায় ৮৯ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে সব মিলিয়ে আইসোলেশনে আছেন ৩৮৩ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় ৫ জন আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন। মোট আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৪ হাজার ৪২ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com