শুক্রবার, ২২ মে ২০২০, ০২:৪৯ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
‘‘প্রয়োজন হলে রেখে দিন, না হলে যার প্রয়োজন তাকে দিন ’’ ভান্ডারিয়াবাসীর নিবেদিত প্রান সর্বজনপ্রিয় মিরাজুল ইসলাম বেঙ্গল বিস্কুট এর পক্ষ থেকে দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ গত২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত- ৯৩০ ত্রাণের জন্য শুধু সরকারের ওপর নির্ভরশীল সমীচীন হবে না এমপি বাদশা পরিবারের পক্ষে মেয়র লিটনের ইফতার বিতরণ অব্যাহত রাজশাহীতে এক লাখ ৩০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে- মেয়র লিটন  স্বাভাবিক জীবনে ফিরলেন মোহনপুরের দুই করোনা রোগি ওসির নির্দেশে সম্পাদকের নামে জিডি, বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের উদ্বেগ কর্মহীন কোন মানুষ ত্রাণের বাহিরে থাকবে না: কাঁকনহাট পৌরসভায় মতবিনিময় সভা মেয়র মজিদ গোদাগাড়ীতে কৃষকের ধান কেটে দিলেন জেলা কৃষক দলের নেতৃবৃন্দ
নেছারাবাদ উপজেলার নির্বাহী কর্মকর্তা করোনার লক ডাউনে আবারও প্রশংসনীয় ভূমিকায়

নেছারাবাদ উপজেলার নির্বাহী কর্মকর্তা করোনার লক ডাউনে আবারও প্রশংসনীয় ভূমিকায়

পিরোজপুর জেলা প্রতিনিধি: বিশ্ব সহ সমগ্র বাংলাদেশের মধ্যে করোনার আতঙ্কে সকলেই আতঙ্কিত। সরকার গত ২৫ মার্চ সমগ্র বাংলাদেশকে  লক ডাউনের আওতায় আনা হয়েছে। সরকার গণ সচেতনতা বৃদ্ধি কল্পে বিভিন্ন জায়গায় নানান রকম প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে স্থানীয় ভাবে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান  সহ  বহু ব্যাক্তিরাও সচেতনতা বৃদ্ধি কল্পে কাজ করে যাচ্ছে। তবে এত প্রচার প্রচারণা সত্বেও নেছারাবাদ উপজেলার  মধ্যে বেশির ভাগ লোকজন  এখনো সঠিক নিয়মের তোয়াক্কা না করে বীর দর্পে হাটে ঘাটে ও বাজারে ঘোরাঘুরি করতে দ্বিধা বোধ করে না। পাশাপাশি বিভিন্ন জায়গায় বিভিন্ন বাজারের ব্যাবসায়ীরা নিয়ম নীতি উপেক্ষা করে প্রতিষ্ঠান খুলে রাখার দুঃসাহস দেখাচ্ছে। অথচ ফার্মেসী ও কিছু কিছু পাইকারি  দোকান  খোলা রাখার বিধান রেখেছেন স্থানীয় প্রশাসনের নির্বাহী কর্মকর্তা সরকার আবদুল্লাহ আল মামুন বাবু। সরকারের নির্দেশ মোতাবেক কাজ করার আহবান জানান বাজার কমিটির শীর্ষ নেতারা সহ স্থানীয় গণ মাধ্যম কর্মীরাও।
 এদিকে নেছারাবাদ  উপজেলার নির্বাহী  কর্মকর্তা সরকার আবদুল্লাহ আল মামুন  সারাক্ষণ উপজেলাবাসীর কল্যানার্থে নিজেকে এক ধরনের বিলিয়ে দিয়েছে ইতিমধ্যে। একক প্রচেষ্টায় সরকারি পুলিশ বাহিনী ছাড়াও আপন মহিমায় জনগণের উপকার্থে মাঝে মাঝে ভ্রাম্যমাণ আদালতের আওতায় এনে জরিমানা করা সহ  সতর্ক করার উদ্দোগে গ্রহণ  করে ইতিমধ্যে দারুণ প্রশংসনীয় হয় সুধী মহলে। আর তারই সূত্র ধরে মঙ্গলবার সকাল ১০ ঘটিকা হতে ইন্দেরহাট বন্দর ও মিয়ারহাট বাজারে তাৎক্ষণিক ভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময়ে সঠিক নিয়মে চলাচল  না করা সহ দোকান পাট খোলা সহ চরম অনিয়মের বিরুদ্ধে  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
এসময়ে সচেতন মহলের বাহবা সহ দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আবদুল্লাহ  আল মামুন বাবু স্যার। গণ মাধ্যম সহ সাধারণ   মানুষের মধ্যে  প্রিয় ব্যাক্তিত্বে পরিনত হয় করোনার আতঙ্কে সকলেই আতঙ্কিতর সময়ে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেলার গণ মাধ্যম ও স্থানীয় গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলে আমি জনগণের উপকার্থে ও গণ সচেতনতা বৃদ্ধি কল্পে আজকের অভিযান। করোনার লক ডাউনের আওতায় আনা দরকার সকলকে। অহেতুক বিনা কারণে ঘোরাঘুরি করা সম্পূর্ণ নিষিদ্ধ। অথচ আজকের অভিযানে এহেনও বহু লোককে জরিমানার আওতায় আনা হয়। পাশাপাশি বহু দোকান মালিকদের কে জরিমানা করা হয়। সর্বশেষ আজকের ভ্রাম্যমাণ আদালত নেছারাবাদ উপজেলার জন্য   সময় উপযোগী পদক্ষেপ বটে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com