বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০২:২০ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
করোনায় শারীরিক দূরত্ব নিশ্চিত করতে ছাতা ব্যবহারের পরামর্শ

করোনায় শারীরিক দূরত্ব নিশ্চিত করতে ছাতা ব্যবহারের পরামর্শ

নিজস্ব প্রতিবেদক ॥ করোনা ভাইরাস পরিস্থিতিতে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে মানুষকে বড় ছাতা ব্যবহারের পরামর্শ দিয়েছেন কৃষি সচিব মো. নাসিরুজ্জামান। রোববার (০৩ মে) বিকেলে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সংবাদ সম্মেলনে তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করা একটি বড় বিষয়। আমরা দেখেছি বড় আকৃতির ছাতা নিয়ে রাস্তায় বের হলে এবং দুইজন পাশাপাশি চলাচল করলে তিন ফুটের বেশি দূরত্ব তৈরি হয়ে যায়।

কৃষি সচিব এসময় করোনা মোকাবিলায় বাইরে চলাচলরত সবাইকে বাধ্যতামূলক মাক্স ব্যবহার করা, ব্যক্তিগত ত্রণ বিতরণের বিষয়ে জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করা, বিতরণকালে পুলিশকে অবহিত করা, ঝালকাঠি শহরের অস্থায়ী কাঁচাবাজারে সেড নির্মাণ ও বালু-ইটের সলিং করা, সরকারি অফিস-প্রতিষ্ঠানে করোনা ঝুঁকি রোধে বিভিন্ন প্রতিরক্ষামূলক কর্মসূচি গ্রহণ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখাসহ বেশ কিছু প্রস্তাবনা উত্থাপন করেন।

জেলা প্রশাসকের কার্যালয়ের সুগন্ধা সভা কক্ষে সংবাদ সম্মেলনে সচিব নাসিরুজ্জামান বলেন, ইতোমধ্যে জেলার জনপ্রতিনিধিদের সমন্বয়ে সভা করে কৃষি উৎপাদন ও বিপণন, আই-শৃঙ্খলা, ত্রাণ বিতরণ এবং করোনার সার্বিক বিষয়ে আলোচনা ও বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, ঝালকাঠিতে অস্থায়ী কাঁচাবাজারের ওপরে সেড তৈরি ও বালু দিয়ে ইটের সলিং করার জন্য জেলা প্রশাসকের মাধ্যমে পৌর কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে মানবিক সহায়তা কমিটি ও তদারকি কমিটির মাধ্যমে তালিকা প্রস্তুত করে ত্রাণ বিতরণ করা হবে। তালিকা অনুযায়ী বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে। সড়কে থাকা মানসিক প্রতিবন্ধীদেরও খাবার দেওয়া হবে। সব অফিসে প্রবেশের সময় জুতায় জীবাণুনাশক ব্যবহার করতে হবে। এসময় প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়ারও আহ্বান জানান কৃষি সচিব। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. জোহর আলী ও পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com