শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০:২৮ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হোম কোয়ারেন্টিনে

শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হোম কোয়ারেন্টিনে

নিজস্ব প্রতিবেদক ॥ পরিবারের এক সদস্য করোনা পজেটিভ হওয়ায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অসীত ভূষণ দাস স্বেচ্ছায় নিজ বাসায় কোয়ারেন্টিনে রয়েছেন। সোমবার এ তথ্য নিশ্চিত করেছে কলেজের একটি প্রশাসনিক সূত্র।  তার বদলে এই সময়ের জন্য কলেজের নাক-কান-গলা বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এস এম সরোয়ারকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ করা হয়েছে।

কলেজের প্রশাসনিক সূত্র জানায়, গত ২ মে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে গেছেন কলেজের অধ্যক্ষ। তার পরিবারের এক সদস্যের নমুনা সংগ্রহ করে শের-ই-বাংলা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের পরীক্ষার জন্য পাঠানো হলে সে রিপোর্ট পজিটিভ আসে। এরপরই  নিয়ম অনুযায়ী অধ্যক্ষ হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

এদিকে, সোমবার (৪ মে) জেলায় আরও ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে। এ পর্যন্ত চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

এদিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের মাইক্রোবায়লোজি বিভাগে আরটি-পিসিআর ল্যাবে বেশ কয়েকজনের নমূনা পরীক্ষা হলে ৩ জনের রিপোর্ট পজেটিভ আসে। এদের মধ্যে বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের দরগাহবাড়ি এলাকার বাসিন্দা শের-ই বাংলা মেডিকেলে কলেজ হাসপাতালের একজন সিনিয়র স্টাফ নার্স (৩১), বাবুগঞ্জ উপজেলার বাসিন্দা একজন পুরুষ (২৩) এবং মেহেন্দিগঞ্জ উপজেলার এক নারী (১৬) রয়েছেন।

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, যে ৩ জনের রিপোর্ট পজেটিভ হয়েছে তাদের প্রত্যেকের বাসা লকডাউন করা হয়েছে। তাদের আশপাশে বসবাসকারীদের অবস্থান নিশ্চিত করা এবং কোন কোন স্থানে তাদের যাতায়াত ছিল বা তাদের সংস্পর্শ  গিয়েছেন তা চিহ্নিত করার কাজ চলছে। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সবশেষ সোমবারের হিসাব অনুযায়ী, বরিশাল জেলার মধ্যে মহানগরীতে ১৬ জন, বাবুগঞ্জে ১১ জন, মুলাদীতে ১ জন, হিজলায় ৩ জন, আগৈলঝাড়ায় ১ জন, গৌরনদীতে ২ জন, উজিরপুরে ৩ জন, বানারীপাড়ায় ২ জন, মেহেন্দিগঞ্জে ৪ জন এবং বাকেরগঞ্জে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৪ জন।

গত ১২ এপ্রিল বরিশাল জেলায় শের-ই-বাংলা মেডিক্যালে চিকিৎসাধীন দুই রোগীকে প্রথমবারের মতো করোনা পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়। এরপর সোমবার পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে ২৫ জন করোনা রোগী সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি গেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com