বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০, ০৩:০৮ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর নবনির্মিত ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন বৃহস্পতিবার মা ইলিশ সংরক্ষণ করলে ইলিশের উৎপাদন বৃদ্ধি পায়-জেলা প্রশাসক বরিশালে কিশোরীকে গণধর্ষণ, মেম্বরসহ ৫ জনের বিরুদ্ধে মামলা তজুমদ্দিন হাসপাতালে ডাক্তার ও জনবল সংকটে চিকিৎসাসেবা ব্যাহত ॥ নষ্ট হচ্ছে এক্সরে মেশিনসহ গুরুত্বপূর্ণ মেশিনপত্র বাউফলে মামলায় মনগড়া চার্জসীট দেয়ায় ব্যবসায়ীীর সংবাদ সম্মেলন বরিশালে ধর্ষকদের শাস্তি বৃদ্ধি পাওয়ায় ছাত্রলীগের র‌্যালী কলাপাড়ায় সরকারী বিধি-নিষেধ অমান্য করে ইলিশ ধরায় ৩ জেলেকে অর্থদন্ড গৌরনদীতে নবাগত ওসির সাথে মতবিনিময় চরফ্যাসনে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ২০, মামলা, গ্রেফতার ৯ রাজাপুরে নারীর অপরাজিতা প্রকল্পের অবহিতকরন সভা
বরিশালে অধিক মূল্যে হেক্সিসল বিক্রি, ৫২ হাজার টাকা অর্থদন্ড

বরিশালে অধিক মূল্যে হেক্সিসল বিক্রি, ৫২ হাজার টাকা অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে অধিক মূল্যে হেক্সিসল বিক্রি করায় দুই ফার্মেসিকে ৫২ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৬ মে) নগরের সদর রোড ও ফকির বাড়ি রোডের এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান। র‌্যাব-৮ ও বরিশাল মেট্রোপলিটন পুলিশের দুটি টিম এসময় তার সঙ্গে ছিল।

তিনি জানান, বুধবার সদর রোডের মেডিসিন প্লাস নামের ফার্মেসিতে গিয়ে দেখা যায়, তারা ১৩০ টাকা মূল্যের হেক্সিসল ২শ’ টাকায় বিক্রি করছেন। ফলে ফার্মেসির মালিককে ২ হাজার টাকা জরিমানা করা হয়। সেখান থেকে আরও জানা যায়, সুমন মেডিকেল হল নামে একটি পাইকারি ওষুধের দোকানে অধিক দামে হেক্সিসল বিক্রি করার ফলেই নগরীতে এ পণ্যের খুচরা মূল্য বেশি।

ওই তথ্যের ভিত্তিতে ফকির বাড়ি রোডে সুমন মেডিকেল হলে গিয়ে দেখা যায়, তারা ১১৫ টাকা পাইকারি মূল্যে কেনা হেক্সিসল (যার সর্বোচ্চ খুচরা মূল্য ১৩০ টাকা) ১৫০ থেকে ১৬০ টাকায় বিক্রি করছে। সেখানে উপস্থিত একাধিক ফার্মেসি দোকানদার ও কর্মচারীর সঙ্গে কথা বলে তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়। দেখা যায় অন্যান্য পণ্য বিক্রির রশিদ থাকলেও উর্ধ্বমূল্যে বিক্রির কারণে হেক্সিসল বিক্রির কোনো রশিদ নেই দোকানটিতে। অধিক মূল্যে হেক্সিসল বিক্রির দায়ে সুমন মেডিকেল হলের প্রোপ্রাইটর রফিকুল ইসলামকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। এদিকে এর পাশাপাশি মূল্যতালিকা প্রদর্শন না করে একই পণ্য বিভিন্ন মূল্যে বিক্রি করার অপরাধে নগরীর ফলপট্টি এলাকার দুটি ফলের দোকানকে ৫শ’ করে মোট ১ হাজার টাকার অর্থদন্ড দেওয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com