রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
সান্টুর নেতৃত্বাধীন বানারীপাড়া-উজিরপুর বিএনপি অনেক শক্তিশালী

সান্টুর নেতৃত্বাধীন বানারীপাড়া-উজিরপুর বিএনপি অনেক শক্তিশালী

কাজী আবু যাঈদ ॥
খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবীতে গত ৩ ডিসেম্বর শুক্রবার বরিশাল সরকারি জিলা স্কুল মাঠে বরিশাল বিভাগীয় সমাবেশ করে বিএনপি। সমাবেশে বরিশাল বিভাগের অন্তর্গত বরিশালসহ ৬ জেলার ও জেলার আওতাধীন বিভিন্ন উপজেলা থেকে সমাবেশ সফল করতে পৃথক পৃথক মিছিল সহকারে সমাবেশস্থলে আসেন নেতাকর্মীরা। পুলিশী বাঁধা ও নানা প্রতিকুলতার মধ্যেও থেমে থাকেনি নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় বরিশালের সর্বজনপ্রিয় দানবীর খ্যাত বিএনপি নেতা এস. সরফুদ্দিন আহমেদ সান্টুর নেতৃত্বাধীন বানারীপাড়া ও উজিরপুর উপিজেলা বিএনপির নেতাকর্মীরা ব্যাপক লোক সমাগম করে বিশাল মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয়। সমাবেশ উপলক্ষ্যে বিশাল শোডাউন করে আবারও প্রমান করে দিলেন সরফুদ্দিন সান্টুর নেতৃত্বাধীন বানারীপাড়া ও উজিরপুর উপিজেলা বিএনপি সাংগঠনিকভাবে অনেক শক্তিশালী ও সুসংগঠিত।
জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপরসন তিন বারের সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়া সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে এভারগ্রীণ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জটিল রোগে অক্রান্ত বেগম খালেদা জিয়া ক্রমেই দুর্বল হয়ে পরেন। জানা গেছে, সর্বশেষ তাঁর লিভার সিরোসিস হয়েছে। অবস্থা এমনই যে বাংলাদেশে তাঁকে উন্নত চিকিৎসা সেবা দেয়ার অবস্থা নেই। তাই তাকে জরুরী ভিত্তিতে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া খুবই জরুরী। কিন্তু দেশের আইন অনুযায়ী বিদেশে চিকিৎসা নেয়া আটকে যায়। তাই বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য রাষ্ট্রের কাছে বিএনপি আবেদন জানায়। সরকার তাদেরকে জানিয়ে দেয় দেশের বাহিরে বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিতে আইনগত বাঁধা রয়েছে। এরপরই খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসা নিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি চাপ প্রয়োগ করতে নানা কর্মসূচী ঘোষণা করে বিএনপি। বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবীতে ঘোষণা করা হয় প্রতিটি বিভাগীয় শহরে সমাবেশ করা। ঘোষিত এই কর্মসূচীর অংশ হিসেবে বরিশালে গত ৩ ডিসেম্বের অনুষ্ঠিত হয় বিভাগীয় সমাবেশ। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবীতে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য, ঢাকার সাবেক মেয়র ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শাহজাহান ওমর, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) ও সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দন আলম, বরিশাল জেলা দক্ষিণ বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সদস্য এবায়েদুল হক চাঁন, সদ্য ঘোষিত বরিশাল জেলা দক্ষিণ বিএনপির আহবায়ক সাবেক ছাত্রনেতা এ্যাডভোকেট মজিবর রহমান নান্টু, সমাবেশের সভাপতি ও নগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান ফারুক, যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট আলী হায়দার বাবুলসহ বিভিন্ন জেলা উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন সদ্য ঘোষিত বরিশাল জেলা দক্ষিণ বিএনপির সদস্য সচিব সাবেক ছাত্রনেতা আকতার হোসেন মেবুল ও নগর বিএনপির সদস্য সচিব সাবেক ছাত্রনেতা মীর জাহিদুল কবির।
পুলিশি বাঁধা ও নানা প্রতিকুলতা উপেক্ষা করে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবী জানিয়ে ব্যানার ফেষ্টুন নিয়ে সকাল থেকেই সমাবেশস্থলে দলীয় নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল সহকারে আসতে শুরু করে। সমাবেশ শুরুর লগ্নেই সরফুদ্দিন আহমেদ সান্টুর নেতৃত্বাধীন বানারীপাড়া ও উজিরপুর নির্বাচনী এলাকা থেকে কয়েক হাজার নেতাকর্মীর বিশাল একটি মিছিল সমাবেশস্থলে প্রবেশ করে। এসময় উপস্থিত দলীয় নেতাকর্মী, দর্শনার্থী, বিএনপির নেতৃবৃন্দ ও রাজনৈতিক বিশ্লেষকরা মন্তব্য করেন বিশাল শোডাউনের মধ্য দিয়ে আবার প্রমান করে দিলেন সরফুদ্দিন আহমেদ সান্টুর নেতৃত্বাধীন বানারীপাড়া ও উজিরপুর উপজেলা বিএনপি অনেক শক্তিশালী ও সুসংঠিত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com