শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১২:৩৮ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
মেহেন্দিগঞ্জে প্রতিবন্ধী ভিক্ষুকের অন্তঃসত্ত্বা গৃহবধুকে জোড়পূর্বক ধর্ষণের অভিযোগে, লম্পট গ্রেফতার মাদকের বিরুদ্ধে কুডিয়ানাবাসীরা দুর্বার গতিতে ও শক্ত অবস্থান নিয়ে প্রশংসার দাবীদার বাউফলে অবৈধ মজুদ ৫০ বস্তা ইউরিয়া সার জব্দ, আটক একজন ঝালকাঠি সদর হাসপাতালে ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের বিরাম্বনা মানছেননা নিষেধাজ্ঞা গৌরনদীতে মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহর রোগমুক্তি কামনায় প্রার্থনা আগৈলঝাড়া হাসপাতালে এডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় প্রেসক্লাবের উদ্যোগে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত মসজিদে এমপির ব্যানার টানিয়ে দোয়া, ব্যখ্যা দিলো স্থানীয় আ. লীগ শঙ্কামুক্ত আবুল হাসানাত আব্দুল্লাহ বাসদের সাংগঠনিক মাস এবং সদস্য সংগ্রহ উদ্বোধন
বাগমারায় করোনা আক্রান্ত বাড়ির সদস্যরা অবাধে চলাচল আতঙ্কে এলাবাসী, পরে পুলিশ পাহারা

বাগমারায় করোনা আক্রান্ত বাড়ির সদস্যরা অবাধে চলাচল আতঙ্কে এলাবাসী, পরে পুলিশ পাহারা

রাজশাহী ব্যুরো : রাজশাহীর বাগমারায় করোনাভাইরাসে আক্রান্ত এক যুবকের ও তার পরিবারের সদস্যরা অবাধে চলাচল করার অভিযোগ ওঠায় ওই তরুণের বাড়ির সামনে গ্রাম পুলিশের পাহারা বসানো হয়েছে। সোমবার সকালে এ তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফ আহম্মেদ।
তিনি জানান, ওই যুবকের (২৫) করোনায় আক্রান্ত হওয়ার তথ্য স্থানীয় পর্যায়ে জানায়নি প্রশাসনকে। ফলে ওই তরুণের বাবা ঘরের বাইরে এসে অবাধে চলাফেরা করছিলেন। মাঠে ধান কাটতেও গিয়েছিলেন। অন্য সদস্যরাও বাড়ির বাইরে আসছিলেন। তরুণও সুযোগ পেলে মোড়ে যাওয়ার চেষ্টা করতেন। তবে বিষয়টি প্রশাসনের নজরে আসায় তরুণসহ পরিবারের সদস্যদের বাড়িতে অবস্থান নিশ্চিত করা হয়েছে। লকডাউন করা হয়েছে বাড়িটি। তাঁরা যাতে বাড়ির বাইরে যেতে না পারেন, সে জন্য গ্রাম পুলিশের পাহারা বসানো হয়েছে বাড়িতে। যোগিপাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মোস্তফা কামাল জানিয়েছেন, ওই তরুণের আক্রান্ত হওয়ার তথ্য প্রশাসন আনুষ্ঠানিকভাবে না জানানোর কারণে পরিবারের সদস্যরা বিধিনিষেধ মানছিলেন না।
ইউপি চেয়ারম্যান জানান, ওই তরুণ পোশাককর্মী। ঢাকায় একটি কারখানায় কাজ করেন। ঈদের আগের দিন ঢাকা থেকে নিজ বাড়িতে আসেন। বাড়িতে আসার পর অসুস্থ হয়ে পড়লে গত ২৭ মে তাঁর নমুনা সংগ্রহ করে রাজশাহীর ল্যাবে পাঠানো হয়। গত শুক্রবার রাতে ওই তরুণের নমুনা পরীক্ষার প্রতিবেদন পজিটিভ আসে।
রাজশাহীর সিভিল সার্জন এনামুল হক ওই দিন রাজশাহীর চারঘাট, মোহনপুর ও বাগমারাতে একজন করে মোট তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে সাংবাদিকদের জানান। আক্রান্ত ব্যক্তিদের নাম পরিচয় গোপন রাখা হয়।
চেয়ারম্যান কামাল বলেন, স্থানীয় স্বাস্থ্য বিভাগকে আক্রান্ত প্রত্যেকের নাম পরিচয় মৌখিকভাবে জানানো হয় ওই দিন রাতেই। বাগমারার তরুণের বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে স্বাস্থ্য বিভাগ থেকে অনুরোধ করে। নির্দেশনা পেয়ে ওই পরিবারের সদস্যদের বাড়িতে অবস্থানের অনুরোধ করা হয়। এতে স্থানীয় লোকজনের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। তাঁরাও পরিবারের প্রতি নজর রাখা শুরু করেন।
স্থানীয় এলাকাবাসী অভিযোগ করেন, চেয়ারম্যানের নির্দেশ উপেক্ষা করে ওই তরুণের বাবা ঘরের বাইরে এসে অবাধে চলাচল শুরু করেন এবং খেতের ধান কাটতে মাঠে যান। তরুণও সুযোগ পেলে বাড়ির পাশে মোড়ে ঢুঁ মারেন। বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসলে রোববার বিকেলে ইউএনওর নেতৃত্বে পুলিশ, স্বাস্থ্য কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যান ওই তরুণের বাড়িতে যান। এ সময় পরিবারের সদস্যদের সার্বক্ষণিক বাড়িতে অবস্থানের নির্দেশ দিয়ে বাড়িটি লকডাউন ঘোষণা করা হয়। পরিবারের সদস্যরা যাতে বাইরে আসতে না পারেন, তা নিশ্চিত করার জন্য একজন গ্রাম পুলিশকে দিয়ে বাড়ির বাইরে পাহারা বসানো হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা গোলাম রাব্বানী জানান, ঢাকা ফেরত ওই তরুণের প্রতিবেদন ২৯ মে আসার পরই ল্যাবে সমস্যা দেখা দেয়। এ জন্য আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। ওই পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। পরিবারের সদস্যরা বাইরে চলাফেরার চেষ্টা করলে স্থানীয়ভাবে সমস্যার সৃষ্টি হয়। এরপর প্রশাসনের সহযোগিতায় বাড়িটি পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com