শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:১৫ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
করোনা চিকিৎসায় ব্যবহৃত ১৮০০ টাকার ইনজেকশন ৪ হাজার টাকা বরিশাল শেবাচিমের করোনা ওয়ার্ডে আইসিইউ বেড বৃদ্ধি অর্ধগলিত মাথা ও দাড়ালো অস্ত্র উদ্ধার: ভারত থেকে জমি বিক্রির টাকা নিতে এসে খুন হন ২ ভাই, গ্রেফতার-৩ কলাপাড়ায় ২৫ কি:মি: কাঁচা রাস্তার বেহাল দশায় ৩ ইউনিয়নের মানুষের জনদূর্ভোগ চরমে আগৈলঝাড়ায় স্বাস্থ্য বিধি না মানায় পথচারী ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা করোনা পরিস্থিতির কারনে আগৈলঝাড়ায় পোনা মাছ চাষী ও বিক্রেতাদের মানবেতর জীবন যাপন চরফ্যাসনে প্রবাসী পরিবারকে মিথ্যা মামলায় হয়রানি অভিযোগ প্রতিপক্ষের হয়রানিতে নিজ বাড়িতেই অবরুদ্ধ প্রবাসীর পরিবার মানবিক খাদ্য ব্যাংক চালু করেছে বরিশাল নাগরিক সংসদ বিয়ে না করেও স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, আটক বানারীপাড়ায় কবি শঙ্খ ঘোষের পৈতৃকভিটার স্মৃতি রক্ষায় সরকারি সহায়তা প্রয়োজন
করোনায় বিশ্বে একদিনেই ৫ হাজার মৃত্যু

করোনায় বিশ্বে একদিনেই ৫ হাজার মৃত্যু

দখিনের খবর ডেস্ক ॥ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে আরও প্রায় এক লাখ ১৯ হাজার মানুষ। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৯৩ হাজার ১৪২ জন। এছাড়া এ ভাইরাস শনাক্ত হয়েছে ৬৬ লাখ ৯৮ হাজার ৩৭০ জনের শরীরে। শুক্রবার (৫ জুন) সকাল ৯টা পর্যন্ত এ সংখ্যা নিশ্চিত করেছে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার। এরইমধ্যে ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভাইরাস। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ লাখ ৪৪ হাজার ৫৭৪ জন। বর্তমানে চিকিৎসাধীন ৩০ লাখ ৬০ হাজার ৬৫৪ জন। এদের মধ্যে ৩০ লাখ ৫ হাজার ১৯৪ জনের শরীরে মৃদু সংক্রমণ থাকলেও ৫৫ হাজার ৪৬০ জনের অবস্থা গুরুতর।
গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি তা-ব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন। এর মধ্যে শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই প্রাণ হারিয়েছেন আটশোর বেশি মানুষ। ব্রাজিলেও হু হু করে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে ১৪’শ ৯২ জনের মৃত্যু হয়েছে আর আক্রান্ত হয়েছে প্রায় ৩১ হাজারের বেশি।
এদিকে, বৃহস্পতিবারই রাশিয়ায় ১শ ৬৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ হাজার ৮শ’। এছাড়া যুক্তরাজ্যে করোনায় একদিনে প্রাণ হারিয়েছেন একশ’ ৭৬ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮’শ পাঁচ জন।
আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ২৪ হাজার ৫১ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১০ হাজার ১৭৩ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ১২ হাজার ২৫২ জন।
আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১৫ হাজার ৮৭০ জন, মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৩৯ জনের। সুস্থ হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৯৯৭ জন।
রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪১ হাজার ১০৮ জন, মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৮৪ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৭৪০ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৩ জনের।
মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রিটেনে এখন পর্যন্ত মারা গেছেন ৩৯ হাজার ৯০৪ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৬৬১ জন। মৃত্যু সংখ্যায় তৃতীয় অবস্থানে থাকা ইতালিতে মারা গেছেন ৩৩ হাজার ৬৮৯ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ১৩ জন।
এছাড়া ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫২ হাজার ৪৪৪ জন, মৃত্যু হয়েছে ২৯ হাজার ৬৫ জনের। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৮৪ হাজার ৯২৩ জন, এখানে মৃত্যু হয়েছে ৮ হাজারের বেশি মানুষের।
দক্ষিণ এশিয়ার মধ্যে ভারতে আক্রান্ত ২ লাখ ২৬ হাজারের বেশি মানুষ, মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৬৩ জনের। পাকিস্তানে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজারের বেশি মানুষ, মৃত্যু হয়েছে ১ হাজার ৭৭০ জনের।
বাংলাদেশেও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় রেকর্ড ভাঙছে। বৃহস্পতিবার (৪ জুন) ২ হাজার ৪২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৭ হাজার ৫৬৩ জনে। এছাড়া আরো ৩৫ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৮১ জনে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com