মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৯:৫৯ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
সম্পাদক পরিষদের কর্মকান্ডে আমি মোহিত-জেলা প্রশাসক খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ছে যোগ্যতা দিয়ে নারীদের অধিকার আদায় করতে হবে: প্রধানমন্ত্রী কলাপাড়ায় ডোবা থেকে উদ্ধার করা হলো যুবকের লাশ ভাণ্ডারিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত ঝালকাঠিতে আন্তর্জাতিক নারী দিবসে নানান কর্মসূচি বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে গৌরনদীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত গৌরনদীতে সরকারি হাসপাতালের ঔষধ পাচার ও ১০ সাংবাদিককে আটকে রাখার ঘটনায় তদন্ত কমিটি গঠন ॥ থানায় জিডি আন্তর্জাতিক নারী দিবসে প্রথম আলো বন্ধুসভার পক্ষ থেকে রত্নগর্ভা মায়েদের সম্মাননা প্রদান বোরহানউদ্দিনে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে থানা পুলিশের আনন্দ উদযাপন
ক্ষমতার শেষ প্রান্তে এসে করোনায় পৃথিবী থেকেই বিদায়

ক্ষমতার শেষ প্রান্তে এসে করোনায় পৃথিবী থেকেই বিদায়

আফ্রিকার দেশ বুরুন্ডির প্রেসিডেন্ট পিয়েরে এনকুরুনজিজা’র মৃত্যু করোনাভাইরাসের কারণে হয়েছে বলে নতুন করে জানিয়েছেন দেশটির চিকিৎসকরা জানিয়েছেন। তারা বলেছেন, মৃত্যুর আগে শ্বাসকষ্টে ভুগেছেন ৫৬ বছর বয়সি প্রেসিডেন্ট পিয়েরে।

এ খবর সত্যি হয়ে থাকলে পিয়েরে হবেন বিশ্বের প্রথম ক্ষমতাসীন রাষ্ট্রপ্রধান যিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন।

এর আগে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে এনকুরুনজিজার মৃত্যু হয়েছে বলে বুরুন্ডি সরকার জানিয়েছিল। গত ৯ জুন সরকারের পক্ষ থেকে হঠাৎ করে প্রেসিডেন্টের মৃত্যর খবর প্রচার করে দেশে সাত দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়।

মরহুম প্রেসিডেন্ট এনকুরুনজাজি’র স্ত্রী গতমাসের শেষদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাই ধারণা করা হচ্ছিল, প্রেসিডেন্ট নিজেও এই প্রাণঘাতী রোগে আক্রান্ত হয়েছেন।

পূর্ব ঘোষিত এক পরিকল্পনা অনুযায়ী, ১৫ বছর দায়িত্ব পালনের পর আগামী আগস্ট মাসে প্রেসিডেন্ট পিয়েরের ক্ষমতা থেকে সরে দাঁড়ানো করার কথা ছিল। বুরুন্ডিতে গত ২০ মে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থী ও সাবেক সেনাপ্রধান এভারেস্টে এন্ডিশিমি বিজয়ী হন। দেশটির সাংবিধানিক আদালত বলেছে, প্রসিডেন্ট পিয়েরের মৃত্যুর কারণে নবনির্বাচিত প্রেসিডেন্ট এন্ডিশিমি এখন আগাম শপথ গ্রহণ করে ক্ষমতা গ্রহণ করতে পারবেন।

সূত্র : পার্সটুডে, ডেইলি মেইল

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com