শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১২:০৪ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
বরিশালে নয়নাভিরাম লাল শাপলার রাজ্যে বিলে ছুঁটছেন প্রকৃতি প্রেমিরা বরিশালে প্ল্যানের শর্ত ভঙ্গ করে বহুতল ভবন নির্মান: প্রায় ৬৫ লাখ টাকা জরিমানা বরিশালের পেঁয়াজ ব্যবসায়ীদের সতর্ক করলেন জেলা প্রশাসন বরিশালে বেকারী ফ্যাক্টরীসহ ৭ ব্যবসায়ীক প্রতিষ্ঠানে জরিমানা ঢাকা-বরিশাল নৌপথে একের পর এক খুন, যাত্রীদের মাঝে আতঙ্ক হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে আগৈলঝাড়ায় হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত গৌরনদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ বিসিসি মেয়রের সঙ্গে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সৌজন্য সাক্ষাৎ বাউফলে তিন যুবলীগ নেতার হত্যাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন কুয়াকাটায় দিনমজুর, কাঠমিস্ত্রীর জমি জোর-জবরদস্তি করে দখলের অভিযোগে সংবাদ সম্মেলন
১৬ বছরে ১৯১ বার গ্রেপ্তার

১৬ বছরে ১৯১ বার গ্রেপ্তার

মাত্র ১৬ বছর বয়সী কিশোর সে। অথচ এই কয়েক বছরের জীবনেই সে ১৯১ বার গ্রেপ্তার হয়েছে। তার বিরুদ্ধে আগুন লাগানো, চুরি থেকে শুরু করে মাতলামি এবং অবৈধ অস্ত্র রাখার মতো অভিযোগও আছে। ব্রিটেনের সবচেয়ে খারাপ ছেলে হিসেবে চিহ্নিত সেই কিশোর গণমাধ্যমের শিরোনাম হয়েছে তার কুকর্মের জন্য।

নর্থামব্রিয়া কাউন্টি পুলিশের বিভিন্ন তথ্য যাচাই করতে গিয়ে ওই কিশোরের কথা জানতে পারে ব্রিটেনের ট্যাবলয়েড পত্রিকা দ্য সান। ব্রিটিশ আইন এবং সংবাদমাধ্যমের ‘এথিকস’ অনুযায়ী তার নাম, ঠিকানা এবং ছবি প্রকাশ করেনি প্রভাবশালী পত্রিকাটি।

প্রতিবেদনে বলা হয়েছে, একই কাউন্টির ১৭ বছর বয়সী আরও এক কিশোর এখন পর্যন্ত ১৫১ বার গ্রেপ্তার হয়েছে। আরও দুজন অপ্রাপ্ত বয়স্ক আছে, যারা যথাক্রমে ৮৫ এবং ৬২ বার গ্রেপ্তার হয়েছে। তরুণদের এমন তথ্য শুনে বিস্ময় প্রকাশ করেছেন শিশুবিষয়ক দাতব্য সংস্থা ‘আই ক্যান বি’র কর্মী আনস্তাসিয়া দে ওয়াল। তিনি বলেছেন, এতে বোঝা যায় গ্রেপ্তারই একমাত্র সমাধান নয়।

কিন্তু এতবার গুরুতর অভিযোগ করেও কীভাবে তারা ছাড়া পেয়েছে কিংবা তাদের কেন পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হয়নি- এমন প্রশ্ন সবার মুখে। ব্রিটেনের ক্রাইম প্রিভেনশন বিভাগের কর্মকর্তা ডেভিড স্পেন্সার সরাসরি এই প্রশ্নের উত্তর না দিয়ে দাবি করেন, শিশু অপরাধ দমনের পাশাপাশি তাদের সুরক্ষিত অবস্থায় রাখতে আমাদের বিশেষ পুলিশ এবং কোর্ট আছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com