রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৮:১৭ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ইউরোপে করোনায় ব্রিটেন সবচেয়ে খারাপ অবস্থায়

ইউরোপে করোনায় ব্রিটেন সবচেয়ে খারাপ অবস্থায়

করোনায় মারাত্মক অবস্থার সৃষ্টি হয়েছে ইউরোপে। পরিসংখ্যান জানাচ্ছে ইতোমধ্যেই সেখানে মৃতের সংখ্যা পেরিয়ে গেছে ২ লাখের গণ্ডি। মহাদেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ লাখ ৫১ হাজার ৬০৬ জনের।

সর্বশেষ প্রাপ্ত খবরে করোনার জেরে সারা বিশ্বে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৮ হাজারেরও বেশি মানুষের। এর মধ্যে শুধুমাত্র ইউরোপেই সংখ্যাটা ২ লাখের বেশি। এই মহামারিতে ইউরোপ মহাদেশে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

ইউরোপে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে ব্রিটেন। সেখানে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৪ হাজার ২৩৬ জনের। ইতালিতে মৃতের সংখ্যা ৩৪ হাজার ৮৬৯ জন। এখন পর্যন্ত ফ্রান্সের মৃতের সংখ্যা ২৯ হাজার ৯২০ জন ও স্পেনে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৩৮৮ জনের।

উল্লেখ্য, গত বছরের শেষ দিকে চীন থেকে ছড়িয়ে পড়ে এই ভাইরাসের জেরে বিশ্বব্যাপী কমপক্ষে ৫ লাখ ৩৮ হাজার ৪১৮ জন মানুষ মারা গিয়েছেন। মোট ১৯৬টি দেশ থেকে কমপক্ষে ১ কোটি ১৬ লাখ ১১ হাজারেরও মানুষ এই ভাইরাসের কবলে পড়েছেন।

সারা পৃথিবীতে আমেরিকায় করোনার জেরে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার জনেরও বেশি। ব্রাজিলে মৃত্যু হয়েছে ৬৫ হাজার ৪৮৭ জনের বেশি। ব্রিটেনে মৃত্যুর সংখ্যা ৪৪ হাজার ২৩৬ জনেরও বেশি। এরপরে রয়েছে ইতালি, সেখানে মৃত ছাড়িয়েছে ৩৪ হাজার ও মেক্সিকোতে মৃতের সংখ্যা ৩১ হাজার ১১৯ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com