সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
গৌরনদীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি

গৌরনদীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি ॥ নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীত করণের দাবিতে গতকাল শনিবার সকালে বরিশালের গৌরনদীতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।
গতকাল শনিবার বেলা ১১টা থেকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচী পালনকালে উপস্থিত ছিলেন বি.এইচ.এ.এ বরিশাল জেলা শাখার সভাপতি ও বাংলাদেশ হেল্থ এসিসট্যান্ট এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় পরিষদের সিনিয়র সহ-সভাপতি মোঃ রিয়াদ হোসেন, বি.এইচ.এ.এ’র গৌরনদী উপজেলা শাখা’র সাধারন সম্পাদক ও স্বাস্থ্য পরিদর্শক সমিতি’র সহ-সভাপতি মোঃ ইউনুচ হাওলাদার, স্বাস্থ্য সহকারী ও বাংলাদেশ হেল্থ এ্যাসিসট্যান্ট এ্যাসাসিয়েশনের গৌরনদী উপজেলা শাখার সভাপতি মোঃ মনিরুজ্জামান প্রমুখ। বক্তারা বলেন, টিকা দান (ইপিআই) কর্মসূচির মাধ্যমে মা ও শিশুর জীবন রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে মাঠ পর্যায়ে কর্মরত স্বাস্থ্য সহকারীরা। ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন আমাদের বেতন বৈষম্য নিরসনের ২০১৮ সনের ২ জানুয়ারী তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে বাস্তবায়নের জন্য একটি কমিটি গঠন করেন এবং চলতি বছরে ২০ ফেব্রুয়ারী আমরা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে মননীয় স্বাস্থ্য মন্ত্রী ও সচিব মহোদয় আমাদের দাবি মেনে নিয়ে একটি লিখিত প্রতিশ্রুতি প্রদান করেন। কিন্তু কোন প্রতিশ্রুতি অদ্যবধি বাস্তবায়ন হয়নি। আমরা এসব প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন চাই। নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে আজ ২৬ নভেম্বর ২০২০ থেকে সারা দেশের ন্যায় গৌরনদী উপজেলায় ও অস্থায়ী টিকা দান কেন্দ্রের টিকা দান কার্যক্রম থেকে বিরত থাকছি এবং আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন কার্যক্রম থেকেও বিরত থাকবো। কর্মসূচী স্থলে ঘোষণা করা হয় যে, তাদের দাবি পূরণে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি অব্যাহত থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com