শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল
দেশে এখন রাজনীতি নেই : সরোয়ার

দেশে এখন রাজনীতি নেই : সরোয়ার

দখিনের খবর ডেস্ক ॥ বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, আওয়ামী লীগের মধ্যে বড় নেতারাও আজ অনুভব করছেন দেশে রাজনীতি নেই। তাদের বিভিন্ন বক্তব্যে বিষয়টি ফুটে উঠছে। আর সেটি হচ্ছে, রাজনীতিবিদদের হাতে এখন আর রাজনীতি নেই। এটা অনেক রাজনীতিবিদরাই বলছেন, কিন্তু বাকিটুকু আর বলছেন না। তাদেও সেই না বলা কথাটা হচ্ছে, রাষ্ট্রযন্ত্রের কাছে রাজনীতি চলে গেছে। তার সবশেষ উদাহারণ বরিশালের ঘটনা।
বুধবার (০১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে দলটির যুগ্ম-মহাসচিব এসব কথা বলেন। একই সময়ে বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে জেলা দক্ষিণ বিএনপির উদ্যোগে পৃথক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলা দক্ষিণ বিএনপির সভাপতি এবায়েদুল হক চানের সভাপতিত্বে সেখানে বক্তব্য দেন সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিনসহ অন্যান্যরা। আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে মজিবর রহমান সরোয়ার বলেন, শ্বাসনতন্ত্রে একটি দর্শন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে সেটি হচ্ছে গণতন্ত্র। গণতন্ত্র না থাকলে জবাবদিহীতা থাকে না। আর জবাবদিহীতা না থাকলে দুর্নীতি কমানো যায় না। আজ যাদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে, সেই রাষ্ট্রযন্ত্রের একটা বড় শ্রেণি এখন অবিচার শ্রেণিতে পরিণত হয়েছে। আজ কানাডায় গেলে দেখা যায়, তাদের বাড়িঘর নাকি সব থেকে বেশি। আজ জনপ্রতিনিধিদের কাছে নয় ক্ষমতা হচ্ছে তাদের কাছে। মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত এ সমাবেশে মজিবর রহমান সরোয়ার বলেন, গণতন্ত্র নেই বলেই আজ দেশে আইনের শাসন নেই, ন্যায়বিচার নেই, সুশাসন নেই। গণতন্ত্র নেই বলেই আজ বরিশালে বিভিন্ন ধরনের ঘটনা ঘটে। মানুষের ওপর প্রেসার পড়ছে, একদলীয় শাসন ব্যবস্থার মতো, অলিখিত সেই বাকশালকে তারা চালানোর চেষ্টা করছে। যার জন্য বরিশালের মানুষ আজ অতিষ্ঠ। আজ বরিশালের রাস্তাঘাট, ব্রিজ, কালভার্টের উন্নয়ন হয় না। বরিশালের যত উন্নয়ন হয়েছে, তা করেছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। কিন্তু তাকে আজ জেলখানায় আটকে রাখা হয়েছে। যে টাকার কথা বলা হচ্ছে সেই টাকা আজ দ্বিগুণ হয়ে ব্যাংকে অবস্থান করছে অথচ দেশনেত্রীকে জেলখাটতে হচ্ছে।
মজিবর রহমান সরোয়ার আরো বলেন, আজ যখন আমরা প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছি, তখন দেশনেত্রী বেগম খালেদা জিয়া যিনি তিনবারের সফল প্রধানমন্ত্রী, তিনি আজ জেলখানায় রয়েছেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডনে অবস্থান করছেন। এটার মানে কী? মানে হলো, দেশে একটা অসম লড়াই চলছে, দেশে একটা বৈষম্য চলছে, দেশে নিশিরাত্রের ভোট চলছে, দেশে গণতন্ত্র নেই, দেশের মানুষগুলো অধিকারহীনতায় রয়েছে। মানুষের মধ্যে আস্থা নেই, মানুষ সংকটে রয়েছে।
উদাহারণ টেনে সরোয়ার আরো বলেন, এরকম পরিস্থিতির মধ্যে ইউনিয়ন পরিষদের, পৌরসভা নির্বাচন হয়, মানুষ ভোট দিতে পারছে না। গ্রামেও তারা নৌকা মার্কা নিয়ে গেছে, যাতে করে তাদের লোকগুলোকে রাষ্ট্রযন্ত্রের মাধ্যমে নির্বাচিত করা যায়। আজ জনগণের ভোটে নির্বাচিত সরকার হচ্ছে না। গণতন্ত্রের সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে জনগণের ভোটে নির্বাচন। আর ভোট না হলে যোগ্য নেতা কীভাবে নির্বাচিত হবে? ভোট নেই দেখে যোগ্য নেতাও নির্বাচিত হয় না। নগরের সদর রোডে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, সহ সভাপতি সৈয়দ হাসান, যুগ্ম-সম্পাদক সৈয়দ আকবর, সহসম্পাদক আনোয়ারুল হক তারিন প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com