শুক্রবার, ০৫ অগাস্ট ২০২২, ১১:৩৪ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
শেখ হাসিনা এই দুটি হত্যাকান্ডের মধ্যে দিয়ে নিজের পায়ে কুড়াল মেরেছে-গয়েশ্বর ভোলায় পুলিশের বর্বরোচিত হামলায় নুরে আলম ও গুলিতে আব্দুর রহিম মৃধার মৃত্যুতে সরফুদ্দিন সান্টুর শোক কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-স্বাস্থ্য ও চিকিৎসাসেবা সম্পাদক হলেন বরিশালের ডাঃ রাহাত আনোয়ার চিকিৎসকের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার ক্ষোভ: “মালাউনের বাচ্চা” এখানে কেন? বাংলার টাইগার বাকেরগঞ্জ জমি সংক্রান্ত বিষয় নিয়ে ১ জন কে কুপিয়ে জখম সিলেটের বানভাসি মানুষের সাহায্যার্থে; বিএনপি মহাসচিবের হাতে ভোলা জেলা বিএনপি সভাপতির চেক হস্তান্তর বরিশালের উত্তর জনপদে যুবদলের ১২ টা বাজিয়ে ছাড়বে দুলাল, হাইকমান্ড পদক্ষেপ না নিলে প্রতিহতের ঘোষণা বরিশালের আলো’র সম্পাদক মোস্তফা কামাল জুয়েল’র পিতার মৃত্যুতে দখিনের খবর’র শোক দৈনিক বরিশালের আলো পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোস্তফা কামাল জুয়েল এর পিতার ইন্তেকাল, বাংলাদেশ সম্পাদক ফোরাম’র বরিশাল’র শোক

ট্রাম্প-জো’র জনসমর্থনের দূরত্ব কমছে

ট্রাম্প-জো’র জনসমর্থনের দূরত্ব কমছে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন নভেম্বরে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব থাকলেও দেশটিতে থেমে থাকবে না প্রধান শাসক নির্ধারণের কাজটি। জন সমর্থনে যে এগিয়ে থাকবে সেই বসবে মার্কিন মসনদে। প্রশ্ন হলো এগিয়ে আছেন কে- বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নাকি ডেমোক্র্যাটদের প্রার্থী জো বাইডেন?

প্রথমদিকে জরিপগুলোতে দেখা যাচ্ছিল ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন জো। তবে মার্কিন গণমাধ্যম সিএনএন বলছে, যত দিন যাচ্ছে, দুজনের মধ্যে জনপ্রিয়তা বা সমর্থনের দূরত্ব কমছে। সিএনএন ছাড়াও জরিপ ও বাজার গবেষণা সংস্থা এসএসআরএস পরিচালিত একটি জনমত জরিপে এ তথ্য উঠে এসেছে।

ডেমোক্র্যাটদের জাতীয় কনভেনশনের ঠিক আগ মুহূর্তে প্রকাশিত জরিপে দেখা যাচ্ছে, আমেরিকার ৫৩ শতাংশ ভোটার এবারের নির্বাচনে ভোট দিতে ব্যাপক উৎসাহী। নিবন্ধিত ভোটারদের মধ্যে বাইডেন-কমলা জুটির পক্ষে ৫০ শতাংশের সমর্থন রয়েছে। ট্রাম্প-পেন্স জুটির পক্ষে এ সমর্থন ৪৬ শতাংশ।

প্রতিবেদনে বলা হচ্ছে, ভোট দিতে অতি আগ্রহী ভোটারদের মধ্যে বারাক ওবামা প্রশাসনে আট বছর ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব সামলানো বাইডেনের পক্ষে আছেন ৫৩ শতাংশ, আর ডোনাল্ড ট্রাম্পের পক্ষে আছেন ৪৬ শতাংশ। এতে দেখা যাচ্ছে, এই দুই দলের প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে ব্যবধানটা অনেক কমে এসেছে।

যুক্তরাষ্ট্রের ১৫টি অঙ্গরাজ্যে জরিপ চালিয়ে দেখা গেছে, ট্রাম্প ও বাইডেনের মধ্যে জনসমর্থনের ব্যবধান মাত্র ১ শতাংশে নেমে এসেছে। বাইডেনকে পক্ষে সমর্থন ৪৯ শতাংশের আর ট্রাম্পকে সমর্থন করছেন ৪৮ শতাংশ; অথচ জুনে স্বতন্ত্র ভোটারদের মধ্যে বাইডেনের পক্ষে ছিল ৫২ শতাংশ, আর ট্রাম্পের পক্ষে ছিল ৪১ শতাংশ।

অবশ্য যুক্তরাষ্ট্রজুড়ে ট্রাম্পের জনসমর্থনের হার ৪৩ শতাংশ, যেখানে বাইডেনের জনসমর্থনের হার ৪৬ শতাংশ। জরিপে বলা হয়েছে, ট্রাম্পের সমর্থক ১২ শতাংশ ও বাইডেনের ৭ শতাংশ ভোটার বলেছেন, নভেম্বর নাগাদ এই পছন্দ বা মানসিকতা পরিবর্তনও হয়ে যেতে পারে। ফলে এই অবস্থার যেকোনো ধরনের পরিবর্তন হতে পারে।

তবে ট্রাম্প শাসনামলের সার্বিক চিত্র বিবেচনায় এখনো অনেকাংশে এগিয়ে আছেন প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। নিজের রানিংমেট হিসেবে সিনেটর কমলা হ্যারিসকে নির্বাচিত করে অনেকটায় ইতিবাচক অবস্থানে আছেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com