সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
বরিশালে নানা আয়োজনে পর্যটন দিবস উদযাপন

বরিশালে নানা আয়োজনে পর্যটন দিবস উদযাপন

দখিনের খবর ডেস্ক ॥ বরিশালে নানা আয়োজনের মধ্যে দিয়ে পালন করা হয়েছে বিশ্ব পর্যটন দিবস। আজ রোববার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে দিনব্যাপী জেলা প্রশাসনের উদ্যোগে এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহযোগিতায় দিবসটি উদযাপন করা হয়। দিবসের কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, বিভিন্ন পর্যটন কেন্দ্র নিয়ে নির্মিত ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন, পুরস্কার বিতরন এবং মাছের পোনা অবমুক্ত করন। দিবসটি উদযাপনে কর্মসূচির অংশ হিসেবে রোববার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের মম্মেলন কক্ষে এ আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, বরিশালের দূর্গাসাগর, সাতলার লাল শাপলার বিলকে আকর্ষনীয় ও দর্শনীয় পর্যটন এলাকায় পরিনত করা হবে। পর্যটন এলাকা শুধু শিল্প নয়, এখান থেকে একদিকে যেমন কর্মসংস্থানের ব্যবস্থা হবে অণ্যদিকে পর্যটনের অর্থে দেশ হবে অর্থনৈতিক স্বাভলম্ভি।
তিনি বলেন, ইতিমধ্যে জেলা প্রশাসকের পক্ষ থেকে দূর্গাসাগরসহ শাপলা বিল এলাকায় রেস্টহাউজ ও গেস্টহাউজ নির্মাণসহ বরিশালের গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদ, শেরে বাংলার যাদুঘড় এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজে পরিকল্পনা গ্রহন করা হয়েছে, যা আগামী বছরের মধ্যে সম্পূর্ণ করা সম্ভব হবে। জেলা প্রশাসক আরও বলেন, ‘বরিশালের অপরুপ সৌন্দয্য আকর্ষনীয় ও দর্শনীয় নিলাভূমি গড়ে তোলার ক্ষেত্রে শুধু জেলা প্রশাসকের একার পক্ষে সম্ভব নয়। এখানে সকলের সহযোগীতায় হাত বাড়িয়ে দিতে হবে। এসএম অজিয়র রহমান বলেন, ‘ইতিমধ্যে দূর্গাসাগর আকর্ষনীয় পর্যটন এলাকা গড়ার জন্য সরকারের পক্ষথেকে ১৬ কোটি ৮০ লক্ষ টাকা বরাদ্ধ পাওয়া গেছে, যা দিয়ে শিঘ্রই দর্শনীয় উন্নয়নমূলক কাজ করা হবে। এজন্য সরকারের পাশাপাশি বেসরকারি বিনিয়োগকারীদের এগিয়ে আসতে আহ্বান জানান জেলা প্রশাসক।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নাঈমুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌহিদুজ্জামান পাভেল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী, বরিশাল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জেড়ান্ড অলিভার গুডা ও এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শরীফ মোঃ জামাল উদ্দিন। এছাড়াও জেলার উজিরপুর উপজেলা চেয়ারম্যান, সরকারি এবং বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও পুরস্কার বিজয়ীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে প্রজেক্টরের মাধ্যমে বরিশালের আকর্ষনীয় ও দর্শনীয় পর্যটন স্থানের বিভিন্ন চিত্র নিয়ে জেলা প্রশাসন এর ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এরপর অতিথিবৃন্দ বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে জেলা প্রশাসক কর্তৃক আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রতিযোগীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়। রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন তাসনুমা তাপসী রাইসা, দ্বিতীয় স্থান আমিন আলম, তৃতীয় স্থান আতকা সুলতানা মিম। এছাড়া চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন নাফিস সাইফুল্লাহ আলফি, দ্বিতীয় স্থান অধরা বণিক, তৃতীয় স্থান অর্জন করেছে প্রতীক চন্দ্র কুন্ডু। এদিকে আলোচনা সভা এবং পুরস্কার বিতরন ছাড়াও দুপুরে নগরীর জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন ডিসি লেক এবং পরে মাধবপাশায় অবস্থিত ঐতিহ্যবাহী দুর্গাসাগর দীঘিতে মাছের পোনা অবমুক্ত করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com