রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বরিশালে শিল্পকলা একাডেমী ভবন হস্তান্তরের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

বরিশালে শিল্পকলা একাডেমী ভবন হস্তান্তরের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালের বিভাগীয় ও জেলা শিল্পকলা একাডেমী ভবন ও অডিটেরিয়াম হস্তান্তরের দাবিতে মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডে এই মানববন্ধন আয়োজন করে বরিশালের সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ ও সাধারণ শিল্পীরা। সংগঠনের সভাপতি কাজল ঘোষ তার বক্তব্যে বলেন, শিল্পীরা মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন সহ সমাজের লাঞ্ছিত-বঞ্চিদের কথা বলে। অথচ গত ৫ বছর ধরে বরিশালে শিল্পিদের জন্য একটি শিল্পকলা হলের নির্মাণ কাজ শুরু হলেও আজ অবধি এটি হস্তান্তর করা হচ্ছেনা। মন্ত্রীর উপস্থিতিতে ঘোষণা করা হয়েছিল এবছরের ২৬ ফেব্রয়ারী অডিটোরিয়াম হস্তান্তর করা হবে এবং ২৭ ফেব্রয়ারি অনুষ্ঠান করবেন শিল্পীরা। ভবনটির নি¤œমানের কাজ হওয়ায় ইতিমধ্যে এর সিলিং ভঙে পড়েছে। ভবনটি যাতে যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়, তার জন্য মাননীয় প্রধান মন্ত্রীর কাছে জোর দাবি জানান তিনি।
অপরদিকে সাবেক সভাপতি সাংস্কৃতিক জন সৈয়দ দুলাল আগামী এক মাসের ভিতর মানসম্মত কাজ করার মাধ্যমে শিল্পকলা ভবন হস্তান্ত করা না হলে জেলা প্রশাসকের কার্যলয় ঘেরাও করা সহ অবস্থান কর্মসূচি পালন করার কথা বলেন তিনি। অপর সাংস্কৃতিক জন এ্যাড, এস এম ইকবাল বলেন, কাজের মান সার্বিক বিচার করে জনগণের কাছে দ্রুত ভবন ফিরিয়ে দেয়ার দাবী জানান। এসময় আরো বক্তব্য রাখেন সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি শুশান্ত ঘোষ, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সম্পাদক স্বপন খন্দকার, কবি ও লেখক নাজমুল হোসেন আকাশ,বিএম কলেজ সাবেক অধ্যক্ষ সাংস্কৃতিক ব্যক্তিত্ব স.ম ইমানুল হাকিম,শুভংকর চক্রবর্তী প্রমুখ। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সংস্কৃতি প্রতিমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com