শুক্রবার, ২৪ Jun ২০২২, ০৯:২৯ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
মেহেন্দিগঞ্জের চানপুর মাধ্যমিক বিদ্যালয়ে গোপনে ম্যানেজিং কমিটি গঠনের পায়তারা  মেহেন্দিগঞ্জে ওয়ারেন্টভুক্ত দুই আসামি গ্রেফতার মাহমুদিয়া স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির  অভিযোগ ভাণ্ডারিয়ায় ইয়াবাসহ ছাত্রদলের আহবায়ক উজ্জল গ্রেফতার-১ মাদক থেকে দূরে থাকতে খেলাধুলার বিকল্প নেই পানিসম্পদ প্রতিমন্ত্রী, জাহিদ ফারুক শামীম সন্ত্রাসী হামলায় হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বরিশালের সাংবাদিক নোমানী এই সরকার জনগণের সরকার হতে পারে নাই-ব্যারিস্টার শাহজাহান ওমর সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা আকতার মাস্টারের মৃত্যুতে সান্টুর শোক উজিরপুরে ছাত্রদলের সাধারন সম্পাদক জুয়েলের কুশপুত্তলিকাদাহ, সরফুদ্দিন সান্টুর নিন্দা দুই মাদক ব্যবসায়ীর হামলায় দখিনের খবরের নির্বাহী সম্পাদকসহ আহত ২
বাংলাদেশকে নিয়ে মন্তব্যের আগে নিজেদের দিকে তাকানো উচিৎ : কাদের

বাংলাদেশকে নিয়ে মন্তব্যের আগে নিজেদের দিকে তাকানো উচিৎ : কাদের

দখিনের খবর ডেক্স ॥ বাংলাদেশি ও যুক্তরাষ্ট্রের নাগরিকের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন মন্তব্য করা থেকে বিরত থাকার জন্য ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে অনুরোধ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বাংলাদেশকে নিয়ে মন্তব্য করার আগে নিজেদের দিকে তাকানো উচিৎ। গাজীপুর নির্বাচন নিয়ে বন্ধুপ্রতীম রাষ্ট্রের এমন মন্তব্য কাম্য নয়। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে ঢাকা-মাওয়া-ভাঙ্গা ৪ লেন এক্সপ্রেসওয়ের কাজ পরিদর্শনকালে কেরাণীগঞ্জের আব্দুল্লাহপুরের কোলাকান্দি এলাকায় সেতুমন্ত্রী একথা বলেন।
কাদের বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে চলমান সম্পর্ক এবং উভয় দেশের জনগণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন যেকোন রকমের আচরণ ও মন্তব্য দেওয়ার সময় সতর্কতা অবলম্বন করতে হবে। আমরা পৃথিবীর যেকোন দেশের নির্বাচন কিংবা অভ্যন্তরীণ বিষয় নিয়ে কখনও কথা বলিনি। যে সম্পর্ক আছে সেটা বজায় থাকুক, উভয় দেশের জনমনে বিরূপ প্রতিক্রিয়া হোক এমন আচরণ কারোর পক্ষেই শুভ হবে না। এর আগে মার্শা বার্নিকাট বলেছেন, বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও বিশ্বাসযোগ্য নির্বাচন দেখতে চাই যুক্তরাষ্ট্র এবং সেই নির্বাচন আয়োজনে বর্তমান সরকার প্রতিশ্রুতিবদ্ধ। নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটবে। বার্নিকাটের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, গাজীপুর নির্বাচনে বিএনপির মিজান নামের এক নেতা ষড়যন্ত্র করেছিলো। তাহলে এই ঘটনায় তার (বার্নিকাট) কি কোনো উদ্বেগ নেই? এসময় তিনি আরও বলেন, পদ্মাসেতুর কাজের সার্বিক অগ্রগতি ৫৬ শতাংশ। আবহাওয়া অনুকূলে থাকলে পদ্মাসেতুর ৫ম স্প্যান বিকাল ৩টার মধ্যে পিলারের ওপর ওঠানো হবে। চলতি বছরের অক্টোবরে ঢাকার যাত্রাবাড়ি থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত চার লেনের মহাসড়কটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে জানান মন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ইএমসি ইঞ্জিনিয়ারিং চিফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমানসহ সংশ্লিষ্ট কাজের ডিজি, পিডিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com