শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বিসিসি নির্বাচন : ২০১৮ ॥ নির্বাচন কমিশনে দাখিলকৃত হলফনামায় ৮ মেয়র প্রার্থী যা উল্লেখ করেছেন

বিসিসি নির্বাচন : ২০১৮ ॥ নির্বাচন কমিশনে দাখিলকৃত হলফনামায় ৮ মেয়র প্রার্থী যা উল্লেখ করেছেন

আরিফুল ইসলাম ॥ আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে বরিশাল সিটি করপোৃরেশন নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে বরিশালের ৮ মেয়র প্রার্থী নির্বাচন কমিশনে তাদের নমিনেশনপত্র দাখিল করেছেন। নমিনেশন দাখিলকৃত সবাই নগর পিতা হওয়ার স্বপ্ন লালন করে নির্বাচন কমিশনে তাদের হলফনামা দাখিল করেছেন। দাখিলকৃত হলফনামা গতকাল বরিশাল আঞ্চলিক নির্বাচন কমিশনার প্রকাশ করেন। নির্বাচন কমিশনে দাখিলকৃত ৮ মেয়র প্রার্থীর মধ্যে একেক জন একেক বিষয় নিয়ে আগানো রয়েছে। কেহ শিক্ষায়, কেহ অর্থে আবার কেহ বা সম্পদে। তাই এদের হলফ নামার হালচিত্র তুলে ধরা হলো ঃ
বিএনপি মনোনীত প্রার্থী মোঃ মজিবর রহমান সরওয়ার, পিতা মৃত. সৈয়দুর রহমানের, তিনি বরিশাল নগরীর পশ্চিম কাউনিয়ার বাসিন্দা। তিনি তাঁর হলফনামায় উল্লেখ করেছেন, শিক্ষাগত যোগ্যতা লিখেছেন এলএলবি, সম্পদের বিবরণীতে উল্লেখ করেন কৃষি খাতে বাৎসরিক আয় ১ লাখ ২৬ হাজার টাকা, ভাড়া বাবদ আয় ১২ লাখ ৩ হাজার ৬’শ টাকা, ব্যবসা থেকে ১০ লাখ টাকা, সম্মানী ভাতা বাবদ ২৪ লাখ টাকা, এছাড়াও অনান্য খাতে আয় ১ লাখ ৪১ হাজার ৩৮৮ টাকা। নগদ ব্যাংকে জমা রয়েছে ১০ লাখ টাকা। এছাড়া তার নামে ১২ টি মামলা বিচারাধীন রয়েছে এবং ১২ বোর এর ১ টি রিভালবার, সেভেন এমএম রাইফেল ১টি, .২২ বোর এর রাইফেল ১টি ও জিমনেশিয়ার মেশিন রয়েছে ১ টি।
আ’লীগ মনোনীত প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, পিতাঃ আবুল হাসনাত আব্দুল্লাহ, তিনি বরিশাল নগরীর কালিবাড়ী রোডের বাসিন্দা। নির্বাচন কমিশনকে দেয়া তার হলফ নামায় তিনি উল্লেখ করেছেন, শিক্ষাগত যোগ্যতাঃ স্ব শিক্ষিত, সম্পদের বিবরণীতে উল্লেখ করেছেন, নিজ নামে ব্যাংকে রয়েছে ৬ লাখ ৮১ হাজার টাকা, আর সঞ্চয় রয়েছে ২ লাখ টাকা, ব্যবসা থেকে বছরে আয় ৪ লাখ ৯৫ হাজার ৪’শত টাকা, ভাড়া বাবদ বছরে আয় ২ লাখ ১৬ হাজার টাকা, চাকুরীর বেতন বাবদ বছরে আয় ১২ লাখ টাকা। এছাড়াও নিজের রি-কন্ডিশন মাইক্রো ১টিসহ ঢাকায তার নিজের নামে ২ টি প্লট রয়েছে। তবে তার নামে কোন ফৌজদারি কিংবা অন্য কোন মামলা বর্তমানে নেই।
সিপিপি মনোনীত মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ, পিতা ঃ আজাহার আলী মৃধা, বরিশাল নগরীর ভাটিখানার বাসিন্দা। আবুল কালাম আজাদ পেশায় একজন আইনজীবি। তিনি নির্বাচন কমিশনকে দেয়া হলফ নামায় উল্লেখ করেছেন, শিক্ষাগত যোগ্যতা বিএ এলএলবি, সম্পদের হিসেবে উল্লেখ করেছেন, তার বার্ষিক আয় ২ লাখ ৬০ হাজার, নগদ রয়েছে ১১ লাখ ২০ হাজার টাকা, তবে তার নিজের নামে কোন গাড়ী কিংবা বাড়ী নেই। নেই কোন ফৌজদারি মামলা।
বাসদ মনোনীত মেয়র প্রার্থী মনীষা চক্রবর্তী, পিতাঃ তপন চক্রবর্তী, তিনি শ্রীনাথ চ্যাটার্জী লেনের বাসিন্দা। শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস, বার্ষিক আয়ের বিবরণীতে উলেÍখ করেছেন, বার্সিক আয় না থাকলেও নগদ রয়েছে দেড় লাখ টাকা ও সঞ্চয় রয়েছে ২ লাখ ৬৭ হাজার ৯’শ টাকা। এছাড়াও পারিবারিক সঞ্চয় ৫ লাখ টাকা সহ নিজ নামে ২৭ হাজার ৫’শ টাকা রয়েছে। এছাড়াও মনিষার নামে একটি মারধর ও হত্যা চেষ্টা মামলাসহ বিশেষ ক্ষমতা আইনে আরো একটি মামলা রয়েছে। যা বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।
জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত মেয়র প্রার্থী ইকবাল-উর-রহমান তাপস, পিতা ঃ সালাউদ্দিন আহমেদ্ তিনি অক্সফোর্ড মিশন রোডের বাসিন্দা। শিক্ষাগত যোগ্যতা রয়েছে বিএসসি। তবে তার নিজের নামে ২ টি প্রতারনা মামলা রয়েছে। যা বর্তমানে ঢাকার আদালতে বিচারাধীন। বার্ষিক আয়ের বিবরণীতে তিনি উলেÍখ করেছেন, তার নগদ টাকা রয়েছে ৯৩ লাখ ৪৯ হাজার ৭’শ ৯৬ টাকা, ব্যবসা থেকে বার্ষিক আয় রয়েছে ১২ লাখ টাকা, চাকুরী খাতে সম্মানী ভাতা রয়েছে ৫৩ লাখ ৬৪ হাজার ৭০৯ টাকা। এছাড়াও প্রাইম ব্যাংকে জমা রয়েছে ১ লাখ ২ হাজার ৯৩৭ টাকা, সেট লাইফ রয়েছে ১০ লাখ ৩১ হাজার ৮৬৫ টাকা, জীবন বীমা রযেছে ৮লাখ ৬৯ হাজার ৩’শ টাকার। এছাড়াও তার নিজ নামে গাড়ি ও বাড়ী রয়েছে।
জাতীয় পার্টির (এরশাদ) বিদ্রোহী প্রার্থী বশির আমেদ ঝুনু, পিতাঃ আহমেদ আলী, তিনি বরিশাল নগরীর মেডিকেল ক্যাম্পাস লেনের বাসিন্দা। শিক্ষাগত যোগ্যতা এসএসসি। বাৎসরিক আয়ের তালিকায় তার রয়েছে বাড়ী ভাড়া বাবদ ২লাখ ৪০ হাজার টাকা, নগদ রয়েছে মাত্র ৩ লাখ টাকা। তার নামে কোন মামলা নেই।
ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীত মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহাবুব, পিতাঃ নেছার উদ্দিন, আমানতগঞ্জ বেলতলা এলাকার বাসিন্দা। শিক্ষাগত যোগ্যতা দাওরা হাদীস। হলফনামায় তিনি তার বার্ষিক আয় উল্লেখ করেছেন ২ লাখ ১৬ হাজার ৬’শ টাকা। তার নামে কোন মামলা নেই।
খেলাফত মজলিস মনোনীত মেয়র প্রার্থী এ.কে.এম মহাবুব আলম, পিতাঃ জয়নাল আব্দেীন, সে নগরীর নিউ সার্কুলার রোডের বাসিন্দা। মিক্ষাগত যোগ্যতা এম.এ। হলফনামায় তিনি তার বার্ষিক আয় উল্লেখ করেছেন চাকুরী / সম্মানী ভাতা বাবদ ৪ লাখ ৪৭ হাজার ৭৫০ টাকা, আর ব্যাংকে জমা ৬ লাখ ৩৪ হাজার ৭৫০ টাকা। তার নামে কোন ফৌজদারি সহ কোন মামলা নেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com