শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
স্বরূপকাঠির দৈহারী ইউনিয়নে ছাত্র দলের নেতা চন্দনের ত্রাণ বিতরণে দারুণ মুন্সীয়ানার ছাপ

স্বরূপকাঠির দৈহারী ইউনিয়নে ছাত্র দলের নেতা চন্দনের ত্রাণ বিতরণে দারুণ মুন্সীয়ানার ছাপ

পিরোজপুর জেলা প্রতিনিধি : সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে আত্ম মানবতার সেবায় এগিয়ে এসে দৈহারী ইউনিয়নের আমতলা গ্রামের পরিতোষ চক্রবর্তীর ছেলে চন্দন চক্রবর্তী বেশ আলোচিত হয়েছে। গত ২৫ মার্চ হতে সমগ্র বাংলাদেশে করোনার আতঙ্কে লক ডাউনের আওতায় আনা হয়েছে। আর একারণে দেশের আনাচে কানাচে একটা অভাব সহ হাহাকারের চিত্র ফুটে উঠেছে বিভিন্ন জায়গায়। হত দরিদ্র পরিবারের লোকজন পড়েছে মহা বিপাকে। আর মধ্য বিত্ত পরিবারের লোকজন মানষিক লজ্জায় কোন কিছু বলতে পারেন না সামাজিক লোক লজ্জার ভয়ে। সরকারের সুদৃষ্টি থাকা থাকা সত্বেও স্থানীয় বেশ কিছু নেতাদের পক্ষ পাত মূলক আচরণের কারণে সরকারের ভাবমূর্তি বেশ ক্ষুন্ন। অপর দিকে জেলার অনেক উপজেলার মধ্যে মেম্বার ও চেয়ারম্যানদের ত্রাণের চাল আত্মসাৎ করার অভিযোগ উঠেছে সর্ব মহলে। তারপরও জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে করোনার আতঙ্কে আতঙ্কিত না হওয়ার সাহস যোগাচ্ছেন যত্রতত্র ভাবে। সময় উপযোগী পদক্ষেপ নিয়ে এরি মধ্যে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণের কারিশমা দেখাচ্ছে। যদিও দরিদ্র পরিবারের তুলনায় আহামরি তেমন কিছু না হলেও সরকারের ত্রাণ ভান্ডার থেকে দেদারসে দিয়ে যাচ্ছে নিয়ম অনুযায়ী।

এদিকে নেছারাবাদ উপজেলার মধ্যে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি বেসরকরী বহু প্রতিষ্ঠানও এগিয়ে আসছে দেশের কঠিন দুঃসময়ে। বিভিন্ন ব্যাক্তি সহ উপজেলার হাতে গোনা দুএকটি এনজিও সহ বেশ কিছু ফাউন্ডেশনও এগিয়ে আসছে স্ব স্ব উদ্দোগ থেকে। আর সেই সূত্র ধরেই উপজেলার দৈহারী ইউনিয়নের ছাত্র দলের উদীয়মান নেতা বাবু চন্দন চক্রবর্তী উদার হস্তে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন আত্ম মানবতার সেবায়। স্ব স্ব এলাকায় অসহায় মানুষের পাশে সাহায্যে হাত বাড়িয়ে দিয়ে দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে। সমর্থ অনুযায়ী অসহায় মানুষগুলোর পাশে এসে বেঁচে থাকার প্রেরণা সহ খাদ্য সামগ্রী সহ নগত টাকাও দিচ্ছে। কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দৈহারী ইউনিয়নের মধ্যে চন্দন চক্রবর্তী সকলের সুনজরে।

এদিকে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণের মধ্যে একটা পক্ষপাত মূলক আচরণের চিত্র ফুটে উঠেছে ইতিমধ্যে। স্থানীয় জনপ্রতিনিধিরা ত্রাণ সামগ্রী বিতরণের সময় দলীয় করণ, আত্মীয় করণ ও নির্বাচনী করণে বেশী প্রদান্য দিচ্ছে। তবে ইউনিয়ন ছাত্র দলের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান ছাত্র যুব ফ্রন্ট, পিরোজপুর জেলা শাখার সদস্য চন্দন চক্রবর্তী এলাকায় ত্রাণ বিতরণে দারুণ মুন্সীয়ানার ছাপ রাখছে ইতিমধ্যে। এ ব্যাপারে ছাত্র দলের নেতা জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলে আমি দলের পাশাপাশি মানবতার মূল্যায়ন বেশি করি। জাতির কঠিন দুঃসময়ে সরকারের পাশাপাশি আমাদের সকলকেই এগিয়ে আশা উচিত। আমার এলাকায় আমি আমার সমর্থ অনুযায়ী অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি। মিডিয়ার আর এক প্রশ্নের জবাবে বলেন, আগামীতে আমি সহ আমরা এগিয়ে আসবো কঠিন দুঃসময়ে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com