বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
স্বরূপকাঠির উপজেলা বিএনপির পক্ষে প্রকাশ্যে ত্রাণ সামগ্রী বিতরণে দারুণ প্রশংসার দাবীদার আকতার হোসেন রিপন

স্বরূপকাঠির উপজেলা বিএনপির পক্ষে প্রকাশ্যে ত্রাণ সামগ্রী বিতরণে দারুণ প্রশংসার দাবীদার আকতার হোসেন রিপন

কৃষ্ণ কান্ত দাশ, স্বরূপকাঠি ॥ মাঠ পর্যায়ে স্ব-শরীরে উপস্থিত থেকে স্বরূপকাঠি উপজেলা বি এন পির পক্ষে নিজস্ব তহবিল থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করে সাহসীকতার পরিচয় দিয়েছে। জাতির কঠিন দুঃসময়ে রাজনীতির স্বার্থে নিজেকে উজাড় করে যাচ্ছে। মৃত্যু ভয়কে উপেক্ষা করে নিজ এলাকা সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি নগত টাকা দিয়ে দারুণ প্রশংসনীয় হয়েছে। করোনার আতঙ্কে সকলেই আতঙ্কিত সমগ্র বিশ্ব সহ বাংলাদেশের সমগ্র মানবজাতি। গত ২৫ মার্চ হতে সমগ্র বাংলাদেশের মধ্যে লক ডাউনের আওতায় আনা হয়েছে। আর এ কারণে গাও গ্রামের হত দরিদ্র মানুষ পড়েছে মহা বিপাকে। সরকার সময় উপযোগী পদক্ষেপ নিয়ে যাচ্ছে একের পর এক। এদিকে করোনার আতঙ্কে কঠিন দুঃসময়ে সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় দল বি এন পির ত্রাণ সামগ্রী বিতরণ কিছুটা কৌশল অবলম্বন করে দারুণ মুন্সীয়ানার ছাপ রেখেছে ইতিমধ্যে। উপজেলা বি এন পির সাংগঠনিক সম্পাদক মোঃ আকতার হোসেন রিপনের নিজ তহবিল থেকে দলের টানে কঠিন দুঃসময়ে এগিয়ে আসছে। আত্ম মানবতার সেবায় ইতিমধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ কল্পে দারুণ দক্ষতার পরিচয় দিয়েছে উপজেলা বি এন পির সংগ্রামী নেতা রিপন। উপজেলা বি এন পির সংগ্রামী সাংগঠনিক সম্পাদক মোঃ আকতার হোসেন রিপনের নিজস্ব অর্থায়নের ত্রাণ সামগ্রী বিতরণে যোগ্য নেতৃত্বে বিতরণ করেন সুটিয়াকাঠী ইউনিয়নের মধ্যে।পাশাপাশি উপজেলা বি এন পির বেশ কয়েকজন শীর্ষ নেতৃবৃন্দরা উপস্থিত থেকে রিপনের উদ্দোগকে স্বাগত জানায় ।উপজেলা বি এন পির সাংগঠনিক সম্পাদক মোঃ আকতার হোসেন রিপন রাজনীতির পাশাপাশি সাধারণ মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া পরিবারের ঐতিহ্য। গাও গ্রামের অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া উদীয়মান দানবীর পরিবারের নীতিমালার মধ্যেও পড়ে।
এদিকে গত ২৫ মার্চ হতে সরকারের ত্রাণ সামগ্রী বিতরণে বেশীরভাগ দলীয়করণ, আত্মীয় করণ ও নির্বাচনী করণ ভূমিকা থাকায় সরকারের ভাবমূর্তি কিছুটা ক্ষুন্ন করে চরম অনিয়ম হয়েছে। তাই সরকারের ব্যার্থতা থেকে শিক্ষা নিয়ে উপজেলা বি এন পির ত্রাণ সামগ্রী বিতরণ করেন। উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোঃ ইমাম হাসান তালুকদার সহ গুয়ারেখা ইউনিয়ন, দৈহারী ইউনিয়ন, আটঘর কুডিয়ানা ইউনিয়ন, সোহাগদল ইউনিয়ন বি এন পির বহু শীর্ষ নেতারা স্ব শরীরে উপস্থিত ছিলেন ।পাশাপাশি দলের তৃণমূল কর্মীদের জন্য উপজেলায় প্রায় ২,০০০ হাজার পরিবারের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ করে উপজেলা বি এন পির সাংগঠনিক সম্পাদক মোঃ আকতার হোসেন রিপন দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করে । দেশের কঠিন দুঃসময়ে সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে আত্ম মানবতার সেবায় এগিয়ে আসায় প্রশংসার দাবীদার । সর্বশেষ স্বরূপকাঠি উপজেলার মধ্যে গুয়ারেখা ইউনিয়নে দলের কর্মীদের পাশাপাশি তৃণ মূল কর্মীদের জন্য জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন স্থানীয় বি এন পির নেতা সংগ্রামী সদস্য মোঃ আকতার হোসেন রিপন। পাশাপাশি জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক সহ নাজিরপুর ও নেছারাবাদ উপজেলা বি এন পির সকল শীর্ষ নেতারা এগিয়ে আসছে । কোন রকম অরাজগতা ছাড়াই মোঃ আকতার হোসেন রিপনের নিজস্ব ত্রাণ সামগ্রী বিভিন্ন ইউনিয়নের শীর্ষ নেতাদের তত্বাবধানে স্ব স্ব এলাকায় কৌশল অবলম্বন করে ত্রাণ সামগ্রী বিতরণ করে। অবশ্য দলের টানে স্ব শরীরে উপস্থিত ছিলেন উপজেলার একমাত্র নেতা মোঃ আকতার হোসেন রিপন।
এ ব্যাপারে নেছারাবাদ উপজেলার বি এন পির সংগ্রামী সাংগঠনিক সম্পাদক অন্যতম জনপ্রিয় নেতা মোঃ আকতার হোসেনের সাথে কথা হয় জেলার ও স্থানীয় গণ মাধ্যম কর্মীদের। গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলে আমি দলের টানে দেশের কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি। যদিও লোক দেখানো সাহায্য করার পক্ষে নই। সাহায্য সহযোগিতা করবো ঠিকই কিন্তু কাক পক্ষীও জানবে না। তবে আমি আমার সমর্থ অনুযায়ী উপজেলার মধ্যে বিভিন্ন ইউনিয়নে দলের কর্মীদের পাশাপাশি তৃণমূল কর্মীদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি স্ব শরীরে উপস্থিত থেকে। আমি বাসায় থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করিনি। বরং স্ব শরীরে স্ব স্ব এলাকায় গিয়ে দলের হয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করেছি। আসলে দলের অনেক কর্মীরা চরম অভাবের কথা মুখে বলতে পারেন না। আর এক প্রশ্নের জবাবে মোঃ আকতার বলেন, আসলে আমি দলের স্বার্থে গণ মানুষের কথা বলি । আমাকে কঠিন দুঃসময়ে দলের প্রয়োজনে নেতা বানিয়েছেন জেলা সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। কিন্তু সু-সময়ের শীর্ষ বহু জেলা ও উপজলার নেতারা আজ জাতির কঠিন দুঃসময়ে কেহ কেহ গা-ঢাকা দিয়েছে। তবে ব্যাতিক্রম আছে কিন্তু ত্রাণ সামগ্রী বিতরণে।
সর্বশেষ তথ্য মতে সরকারের পাশাপাশি দেশের অন্যতম জনপ্রিয় দল বি এন পি ত্রাণ সামগ্রী বিতরণ সত্যিই প্রশংসার দাবী রাখে । সরকারের কার্যক্রম পরিচালনা করে বেশীর ভাগ বিতর্ক সৃষ্টি হলেও বি এন পির সাংগঠনিক দক্ষতায় কোন রকম বিতর্ক সৃষ্টি হয়নি। স্বাস্থ্য নীতি মেনে পরিপাটি পরিবেশের মধ্যে উপজেলার মধ্যে স্ব স্ব এলাকায় বি এন পির ত্রাণ সামগ্রী বিতরণ চমৎকার পরিবেশে সম্পন্ন হয়েছে। উপজেলার সুশীল সমাজের লোকজন সহ শীর্ষ নেতারা জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলেই দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করেছে বি এন পি । জাতির কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে দারুণ প্রশংসনীয় হয়েছে ইতিমধ্যে স্থানীয় বি এন পির নেতারা। তবে জাতীয়তাবাদী দল বি এন পি ক্ষমতায় না থেকেও স্ব স্ব জেলার শীর্ষ নেতারা সাহায্য সহযোগিতা করে যাচ্ছে সমর্থ অনুযায়ী। সরকারের মত আহামরি না হলেও জাতির কঠিন দুঃসময়ে স্বরূপকাঠি উপজেলা বি এন পি নেতা মোঃ আকতার হোসেন রিপন জনগণের পাশে দাড়িয়েছে ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com