শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
একদিনে ভারতে করোনায় আক্রান্ত ১৮,৬৫৩ এবং মৃত ৫০৭ জন

একদিনে ভারতে করোনায় আক্রান্ত ১৮,৬৫৩ এবং মৃত ৫০৭ জন

যত দিন যাচ্ছে ভারতে করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ততোই বেড়ে চলেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুধবারের পরিসংখ্যান দেখলে শিউরে উঠতে হয়। গত ২৪ ঘণ্টায় ৫০৭ জনের প্রাণ কেড়েছে এই মারণ ভাইরাস। ফলে সব মিলিয়ে ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১৭ হাজার ৪০০ তে পৌঁছলো। ভারতে এখনও পর্যন্ত মোট ৫ লাখ ৮৫ হাজার ৪৯৩ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার থেকে বুধবার সকালের মধ্যে নতুন করে কোভিড-১৯ বাসা বেঁধেছে ১৮ হাজার ৬৫৩ জনের দেহে। মঙ্গলবারই জাতির উদ্দেশে ভাষণের সময় দেশে করোনা সংক্রমণের দ্রুতহারে বৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার মতে, ঠিক সময়ে লকডাউন করে ভারতে অন্যান্য দেশের তুলনায় করোনার মারণ দাপট কমানো গেলেও, আনলক পর্ব শুরু হওয়ার পর থেকেই এই রোগের সংক্রমণ খুব দ্রুত ছড়াচ্ছে। এর কারণ হিসাবে অবশ্য প্রধানমন্ত্রী দেশের মানুষের অসচেতন আচরণকেই দায়ী করেছেন। ফের একবার দেশবাসীকে আবশ্যিকভাবে মাস্ক পরার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ করেন নরেন্দ্র মোদি।

এদিকে দেশে সংক্রমিতের সংখ্যা লাগাতার বৃদ্ধি পেলেও চিকিৎসা সহায়তায় সুস্থ হয়ে উঠেছেন বহু করোনা রোগীই। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে করোনাভাইরাসের কবল থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর পরিমাণ ৫৯.৪৩ শতাংশ।

এই রোগ থেকে বাঁচতে আরও বেশি করে করোনা পরীক্ষার উপর জোর দিচ্ছে সরকার। ৩০ জুন পর্যন্ত মোট ৮৮ লাখ ২৬ হাজার ৫৮৫ জনের করোনা টেস্ট করা হয়েছে। শুধু গতকালই (মঙ্গলবার) ২ লাখ ১৭ হাজার ৯৩১ জনের শরীর থেকে নমুনা নিয়ে পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে ৮.৫৫ শতাংশ মানুষের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে।

গত ২৪ ঘণ্টার মধ্যে যে ৫টি রাজ্যে সর্বাধিক সংখ্যক করোনা সংক্রমণ হয়েছে তার মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র (৪,৮৭৮), তামিলনাড়ু (৩,৯৪৩), দিল্লি (২,১৯৯), কর্নাটক (৯৪৭) এবং তেলেঙ্গানা (৯৪৫)। একদিনের মধ্যে সবচেয়ে বেশি করোনা রোগীর মৃত্যুর হিসাবেই প্রথমে রয়েছে মহারাষ্ট্রই, সেখানে গত একদিনে মোট ২৪৫ জনের মৃত্যু হয়েছে। এরপরেই রয়েছে দিল্লি (৬২), তামিলনাড়ু (৬০), উত্তরপ্রদেশ (২৫) এবং কর্নাটক (২০)।
সূত্র: এনডিটিভি

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com