বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৬:৩৭ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
বরগুনায় জমির বিরোধ নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ২০

বরগুনায় জমির বিরোধ নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ২০

আমতলী প্রতিনিধি ॥বরগুনার আমতলী সদর ইউনিয়নের দক্ষিণ নাচনাপাড়া গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত ১০ জনকে পটুয়াখালী ও বরিশাল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। রোববার সকাল ১০টার দিকে কথাকাটাকাটির একপর্যায়ে এ সংঘর্ষে জড়িয়ে পড়ে। স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের বাসিন্দা হাতেম আলী আকনের ছেলে ফকু আকনের সাথে একই বংশের চাচাতো ভাই ইয়াসিন আকনের ছেলে ইউসুফ আকনের ১০ বিঘা জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ জমি চাষাবাদকে কেন্দ্র করে রোববার সকাল ১০টার দিকে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
এ ঘটনায় এক পক্ষের ফকু আকন (৬০), সোনা আকন (৫০), রাবিকুল আকন (২০), ইব্রাহিম আকন (২২), হাফিজুল আকন (৩০), আলাউদ্দিন আকন (৪০), কামাল আকন (৪০), জালাল আকন (৩২), আলম আকন (৬০), আইয়ূব আকন (৫৫), মনিরুল আকন (৪০), আফজাল আকনের স্ত্রী ডেইজি (৩৫), ফকু আকনের স্ত্রী কহিনুর (৫০) আহত হন।
অপর পক্ষের ইউসুফ আকন (৬৫), জুয়েল আকন (৪০), মহিবুল (২৮), দুলাল আকন (৫৫), নসু আকন (৬৫), সোহেব আকন (৩৫) ও সজল আকন (৩০) আহত হয়েছেন। স্বজন ও স্থানীয়রা উভয় পক্ষের আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যান। গুরুতর আহত অবস্থায় ফকু আকন, আলাউদ্দিন আকন, কামাল আকন, জালাল আকন, আলম আকন, আইয়ূব আকন, হাফিজুল আকন, রাকিবুল আকন, ইব্রাহিম আকন ও দুলাল আকনকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকি আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আহত ফকু আকন বলেন, আমি ও ইউসুফ আকন আমরা একই বংশের আপন চাচাতো ভাই। পূর্বেই পারিবারিকভাবে আমাদের জমিজমা ভাগ বাটোয়ারা করা হয়। আমার দখলীয় মাত্র ১০ বিঘা জমি নিয়ে তাদের সাথে আমাদের মধ্যে বিরোধ চলে আসছে। আজ সকালে আমরা ওই জমি চাষাবাদ করতে গেলে ইউসুফ আকন ও তার লোকজন আমাদেরকে জমি চাষাবাদে বাধা দেয়। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে লাঠিসোটা দিয়ে পিটিয়ে আমাদের মাথা ফাটিয়ে দেয় ও অনেকের হাত ভেঙ্গে ফেলে। এতে আমাদের ১০ থেকে ১২ জন গুরুতর আহত হয়েছেন।
অপর পক্ষের আহত ইউসুফ আকন বলেন, পূর্ব থেকে এ জমি আমি চাষাবাদ করে আসছি। একমাস পূর্বে আমার চাচাতো ভাই ফকু আকন এ জমি তার বলে দাবি করে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের কাছে লিখিত আবেদন দাখিল করেন। ওই জমির ফয়সালা না হওয়ার আগে আজ সকালে তারা লাঠিসোটা নিয়ে ওই জমি চাষাবাদ করতে যান। আমরা বাধা দিলে তারা আমাদের পিটিয়ে আহত করেন।
স্থানীয় ইউপি সদস্য মো: জসিম উদ্দিন বলেন, মাত্র ১০ বিঘা জমি চাষাবাদ নিয়ে একই বংশের দুই পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের নারীসহ ২০ জন আহত হয়েছেন। আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. শাহাদত হোসেন বলেন, আহতদের মধ্যে লাঠির আঘাতে অনেকের মাথা ফেঁটে গেছে। আবার অনেকের হাতও ভেঙ্গে গেছে। এছাড়া অধিকাংশের শরীরের বিভিন্নস্থানে ফুলা জখমের চিহ্ন রয়েছে। গুরুতর আহত ১০ জনকে বরিশাল শেবাচিম ও পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
আমতলী থানার অফিসার ইনচার্জ মো: শাহআলম হাওলাদার বলেন, পারিবারিকভাবে জমিজমা নিয়ে সংঘর্ষের ঘটনার সংবাদ পেয়ে হাসপাতালে পুলিশ পাঠিয়েছি। এ বিষয়ে এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com